scorecardresearch
 

Kolkata Derby: আনোয়ার বিতর্কের মধ্যেই ডার্বি মিটিং-এ অনুপস্থিত মোহনবাগান, ফের ওয়াকওভার ইস্টবেঙ্গলকে?

কলকাতা লিগের (Kolkata League) ডার্বি (Kolkata derby) নিয়ে অনিশ্চয়তা। ডার্বির দুইদিন আগে আইএফএ (IFA) অফিসে ম্যানেজার্স মিটিং-এ এলেন না মোহনবাগান সুপার জায়েন্টের (Mohun Bagan Super Giant) কোনও প্রতিনিধি। তা হলে কি আগের বারের মতোই এবারেও ডার্বি থেকে নাম প্রত্যাহার করে নিল সবুজ-মেরুন? তা এখনও স্পষ্ট নয়। এখনও অবধি যা খবর তাতে সন্ধ্যে ৬টায় মিটিং শুরু হওয়ার কথা থাকলেও এখনও আসেনি মোহনবাগান। তবে উপস্থিত আছেন ইমামি ইস্টবেঙ্গলের (Emami East Bengal) প্রতিনিধি। নিয়ম অনুসারে এই ম্যানেজার্স মিটিং-এথাকতে হয় দুই দলের প্রতিনিধিদেরই। তবে ডার্বির আগে তা হল না। 

Advertisement
কলকাতা ডার্বি কলকাতা ডার্বি

কলকাতা লিগের (Kolkata League) ডার্বির (Kolkata derby) ম্যানেজার্স মিটিং-এ এলেন না মোহনবাগান সুপার জায়েন্টের (Mohun Bagan Super Giant) কোনও প্রতিনিধি। ডার্বির দুইদিন আগে আইএফএ (IFA) অফিসে এই মিটিং হওয়ার কথা থাকলেও এলেন না কেউই। তা হলে কি আগের বারের মতোই এবারেও ডার্বি থেকে নাম প্রত্যাহার করে নিল সবুজ-মেরুন? তা এখনও স্পষ্ট নয়। এখনও অবধি যা খবর তাতে সন্ধ্যে ৬টায় মিটিং শুরু হওয়ার কথা থাকলেও ৫০ মিনিট মোহনবাগানের জন্য অপেক্ষা করেন ম্যাচ কমিশনার অরিন্দম ভট্টাচার্য ও রেফারি অ্যাসোসিয়েশনের প্রতিনিধি সুব্রত দাস। মোহনবাগান না থাকলেও উপস্থিত ছিলেন ইমামি ইস্টবেঙ্গলের (Emami East Bengal) প্রতিনিধি অরিত্র দত্ত। মোহনবাগান ম্যানেজার্স মিটিং-এ না এলেও ডার্বি হবে বলেই আশাবাদী বাংলা ফুটবলের নিয়ামক সংস্থা। 

যদিও রাতের দিকে আইএফএ-এর পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়, 'মোহনবাগান সুপার জায়ান্ট এর পক্ষ থেকে একটু আগেই আইএফএ কে জানানো হয়েছে তারা কলকাতার বাইরে থাকার জন্য বৃহস্পতিবারের ম্যানেজারস মিটিংয়ে উপস্থিত থাকা সম্ভব হয়নি।' 

এখন ডার্বির ভবিষ্যত কী তা জানা না গেলেও, বড় জটিলতার মুখে শতাব্দী প্রাচীন বড় ম্যাচ। ইতিমধ্যেই ডার্বির টিকিট বিক্রি শুরু হয়ে গিয়েছে। তা কিনতে শুরু করে দিয়েছেন দুই দলের সমর্থকরাই। তবে যদি ডার্বি না হয় তা হলে সেই টিকিটের টাকা ফ্যানদের কীভাবে ফেরত দেওয়া হবে তা নিয়েও তৈরি হতে পারে নতুন জটিলতা। যদিও আইএফএ কর্তা অনির্বাণ দত্ত বলেন, 'আমাদের কাছে এমন কোনও খবর নেই যে মোহনবাাগান এই ম্যাচ খেলবে না। ম্যানেজার মিটিং-এ নাও আসতে পারে কোনও দলের প্রতিনিধি। তাতে ম্যাচ করার ক্ষেত্রে কোনও সমস্যা হয় না। ওনারা হয়ত কোনও কাজে আটকে পড়েছেন।' 

আরও পড়ুন

তবে মোহনবাগান আসায়, তাদের প্রতিনিধিকে ফোন করেছিলেন আইএফএ কর্তারা। তবে সেই ফোন তিনি তোলেননি বলেই জানিয়েছেন অনির্বাণ। তিনি বলেন, 'আমাদের অফিস থেকে ফোন করা হয়েছিল মোহনবাগান প্রতিনিধিকে। তবে তিনি তা তোলেননি।' বৈঠকে না এলেও ম্যানেজার্স মিটিং-এর মিনিটস পাঠিয়ে দেওয়া হবে মোহনবাগানের কাছে। এমনটাই জানিয়ে দিয়েছেন অনির্বাণ। এই মিটিং-এ মূলত জার্সির রঙ ঠিক হয়। সেই অনুযায়ী ঠিক হয়েছে, লাল-হলুদ জার্সি পরেই খেলবে ইস্টবেঙ্গল। 

Advertisement

আইএফএ-এর সঙ্গে বকেয়া টাকা নিয়ে অনেকদিন ধরেই নানা সমস্যা চলছে সবুজ-মেরুন শিবিরের। সেই জন্যই কি এই মিটিং বয়কটের সিদ্ধান্ত নিলেন তাঁরা? অনির্বাণ বলেন, 'আমার সঙ্গে কোনও সমস্যা নেই। তাঁরা তো কলকাতা লিগের অন্য ম্যাচ খেলছেন। আশা করব তাঁরা ডার্বিটাও খেলবেন। কিছু টাকা আমরা মিটিয়ে দেব তা আগেই বলেছি। সমস্ত ক্লাবকেই তা মিটিয়ে দেওয়া হবে।' তবে অনির্বাণ যাই বলুন, মোহনবাগান অন্দরের খবর বকেয়া টাকা নিয়েই সমস্যা। আর সেই কারণেই ম্যানেজার্স মিটিং-এ আসেননি সবুজ-মেরুনের প্রতিনিধি। তবে ডার্বিও তারা বয়কট করবেন কিনা তা এখনও জানা যায়নি।             

Advertisement