scorecardresearch
 

IPL 2022 Schedule: ৬৫ দিনে ৭৪ ম্যাচ! IPL 2022-তে ১০ দলের কবে কার খেলা?

IPL 2022 Schedule: শনিবার থেকে শুরু হচ্ছে আইপিএল ২০২২। প্রথম ম্যাচে মুখোমুখি গতবারের চ্যাম্পিয়ন ও রানার্স চেন্নাই সুপার কিংস ও কলকাতা নাইট রাইডার্স। ৬৫ দিনে ৭৪ ম্যাচ, ১০ দলের সম্পূর্ণ সূচি দেখে নিন।

Advertisement
IPL 2022 Schedule IPL 2022 Schedule
হাইলাইটস
  • শনিবার শুরু হচ্ছে আইপিএল ২০২২
  • ৬৫ দিনে ৭৪ ম্যাচ খেলবে ১০টি দল
  • কবে কার সঙ্গে কার খেলা, জেনে নিন

Indian Premiere League 2022 : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (IPL 2022) ২০২২ এর সূচনা হতে চলেছে ২৬ মার্চ থেকে। ফাইনাল খেলা হবে ২৯ মে। দুমাসব্যাপী এই টুর্নামেন্টের প্রথম ম্যাচে মুখোমুখি হচ্ছে চেন্নাই সুপার কিংস এবং কলকাতা নাইট রাইডার্স। চেন্নাই নিজেদের নতুন অধিনায়ক বেছে নিয়েছে রবীন্দ্র জাদেজাকে। এই প্রথমবার মহেন্দ্র সিং ধোনির নেতৃত্ব ছাড়া চেন্নাই মাঠে নামবে। এবার নতুন দুটি টিম রয়েছে লখনউ এবং গুজরাট। এই হিসেবে মোট ১০ টি টিম কে দুটি গ্রুপে ভাগ করা হয়েছে। সমস্ত টিমে একজন অন্যজনের সঙ্গে ১৪ টি করে ম্যাচ খেলবে। গ্রুপ স্টেজে মোট ৭০ টি ম্যাচ হবে। এরপর ফাইনালে এবং কোয়ালিফায়ার মিলিয়ে চারটি প্লে-অফ খেলা হবে।

মুম্বইকে এ গ্রুপে, চেন্নাই গ্রুপ বি তে রাখা হয়েছে

গ্রুপ লিগের সমস্ত ম্যাচ মুম্বইয়ের ওয়াংখেড়ে, ব্র্যাবোর্ন এবং ডিওয়াই পাটিল স্টেডিয়াম ছাড়া পুনের এমসিএ স্টেডিয়ামে খেলা হবে। ফাইনাল নিয়ে মোট ৭৪ টি ম্যাচ খেলা হবে। আইপিএলের ইতিহাসে সবচেয়ে বেশি পাঁচবার খেতাবজয়ী মুম্বই টিম গ্রুপ এ-তে আছে। যেখানে চার বারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসকে গ্রুপ-বি তে রাখা হয়েছে। এই দুই টিমের মধ্যে দুটি ম্যাচ খেলা হবে।

গ্রুপ- এতে মুম্বই ইন্ডিয়ান্স (MI), কলকাতা নাইট রাইডার্স (KKR), রাজস্থান রয়েলস(RR), দিল্লি ক্যাপিটালস (DC) এবং লখনৌ সুপার জয়েন্স (LSG)

গ্রুপ-বিতে চেন্নাই সুপার কিংস (CSK), সানরাইজার্স হায়দ্রাবাদ (SRH), রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু(RCB), পঞ্জাব কিংস (PBKS) এবং গুজরাত টাইটান্স (GT)

আইপিএল
শিডিউল

 

Advertisement