scorecardresearch
 

Jasprit Bumrah India vs Australia: ভারতের সুখবর, অস্ট্রেলিয়া সিরিজে ফিট বুমরা, দলে কামব্যাক

jasprit bumrah: ভারতীয় ক্রিকেট দলের জন্য এই সময় একটা একটা সুখবর সামনে এসেছে। চোটের কারণে টিম ইন্ডিয়া থেকে দীর্ঘদিন বাইরে থাকা দ্রুতগতির বোলারকে দলে ফেরাল ভারত। যা সামনে এলে অসি টিমকে নিজেদের ভাবনা বদলাতে হবেই। জেনে নিন কে সেই বোলার।

Advertisement
অস্ট্রেলিয়াকে জব্দ করতে ভয়ঙ্কর এই ক্রিকেটারকে ফেরাল ভারত অস্ট্রেলিয়াকে জব্দ করতে ভয়ঙ্কর এই ক্রিকেটারকে ফেরাল ভারত
হাইলাইটস
  • অস্ট্রেলিয়াকে চমকে দিতে ভারতের স্ট্র্যাটেজি
  • এই ক্রিকেটারকে ফেরাল ভারতীয় দল
  • অস্ট্রেলিয়ার সঙ্গে শেষ দুটি টেস্টে খেলতে পারেন বুমরা

Jasprit Bumrah: ভারতীয় ক্রিকেট দলের জন্য এই সময় একটা একটা সুখবর সামনে এসেছে। চোটের কারণে টিম ইন্ডিয়া থেকে দীর্ঘদিন বাইরে থাকা দ্রুতগতির বোলার জসপ্রিত বুমরা এখন সম্পূর্ণ ফিট। তিনি ন্যাশনাল ক্রিকেট একাডেমিতে রিহ্যাবের জন্য রয়েছেন। সেখানে তিনি পুরোদস্তুর বোলিং শুরু করে দিয়েছেন। মিডিয়া রিপোর্ট অনুযায়ী বুমরা অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জয়েন করতে পারেন। অস্ট্রেলিয়া ভারতে ৪ টি টেস্ট ও ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে। প্রথম টেস্ট ৯ ফেব্রুয়ারি নাগপুরে খেলা হবে। এই সিরিজ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। ভারতের সিরিজ জিতলে চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছে যাবে।

আরও পড়ুনঃ গোপনে এয়ারপোর্টে শুভমান-সারা? ফটো লিক হতেই VIRAL

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ দুই টেস্ট খেলতে পারেন এই বোলার

বিসিসিআই প্রথম দুটি টেস্টের জন্য টিম ইন্ডিয়ার নাম ঘোষণা করে দিয়েছে। বোর্ড রোহিত শর্মাকে অধিনায়ক এবং কেএল রাহুলকে সহ অধিনায়ক করে দল ঘোষণা করেছে। এই পরিস্থিতিতে মিডিয়া রিপোর্ট যদি সঠিক বলে মনে করা হয়, তাহলে তৃতীয় টেস্ট ম্যাচে ভারতীয় দলের সঙ্গে জুড়তে পারেন। এবং শেষ দুই টেস্টে তিনি খেলতে পারেন বলে জানা গিয়েছে।

জানিয়ে দেওয়া যাক যে ২৯ বছর বয়সী বুমরা পিঠের চোটের কারণে গত বছর সেপ্টেম্বর থেকে কোনও ইন্টারন্যাশনাল ম্যাচ খেলেননি। তিনি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম দুই টেস্ট ম্যাচের জন্য দলে বাইরেই রয়েছেন। কিন্তু তিনি এনসিএতে বোলিং শুরু করে দিয়েছেন। যা তাকে খুব দ্রুত টিমে ফেরাতে পারে। তবে একটাই চিন্তা, তিনি দীর্ঘদিন মাঠের বাইরে থেকে সরাসরি টেস্ট ম্যাচ খেলতে নেমে কতটা ফর্মে ফিরতে পারবেন তা নিয়ে।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম দুইটা টেস্টের জন্য ভারতীয় দল

রোহিত শর্মা (ক্যাপ্টেন), কেএল রাহুল (ভাইস ক্যাপ্টেন), শুভমান গিল, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, কেএস ভরত (উইকেট কিপার), ঈশান কিষান (উইকেট কিপার), রবিচন্দ্রন আশ্বিন, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, রবীন্দ্র জাদেজা, মহম্মদ সামি, মোঃ সিরাজ, উমেশ যাদব, জয়দেব উনাদকট, সূর্যকুমার যাদব।

Advertisement

অস্ট্রেলিয়ার ভারত সফর টেস্ট সিরিজের সিডিউল

প্রথম টেস্ট-      ৯ থেকে ১৩ ফেব্রুয়ারি নাগপুর

দ্বিতীয় টেস্ট-    ১৭ থেকে ২১ ফেব্রুয়ারি দিল্লী

তৃতীয় টেস্ট-     ১ থেকে ৫ মার্চ ধর্মশালা

চতুর্থ টেস্ট-       ৯ থেকে ১৩ মার্চ আমেদাবাদ।


 

Advertisement