scorecardresearch
 

Mohun Bagan Transfer News: মোহনবাগানে আসার আগে দারুণ ছন্দে বিশ্বকাপার, এ লিগে দুর্দান্ত গোল

মোহনবাগানে আসার আগে গোল পেলেন জেসন কামিন্স (Jason Cummings)। সেন্ট্রাল কোস্ট মেরিনার্সের (Central Coast Marriners) হয়ে অ্যাডিলেড ইউনাইটেডের বিরুদ্ধে গোল পেলেন কামিন্স। সরকারি ঘোষণা না হলেও, সূত্রের খবর, মোহনবাগান সুপার জায়েন্টসে (Mohun Bagan Super Giants) সই করতে চলেছেন বিশ্বকাপার ফুটবলার।

Advertisement
জেসন কামিন্স জেসন কামিন্স
হাইলাইটস
  • দারুণ গোল কামিন্সের
  • মরশুমে ১৭তম গোল কামিন্সের

মোহনবাগানে আসার আগে গোল পেলেন জেসন কামিন্স (Jason Cummings)। সেন্ট্রাল কোস্ট মেরিনার্সের (Central Coast Marriners) হয়ে অ্যাডিলেড ইউনাইটেডের বিরুদ্ধে গোল পেলেন কামিন্স। সরকারি ঘোষণা না হলেও, সূত্রের খবর, মোহনবাগান সুপার জায়েন্টসে (Mohun Bagan Super Giants) সই করতে চলেছেন বিশ্বকাপার ফুটবলার।

অনেকদিন ধরেই কামিন্সকে নিয়ে নানা ধরনের জল্পনা চলছিল। তবে কামিন্সকে দলে নিতে এখনও এগিয়ে সবুজ-মেরুন শিবির। এদিনের ম্যাচে ৩৮ মিনিটে গোল করেন কামিন্স। দলের লেফট উইঙ্গার বেনি এনকোলোলোর পাস থেকে গোল করেন কামিন্স। ৮৮ মিনিটে তাঁকে মাঠ থেকে তুলে নেওয়ার সিদ্ধান্ত নেন কোচ নিক মন্টগোমেরি। তাঁকে দলে নিতে বিশাল অঙ্কের প্রস্তাব দিয়েছে মোহনবাগান। লড়াইয়ে ছিল মুম্বই সিটি এফসি-ও। তবে যে পরিমাণ টাকা মুম্বই বা মোহনবাগান দিতে রাজি হয়েছে, তা দেওয়ার ক্ষমতা নেই কামিন্সের বর্তমান ক্লাব ওয়েস্ট কোস্ট মেরিনার্সের। ফলে তাঁকে ছেড়ে দিচ্ছে অস্ট্রেলিয়ার ক্লাব। 

আরও পড়ুন: মেসিরা হারাতে বেগ পেয়েছিলেন, সেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধেই খেলবেন সুনীলরা

ক্লাবের কর্তা জানিয়েছেন, ‘ভারতের ক্লাবগুলো বিরাট অর্থ দিতে রাজি হয়েছে। সেই পরিমাণ টাকা আমরা দিতে পারব না।‘ সেই জন্যই, অস্ট্রেলিয়া লিগের দুটি ম্যাচ বাকি রয়েছে। সেমিফাইনাল ও ফাইনাল ম্যাচের পরেই তাঁকে ছেড়ে দেওয়া হবে। এই মরশুমে গোল করার ক্ষেত্রে বড় সমস্যায় পড়তে হয়েছে জুয়ান ফেরান্দোর মোহনবাগানকে। দিমিত্রি পেত্রাতোসকে দিয়ে কাজটা চলে যাচ্ছিল ঠিকই কিন্তু বারেবারে গোলের সামনে থেকে সহজ সুযোগ নষ্ট হয়েছে মোহনবাগানের। তবে অস্ট্রেলিয়ান স্ট্রাইকারকে দলে নিতে গেলে প্রচুর টাকা খরচ করতে হবে মোহনবাগানকে।

আরও পড়ুন: স্লাভকো-তিরি দল ছাড়ছেন, মোহনবাগানের ডিফেন্স সামলাবেন কে?

ট্রান্সফার মার্কেট অনুসারে কামিন্সের সঙ্গে চুক্তি করতে হলে প্রায় সাড়ে নয় কোটি টাকা খরচ করতে হবে মোহনবাগানকে। পাশাপাশি তাঁর ক্লাব সেন্ট্রাল কোস্ট মেরিনার্সকে (Central Coast Meriners) ট্রান্সফার ফি বাবদ দিতে হবে আরও তিন কোটি টাকা। অর্থাৎ বিশ্বকাপার স্ট্রাইকারকে দলে নিতে হলে মোট সাড়ে ১২ কোটি টাকা দিতে হবে মোহনবাগানকে। এত টাকা দিয়ে সঞ্জীব গোয়েঙ্কারা (Sanjiv Goenka) একজন স্ট্রাইকারকে কি সই করাবেন?

সূত্রের খবর, অজি স্ট্রাইকারের সঙ্গে তাঁর বেতন কমানোর ব্যাপারে কথাবার্তা বলছে মোহনবাগান। তিনি যদি সাড়ে সাত কোটি টাকার জায়গায় পাঁচ কোটি টাকায় রাজি হয়ে যান তবে কামিন্সকেই সই করাবে মোহনবাগান। আইএসএল (ISL 2023) চ্যাম্পিয়ন হওয়ার পরে মোহনবাগানের অন্যতম কর্ণধার সঞ্জীব গোয়েঙ্কা বলেছিলেন, পরের মরশুমে দুই-এক জোন ফুটবলারকে তাঁরা বদল করতে পারেন। সেই মতো, শীতকালীন ট্রান্সফার উইন্ডোতে দলে নেওয়া ফ্রেডরিকো গালেগোকে (Federico Gallego) ছাঁটাই করতে পারে মোহনবাগান। এই মরশুমে স্ট্রাইকার সমস্যায় ভুগতে হয়েছে মোহনবাগানকে। দিমিত্রি পেত্রাতোসকে স্ট্রাইকারের জায়গায় ব্যবহার করা হলেও, এই জায়গায় তিনি অনভ্যস্ত। তবুও এই মরশুমে মোহনবাগানের হয়ে সবচেয়ে বেশি গোল তাঁর কাছ থেকেই পেয়েছে সবুজ-মেরুন। 
   
 

Advertisement