scorecardresearch
 

Kolkata Derby Anwar Ali: ফের পিছিয়ে গেল শুনানি, মোহনবাগানের বিরুদ্ধে খেলছেন আনোয়ার?

ডার্বির (Kolkata Derby) আগে বিরাট স্বস্তি ইস্টবেঙ্গলে (East Bengal)। শনিবারের ডার্বিতে দলে থাকছেন আনোয়ার আলি (Anwar Ali)। সোমবার প্লেয়ার স্টেটাস কমিটির শুনানি না হওয়ায় আনোয়ারকে খেলানোর সুযোগ পেয়ে গেল লাল-হলুদ ক্লাব। এই শুনানি হতে পারে ২২ বা ২৩ অক্টোবর। কিন্তু হঠাৎ কেন শুনানি পিছিয়ে দেওয়া হল?

Advertisement
আনোয়ার আলি আনোয়ার আলি

ডার্বির (Kolkata Derby) আগে বিরাট স্বস্তি ইস্টবেঙ্গলে (East Bengal)। শনিবারের ডার্বিতে দলে থাকছেন আনোয়ার আলি (Anwar Ali)। সোমবার প্লেয়ার স্টেটাস কমিটির শুনানি না হওয়ায় আনোয়ারকে খেলানোর সুযোগ পেয়ে গেল লাল-হলুদ ক্লাব। এই শুনানি হতে পারে ২২ বা ২৩ অক্টোবর। কিন্তু হঠাৎ কেন শুনানি পিছিয়ে দেওয়া হল? আগেই আনোয়ারের আইনজীবী কিছুটা সময় চেয়ে নিয়েছিলেন তাঁর অস্ত্রোপচারের জন্য। তাঁর অনুরোধ ছিল নভেম্বর মাসে ফের শুনানি শুরুর। তবে তা হয়নি। তবে এক্ষেত্রে শুনানি ঠিক কী কারণে পেছান হল তার নির্দিষ্ট কোনও কারণ জানানো হয়নি। শোনা যাচ্ছে, আসন্ন ডার্বির কথা ভেবেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যাতে ইস্টবেঙ্গলের হয়ে আইএসএলের প্রথম ডার্বিতে খেলতে পারেন আনোয়ার। তবে সূত্রের খবর, আনোয়ারের আইনজীবীর অনুপস্থিতির কারণেই শেষপর্যন্ত শুনানি পিছিয়ে দেওয়া হয়।  

মোহনবাগান সুপার জায়েন্টের (Mohun Bagan Super Giant) সঙ্গে চুক্তি বাতিল করে ইস্টবেঙ্গলে সই করায় আগেই আনোয়ারকে শাস্তি দেয় ফেডারেশনের প্লেয়ার্স স্ট্যাটাস কমিটি। সেই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হয় ইস্টবেঙ্গল ক্লাব, আনোয়ার আলি এবং দিল্লি এফসি। আগের সিদ্ধান্ত বাতিল করে প্লেয়ার স্টেটাস কমিটিকে নতুনভাবে শুনানির নির্দেশ দেয় দিল্লি হাইকোর্ট। কিন্তু পিঠের অস্ত্রোপচারের জন্য সময় চেয়ে নেন আনোয়ারের আইনজীবী। ৩০ সেপ্টেম্বরের পরিবর্তে শুনানি পিছিয়ে দেওয়া হয় ১৪ অক্টোবর। এরপরও তারিখ পিছিয়ে দেওয়ার আবেদন জানায় আনোয়ারের আইনজীবী। ফেডারেশন জানিয়েছিল, আর কোনওভাবেই শুনানি পিছনো হবে না। কিন্তু ফের শুনানি পিছিয়ে দেওয়া হল। আগামী সপ্তাহে হবে এই শুনানি।

প্রথম জয়ের খোঁজে ইস্টবেঙ্গল
পুজো শেষ হওয়ার আগেই বিনো জর্জের তত্ত্বাবধানে প্র্যাকটিস শুরু করে দিয়েছে ক্লেইটন, ক্রেসপোরা। নতুন কোচ অস্কার ব্রুজোকে ডার্বির আগে কলকাতায় আনার চেষ্টা করছে ইস্টবেঙ্গল কর্তৃপক্ষ। আশা করা যাচ্ছে, তিনি ওয়ার্ক পারমিট ভিসা পেয়ে যাবেন। তবে ততদিন বিনোর অধীনেই প্রস্তুতি চলবে। ১৫ অক্টোবর পর্যন্ত ময়দান বন্ধ। তাই যুবভারতীর প্র্যাকটিস মাঠেই অনুশীলন করছে দুই প্রধান। 

Advertisement

ডার্বির প্রস্তুতিতে মগ্ন মোহনবাগান
সোমবার থেকে ডার্বির প্রস্তুতি শুরু হয়ে যায় মোহনবাগান শিবিরে। রাগবি খেলতে দেখা যায় জেমি, দিমিদের। এদিন হালকা অনুশীলন করান হোসে মোলিনা। ভিয়েতনামের বিরুদ্ধে ফিফা ফ্রেন্ডলি ম্যাচ খেলে আসা ফুটবলাররা হালকা গা থামান। অনুশীলনে আসেননি শুভাশিস বসু এবং আপুইয়া। রিহ্যাব করেন আশিক কুরুনিয়ন। চোট থাকায় সাহাল আব্দুল সামাদও অনুশীলন করেননি। মোহনবাগান সমর্থকদের চিন্তা রক্ষণের অন্যতম ভরসা আলবের্তো রদ্রিগেসের চোট নিয়ে। গত ম্যাচেই তিনি চোট পান। এ দিন মাঠের বাইরেই ছিলেন। দিমিত্রি পেত্রাতস, কামিন্স, জেমি ম্যাকলারেনরা অনুশীলনের ফাঁকে রাগবি খেলেন।

Advertisement