scorecardresearch
 

IPL 2023 KKR: শুরু হচ্ছে IPL, কেমন সেজেছে ইডেন? দেখুন

আগামী ১ এপ্রিল আইপিএল অভিযান শুরু করছে নাইট ব্রিগেড, প্রতিপক্ষ পঞ্জাব কিংস (Punjab Kings)। আর ঘরের মাঠে তাদের প্রথম ম্যাচ আগামী ৬ এপ্রিল, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) বিরুদ্ধে।

Advertisement
ইডেন গার্ডেন্স ইডেন গার্ডেন্স

আসন্ন ৩১ মার্চ থেকে শুরু হচ্ছে টি-২০ ক্রিকেটের মেগা লিগ আইপিএল (IPL 2023)। তাকে ঘিরেই চলছে চূড়ান্ত প্রস্তুতি। আর কলকাতার নাইট রাইডার্সকে (Kolkata Knight Riders) স্বাগত জানাতে তৈরি হচ্ছে কলকাতার ইডেন গার্ডেনস (Eden Gardens)।  

জোরদার প্র্যাক্টিস করছে  KKR

আগামী ১ এপ্রিল আইপিএল অভিযান শুরু করছে নাইট ব্রিগেড, প্রতিপক্ষ পঞ্জাব কিংস (Punjab Kings)। আর ঘরের মাঠে তাদের প্রথম ম্যাচ আগামী ৬ এপ্রিল, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) বিরুদ্ধে। ইডেনে কেকেআর দলকে সমর্থন জানাতে তৈরি হচ্ছেন দর্শকরা। অনলাইনে টিকিট (Online Tickets) কেটে নিয়েছেন অনেকেই। ইডেনে অনুশীলন শুরু করে দিয়েছে কলকাতা নাইট রাইডার্সও (KKR)। ইতিমধ্যেই স্কোয়াডের সঙ্গে যোগ দিয়েছেন আন্দ্রে রাসেল (Andre Russel), উমেশ যাদব (Umesh Yadav), নীতিশ রানা (Nitish Rana), টিম সাউদি (Tim Southee), রিঙ্কু সিং (Rinku Singh) এবং লকি ফার্গুসনের (Lockie Ferguson) মতো গুরুত্বপূর্ণ ক্রিকেটার। নাইট টিম ম্যানেজমেন্ট অধিনায়ক হিসেবে নীতিশ রানার নাম ঘোষণা করেছে। 

প্র্যাকটিস ম্যাচ, আড্ডা এবং অনুশীলন সবই চলছে চুটিয়ে। সেইসঙ্গে গোটা স্টেডিয়াম সেজে উঠছে কেকেআর-কে সমর্থন জানাতে। ইডেনের বাইরে নাইট রাইডার্সের ফ্ল্যাগ লাগানোর কাজ চলছে। মূল প্রবেশদ্বার থেকে আরম্ভ করে প্রতিটি গেটের বাইরে থাকছে সেই ফ্ল্যাগ (Flag)। দেওয়ালের গায়ে বসছে নাইটদের লোগো (Logo)। ইডেনের বাইরে সুবিশাল ফ্লেক্সে কেকেআর দল ফ্রেমবন্দী। মাঠের ভিতরেও মাঠকর্মীদের চূড়ান্ত ব্যাস্ততা। আইপিএল যে সময়ে অনুষ্ঠিত হয়, সেইসময় কলকাতায় মাঝেমাঝে কালবৈশাখীর সম্ভাবনা থাকে। তাই সেই কথা মাথায় রেখেই অন্যান্য বছরের মতো জল নিষ্কাশন, পর্যাপ্ত গ্রাউন্ড কভার এবং সুপার সপারের ব্যাবস্থা থাকছে। 

কলকাতায় কবে কবে এবং কখন ম্যাচ? 

৬ এপ্রিলঃ- কলকাতা নাইট রাইডার্স (KKR) বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (RCB), সন্ধে ৭.৩০ মিনিট
১৪ এপ্রিলঃ- কলকাতা নাইট রাইডার্স (KKR) বনাম সানরাইজার্স হায়দ্রাবাদ (SRH), সন্ধে ৭.৩০ মিনিট
২৩ এপ্রিলঃ- কলকাতা নাইট রাইডার্স (KKR) বনাম চেন্নাই সুপার কিংস (CSK), সন্ধে ৭.৩০ মিনিট
২৯ এপ্রিলঃ- কলকাতা নাইট রাইডার্স (KKR) বনাম গুজরাট টাইটানস (GT), বিকেল ৩.৩০ মিনিট 
৮ মেঃ- কলকাতা নাইট রাইডার্স (KKR)  বনাম পাঞ্জাব কিংস (PBKS), সন্ধে ৭.৩০ মিনিট
১১ মেঃ- কলকাতা নাইট রাইডার্স (KKR) বনাম রাজস্থান রয়্যালস (RR), সন্ধে ৭.৩০ মিনিট
২০ মেঃ- কলকাতা নাইট রাইডার্স (KKR) বনাম লখনউ সুপার জায়ান্টস (LSG), সন্ধ্যে ৭.৩০ মিনিট

Advertisement

একনজরে কেকেআর স্কোয়াড
 
নীতিশ রানা (অধিনায়ক), রিঙ্কু সিং, রাহমাদুল্লাহ গুরবাজ, ডেভিড উইজ, কুলওয়ান্ত খেজরোলিয়া, সুইয়াশ, শর্মা, শ্রেয়স আইয়ার, অনুকূল রায়, লকি ফার্গুসন, আন্দ্রে রাসেল, ভেঙ্কটেশ আইয়ার, উমেশ যাদব, হরশীত রানা, টিম সাউদি, শার্দূল ঠাকুর, সুনীল নারাইন, বৈভব আরোরা, বরুণ চক্রবর্তী, নারায়ণ জগদেশান, লিটন দাস, মনদীপ সিং এবং শাকিব আল হাসান। কোচ চন্দ্রকান্ত পণ্ডিত।                    

অতএব বোঝাই যাচ্ছে যে, তৈরি ক্রিকেটের নন্দনকানন। অপেক্ষা শুধু বাইশ গজের লড়াই শুরুর।

TAGS:
Advertisement