scorecardresearch
 

Kolkata Derby Mohun Bagan vs East Bengal Illish Price: শনিবার সন্ধের পরই দাম বাড়ল ইলিশের, ডার্বিতে ইস্টবেঙ্গল জয়ের জের?

২৩৮৮ দিন পর মোহনবাগানকে হারাল ইস্টবেঙ্গল। কলকাতা ডার্বির রং ফের লাল-হলুদ। আট ডার্বি হারের গ্লানি মুছল নন্দাকুমারের গোলে। বাঁ পায়ের অসাধারণ স্ট্রাইকে জ্বলে উঠল মশাল বাহিনী। আর তার জেরেই বাজারে বাড়ল ইলিশের দাম।

Advertisement
ইলিশ মাছ ও ইস্টবেঙ্গল ইলিশ মাছ ও ইস্টবেঙ্গল

দীর্ঘদিন পর মোহনবাগানকে হারাল ইস্টবেঙ্গল। কলকাতা ডার্বির রং ফের লাল-হলুদ। আট ডার্বি হারের গ্লানি মুছল নন্দাকুমারের গোলে। বাঁ পায়ের অসাধারণ স্ট্রাইকে জ্বলে উঠল মশাল বাহিনী। আর তার জেরেই বাজারে বাড়ল ইলিশের দাম।


ইলিশ ইস্টবেঙ্গলের প্রতীক। সাধারণভাবে ডার্বিতে ইস্টবেঙ্গল জিতলে ইলিশ নিয়ে বাড়ি ফেরেন লাল-হলুদ সমর্থকরা। আর তার জেরেই বেড়ে গেল ইলিশের দাম। শনিবার রাত থেকেই বেড়ে গেল ইলিশের দাম। বাজার সূত্রের খবর, ৫০০ গ্রাম ইলিশের দাম ১০০০ টাকা কোথাও কোথাও দাম আরও বেড়ে গিয়েছে। ডার্বি ম্যাচে ৬৮ মিনিটে গোল করে কার্লেস কুয়াদ্রাতের দলকে দলকে জেতান নন্দাকুমার। একে বৃষ্টি, তার সঙ্গে প্রিয় দলের জয়। ফলে ইস্টবেঙ্গল সমর্থকরা ইলিশ নিয়েই বাড়ি ফিরবেন। তবে বাজারে গেলে ছ্যাকা লাগতে বাধ্য। কারণ, ইলিশের যা দাম তাতে তা মধ্যবিত্তের নাগালের বাইরে।


যুবভারতীতে ডার্বি জেতার পর থেকেই বাড়ছে রূপোলি শস্যের দাম। হাওড়া বাজারের এক ব্যবসায়ী বলেন, ‘একে জোড়া নিম্নচাপ। তার ওপর ইস্টবেঙ্গলের ডার্বি জয়। রবিবারের বাজারে দাম বাড়তেই পারে ইলিশের।‘ এখন আর স্থানীয় ইলিশের দেখা পাওয়া যাচ্ছে না বাজারে। এমনটাই খবর সূত্রের। তিনি আরও বলেন, ‘যে সমস্ত বরফ দেওয়া মাছ ছিল সেগুলো এখন বিক্রি হচ্ছে। পাশাপাশি বার্মা থেকে আসছে মাছ। ফলে স্থানীয় মাছ পাওয়া যাচ্ছে না।‘

আরও পড়ুন


ডার্বি ম্যাচের শুরু থেকেই দারুণ ছন্দে ছিল ইস্টবেঙ্গল। মাঠের ডানদিক থেকে বল নিয়ে উঠে আক্রমণে উঠে আসেন নন্দকুমার। তারপর মোহনবাগানের বক্সের কাছে এসে সামান্য থামেন তিনি। প্রতিপক্ষদের দেখে নেন, তারপর বাঁ পায়ে জোরে শট নেন। সেই শট বাঁচানো প্রায় অসম্ভব ছিল মোহনবাগানের বিশাল কাইথের পক্ষে। বল জড়িয়ে যায় মোহনবাগানের জালে। বিশ্বকাপার জেসন কামিন্সকে এনে চমক দিয়েছিল তারা। এছাড়াও দলে ছিলেন অনিরুদ্ধ থাপা, হুগো বুমোস, সাহাল আব্দুল সামাদের মতো প্লেয়ার ছিলেন। তবুও হারতে হল মোহনবাগানকে। এর জেরেই বাড়ছে ইলিশ মাছের দাম।

Advertisement

Advertisement