scorecardresearch
 

Mohammedan Sporting: চেন্নাইয়ের বিরুদ্ধে রেমসাঙ্গার গোল, প্রথম জয় মহমেডানের

আইএসএল-এ প্রথম ম্যাচ জিতল মহমেডান স্পোর্টিং। চেন্নাইয়েন এফসিকে ১-০ গোলে হারিয়ে অ্যাওয়ে ম্যাচ থেকে ৩ পয়েন্ট তুলে নিল বাংলার দল। ৩৯ মিনিটে ফানাইয়ের করা গোলে এগিয়ে যায় সাদা-কালো ব্রিগেড। ম্যাচের শেষদিকে পেনাল্টি পেলেও তা মিস করেন সেজার মাঞ্জুকি। তবে তাতে জিততে সমস্যা হয়নি। 

Advertisement
মহমেডান স্পোর্টিং মহমেডান স্পোর্টিং

আইএসএল-এ (ISL 2024) প্রথম ম্যাচ জিতল মহমেডান স্পোর্টিং (Mohammedan Sporting)। চেন্নাইয়েন এফসিকে (Chennaiyin FC) ১-০ গোলে হারিয়ে অ্যাওয়ে ম্যাচ থেকে ৩ পয়েন্ট তুলে নিল বাংলার দল। ৩৯ মিনিটে ফানাইয়ের করা গোলে এগিয়ে যায় সাদা-কালো ব্রিগেড। ম্যাচের শেষদিকে পেনাল্টি পেলেও তা মিস করেন সেজার মাঞ্জুকি। তবে তাতে জিততে সমস্যা হয়নি। 

ইন্ডিয়ান সুপার লিগে দারুণ ছন্দে মহমেডান। দারুণ খেললেও জয় আসছিল না। অতিরিক্ত সময়ে পেনাল্টি মিসের পর তা বুকে কাঁপন ধরিয়েছিল মহমেডান সমর্থকদের। তবে সেই আশঙ্কা সঠিক হয়নি। প্রথম ২৫ মিনিট দারুণ চাপে ছিল সাদা-কালো শিবির। কারণ নিরন্তর আক্রমণ করে চলেছিল চেন্নাইয়েনের। তবে ম্যাচের রং ঘুরিয়ে দেন ফানাই। খেলার গতির বিরুদ্ধে গোল করে যান তিনি। লালরেমসাঙ্গা ফানাই মোহামেডান স্পোর্টিং ক্লাবের হয়ে প্রথম গোলদাতা যিনি জওহরলাল নেহরু স্টেডিয়ামে তাদের অ্যাওয়ে ম্যাচে একটি গোল করেছিলেন। 

কীভাবে গোল করলেন ফানাই?

চেন্নাইয়েনের ডিফেন্সের ভুলের সুযোগ নিয়ে গোল করে যান ফানাই। বাঁ পায়ের শট জালে জড়ায়। এরপর ড্যানিয়েল চিমা চুকুরা চেষ্টা করলেও সে গোল শোধ দিতে পারেননি। আক্রমণের ঝাঁজ বাড়লেও গোল হয়নি। ফলে হেরেই মাঠ ছাড়তে হয় ওয়েন কোয়েলের দলকে।

দ্বিতীয়ার্ধ থেকে পাল্টা চাপ বাড়াতে শুরু করে ওয়েন কোয়েলের ছেলেরা। কিন্তু কাজের কাজ হয়নি। জোডিংলিয়ানা রাল্টে থেকে শুরু করে জোসেফ আদজেইদের সক্রিয়তায় গোলের মুখ খোলা কার্যত অসম্ভব হয়ে ওঠে ফারুক চৌধুরী থেকে শুরু করে চিমা চুকুদের কাছে। বরং সুযোগ বুঝে পাল্টা আক্রমণে উঠে ব্যবধান বাড়াতে তৎপর হয়ে ওঠে সাদা-কালো ব্রিগেড। কিন্তু আর গোলের দেখা মেলেনি। পরবর্তীতে ম্যাচের শেষ কোয়ার্টারে উভয় দলের কাছেই গোলের একাধিক সুযোগ দেখা দিলেও তা কাজে লাগানো সম্ভব হয়নি। শেষ পর্যন্ত সেই একটি মাত্র গোলেই আসে জয়।
 

Advertisement

Advertisement