scorecardresearch
 

KL Rahul LSG Captaincy, IPL 2024: সঞ্জীবের 'ভর্ৎসনা', লখনউয়ের নেতৃত্ব ছেড়ে দিচ্ছেন কেএল রাহুল?

IPL 2024: বুধবার (৮ মে) সানরাইজার্স হায়দ্রাবাদ (SRH) লখনউকে ১০ উইকেটে হারিয়েছে। এই ম্যাচে লখনউ ১৬৬ রানের টার্গেট দিয়েছিল। যা হায়দরাবাদ মাত্র ৯.৪ ওভারে তাড়া করে।

Advertisement
কেএল রাহুল কেএল রাহুল
হাইলাইটস
  • লখনউকে ১০ উইকেটে হারিয়েছে।
  • এই ম্যাচে লখনউ ১৬৬ রানের টার্গেট দিয়েছিল।
  • যা হায়দরাবাদ মাত্র ৯.৪ ওভারে তাড়া করে।

চলতি আইপিএল ভালো যাচ্ছে না লখনউ সুপার জায়ান্টসের। দুর্বল মনে হচ্ছে তাদের।  বুধবার (৮ মে) সানরাইজার্স হায়দ্রাবাদ (SRH) লখনউকে ১০ উইকেটে হারিয়েছে। এই ম্যাচে লখনউ ১৬৬ রানের টার্গেট দিয়েছিল। যা হায়দরাবাদ মাত্র ৯.৪ ওভারে তাড়া করে। এর ফলে প্লে-অফের রাস্তা কঠিন হয়ে গিয়েছে লখনউয়ের জন্য। এই হারের পর মাঠে নেমে এসে কেএল রাহুলের সঙ্গে উত্তপ্ত ভঙ্গিতে কথা বলতে দেখা গিয়েছে দলের মালিক সঞ্জীব গোয়েঙ্কাকে। যা নিয়ে তোলপাড় নেট মাধ্যমে। এবার শোনা যাচ্ছে, সঙ্কটে কেএল রাহুলের অধিনায়কত্বও।

লখনউকে এই মরসুমে আরও ২টি ম্যাচ খেলতে হবে। যে কোনও মূল্যে এই দুটি ম্যাচই জিততে হবে তাদের। প্লে অফে ওঠা তাও ঝুলে থাকবে। তবে শোনা যাচ্ছে, বাকি দুই ম্যাচের আগেই অধিনায়কত্ব ছাড়তে পারেন কেএল রাহুল। কারণ রাহুল নিজের ব্যাটিংয়ে মন দিতে চান। ২০২২ মরসুমে কেএল রাহুলকে ১৭ কোটি টাকা দিয়ে নেয় লখনউ। শোনা যাচ্ছে, ২০২৫ সালে আইপিএল মেগা নিলামের আগে কেএল রাহুলকে ছেড়ে দিতে পারে ফ্র্যাঞ্চাইজি।

নাম প্রকাশ না করার শর্তে আইপিএল সূত্র পিটিআইকে জানিয়েছে, 'দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে পরবর্তী ম্যাচের আগে ৫ দিনের বিরতি রয়েছে। এখনও পর্যন্ত কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। তবে বোঝা যাচ্ছে যে রাহুল যদি বাকি দুটি ম্যাচে কেবল তাঁর ব্যাটিংয়ে মনোনিবেশ করার পরিকল্পনা করেন তবে ম্যানেজমেন্টের কোনও সমস্যা হবে না'। 

আরও পড়ুন

বুধবার লখনউয়ের বিপক্ষে ম্যাচে সানরাইজার্সের ওপেনার ট্র্যাভিস হেড ৩০ বলে অপরাজিত ৮৯ রান এবং অভিষেক শর্মা ২৮ বলে অপরাজিত ৭৫ রান করেন। এই পরাজয়ের পর লখনউ ফ্র্যাঞ্চাইজির মালিক সঞ্জীব গোয়েঙ্কার সঙ্গে রাহুলের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। রাহুল যদি অধিনায়কত্ব ছেড়ে দেন তাহলে কে অধিনায়ক হবেন?

Advertisement

দলের সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাটসম্যান এবং চলতি মরসুমে সহ-অধিনায়ক নিকোলাস পুরান বাকি দুই ম্যাচে এই দায়িত্ব নিতে পারেন। পাওয়ার প্লে-তে কেএল রাহুলের (৩৩ বলে ২৯ রান) ধীর ব্যাটিং নিয়েও লখনউয়ের ম্যানেমেজমেন্ট খুশি নয়। মনে হচ্ছে সঞ্জীব গোয়েঙ্কা ধৈর্য হারিয়েছেন। তবে চলতি মরসুমে পাঁচশোর কাছাকাছি রান করেছেন কেএল রাহুল। এই তারকা ব্যাটসম্যান ১২ ম্যাচে ৪৬০ রান করেছেন। কিন্তু সমস্যা হল তাঁর স্ট্রাইক রেট। যা মাত্র ১৩৬.০৯। বলাই বাহুল্য, টি-২০ ক্রিকেটে এই স্ট্রাইক রেট ওপেনারের কাছ থেকে কাম্য নয় বলে মত লখনউ ম্যানেমেন্টের।

Advertisement