scorecardresearch
 

এবার বিরাটকে খেলতে হবে কেএল রাহুলের অধীনে! এমনই সম্ভাবনা

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আসন্ন ওয়ান-ডে সিরিজে চোট না সারলে নাও খেলতে পারেন রোহিত। এ মাসেই দল ঘোষণা হবে, ফিটনেস রিপোর্ট জমা দিতে না পারলে ওয়ান-ডেতেও বাদ পড়বেন রোহিত। আর তাহলে অধিনায়ক হবেন রাহুল। বিরাট খেলবেন, তাই জানিয়ে দিয়েছেন। ফলে তাঁরও অধিনায়ক হবেন রাহুল।

Advertisement
রাহুল জমানা রাহুল জমানা
হাইলাইটস
  • বিরাটের অধিনায়ক বদলাচ্ছে ফের
  • অধিনায়ক হতে পারেন রাহুল
  • রোহিত ফিট না হলে ফের বাদ পড়বেন

সদ্য-নিযুক্ত টেস্ট সহ-অধিনায়ক কেএল রাহুল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আসন্ন ৩ ম্যাচের ওয়ানডে সিরিজে ভারতের নেতৃত্ব দিতে পারে যদি রোহিত শর্মা হ্যামস্ট্রিং ইনজুরি থেকে সেরে উঠতে না পারেন তবে টেস্ট সিরিজের আগে তিনি তুলেছিলেন। রোহিত এখনও ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে (এনসিএ), পুনর্বাসন চলছে।

ওয়ানডে-তে হতে পারেন অধিনায়ক

উল্লেখযোগ্যভাবে, বিরাট কোহলিকে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়ার পর দক্ষিণ আফ্রিকা সফরের আগে রোহিত শর্মাকে ভারতের পূর্ণ-সময়ের ওডিআই অধিনায়ক হিসেবে নিযুক্ত করা হয়েছিল। টেস্ট স্কোয়াড ঘোষণা করার সময় এই সিদ্ধান্তটি প্রকাশ্যে আনা হয়েছিল কিন্তু ওয়ানডে স্কোয়াড ঘোষণা করা হয়নি।

রোহিত শর্মা অনিশ্চিত

সেঞ্চুরিয়নে বক্সিং ডেতে শুরু হওয়া দক্ষিণ আফ্রিকায় ৩-টেস্টের সিরিজ থেকে বাদ পড়েছেন রোহিত শর্মা। সিনিয়র ব্যাটারকে এনসিএ-তে ফিটনেস পুনরুদ্ধারের জন্য কাজ করতে দেখা গেছে যখন বেঙ্গালুরুতে চলমান এশিয়া কাপের জন্য প্রস্তুতি নিচ্ছিল ভারতের অনূর্ধ্ব-১৯ দলের সাথে যোগাযোগ করার সময়।

রাহুলের অধীনে বিরাট

"রোহিত শর্মা পুরোপুরি ফিট নন, এবং সময়মতো সুস্থ না হলে ওডিআই সিরিজের জন্য তাকে দক্ষিণ আফ্রিকায় পাঠানো সম্ভব হবে না। নতুন ওডিআই অধিনায়কের অনুপস্থিতির ক্ষেত্রে কেএল রাহুলকে দায়িত্ব দেওয়া হবে। অধিনায়কত্বের," ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) একটি সূত্র সোমবার স্পোর্টস টাককে জানিয়েছে।

বিরাট খেলবেন ওয়ানডে-তে

উল্লেখযোগ্যভাবে, বিরাট কোহলি গুজব অস্বীকার করেছেন এবং নিশ্চিত করেছেন যে তিনি 3 ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য উপলব্ধ থাকবেন। কোহলি বর্তমানে ৩ ম্যাচের সিরিজে টেস্ট দলের নেতৃত্ব দিচ্ছেন।

ফিরছেন শিখর ধাওয়ান?

এদিকে, সিনিয়র ওপেনার শিখর ধাওয়ান, যিনি টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডের অংশ ছিলেন না, ভারতের স্কোয়াডে অন্তর্ভুক্ত হওয়ার সম্ভাবনা রয়েছে, যা এই সপ্তাহের কোনও এক সময় ঘোষণা করা হবে বলে আশা করা হচ্ছে। সদ্য সমাপ্ত বিজয় হাজারে ট্রফিতে দুর্দান্ত ফর্মে থাকা তরুণ ওপেনার ঋতুরাজ গায়কওয়াড়ও অলরাউন্ডার ভেঙ্কটেশ আইয়ারের সাথে স্কোয়াড তৈরি করতে প্রস্তুত, যিনি গত মাসে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে ভারতের অভিষেক করেছিলেন।

Advertisement

ফিরতে পারেন অশ্বিনও

অফ-স্পিনার আর অশ্বিন, যিনি বিশ্বকাপে টি-টোয়েন্টি স্কোয়াডে ফিরেছেন, ওডিআই সিরিজেও ফিরে থাকার সম্ভাবনা রয়েছে। সূত্রটি আরও বলেছে যে নির্বাচকরা তামিলনাড়ুর বিগ-হিটার শাহরুখ খানকে ওডিআই সিরিজের জন্য প্রথমবার ভারতে ডাক দেওয়ার বিষয়ে আলোচনা করেছিলেন।

শাহরুখ, ঋতুরাজ ভেঙ্কটেশ আইয়ারও আলোচনায়

"নির্বাচকদের ৩০ বা ৩১ জানুয়ারিতে বৈঠক হওয়ার সম্ভাবনা রয়েছে। এটিও আশা করা হচ্ছে যে অশ্বিন, ধাওয়ান, রুতুরাজ এবং আইয়ার দলে যোগ দেবেন। শাহরুখ খানের বিষয়ে কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি তবে আলোচনা হয়েছে," তিনি যোগ করেছেন।

 

Advertisement