scorecardresearch
 

La Liga Academy In Bengal: বাংলাতেই 'মেসি-রোনাল্ডো' খোঁজ, রাজ্যে চালু হচ্ছে লা লিগার অ্যাকাডেমি

বাংলায় অ্যাকাডেমি গড়তে চলেছে লা লিগা। স্পেনের সর্বোচ্চ লিগের কর্তা হাভিয়ার তেভেজের সঙ্গে মউ চুক্তি সাক্ষর করল পশ্চিমবঙ্গ সরকার। মাদ্রিদে অনুষ্ঠিত এই বৈঠকে উপস্থিত ছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়, কলকাতার দুই বড় ক্লাবের কর্তারা।

Advertisement
লা লিগার সঙ্গে বৈঠকের পর  লা লিগার সঙ্গে বৈঠকের পর

বাংলায় অ্যাকাডেমি গড়তে চলেছে লা লিগা। স্পেনের সর্বোচ্চ লিগের কর্তা হাভিয়ার তেভেজের সঙ্গে মউ চুক্তি সাক্ষর করল পশ্চিমবঙ্গ সরকার। মাদ্রিদে অনুষ্ঠিত এই বৈঠকে উপস্থিত ছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়, কলকাতার তিন বড় ক্লাবের কর্তারা।


বৈঠকের শেষে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘লা লিগাকে অনুরোধ বাংলায় অ্যাকাডেমি গড়তে। মৌ সই হয়েছে। খুব তাড়াতাড়ি লা লিগা আমাদের রাজ্যে অ্যাকাডেমি গড়বে। জমির সমস্যা নেই, যা চাইবেন তা পাবেন। তবে আমরা চাই লা লিগার এই অ্যাকাডেমি থেকে মেসি বা রোনাল্ডোর মতো ফুটবলার তুলে আনুক। এর আগে এমনটা হয়নি। আমরা অনেকদিন ধরেই এটা চেয়েছি।‘ সৌরভ অনুরোধ করেন, ‘লা লিগার দলগুলির সঙ্গে, আকাদেমির শিক্ষার্থীদের যাতে শুরু থেকেই খেলতে পারেন তার বন্দোবস্ত করার উদ্যোগ নিতে। এটা খুব কঠিন প্র্রক্রিয়া নয়। এই বন্দোবস্ত করা গেলে ভালো মানের ফুটবলারদের বিরুদ্ধে খেলে আকাদেমির শিক্ষার্থীরা উপকৃত হবেন।' 
 

বৈঠকে মমতা বন্দোপাধ্যায়ের সঙ্গে সৌরভ গঙ্গোপাধ্যায়
বৈঠকে মমতা বন্দোপাধ্যায়ের সঙ্গে সৌরভ গঙ্গোপাধ্যায়

সেই অনুরোধেও সাড়া দিয়েছে লা লিগা। এই বৈঠকে যোগ দিতেই লন্ডন থেকে মাদ্রিদে উড়ে এসেছিলেন বাংলার মহারাজ। মুখ্যমন্ত্রী সে জন্য বিসিসিআই-এর প্রাক্তন কর্তাকে ধন্যবাদও জানালেন। ভারত তথা বাংলার ফুটবলের উন্নতির জন্য একটি অ্যাকাডেমি গড়তে চায় লা লিগা। সংস্থার সভাপতি জাভিয়ের তেভাস এই নতুন দিক নিয়ে খুবই আশাবাদী। নতুন প্রতিভা খুঁজে আনতে সব উদ্যোগ লা লিগার তরফ থেকেই নেওয়া হবে বলে জানা গিয়েছে। 


মুখ্যমন্ত্রী নিশ্চিত, বাংলায় ফুটবলের যা চল রয়েছে তাতে লা লিগার প্রযুক্তি ও পরিকাঠামোগত সহায়তা পেলে ভালো মানের ফুটবলার উঠে আসার পথ সুগম হবে। বাংলায় আকাদেমি তৈরিতে রাজ্য সরকার জমি দিতে প্রস্তুত বলেও জানান মুখ্যমন্ত্রী। তাঁর আহ্বানে সদর্থক সাড়া দিয়েছেন লা লিগার প্রেসিডেন্ট। দ্রুতই এই আকাদেমি তৈরির কাজ শুরু হয়ে যাবে।

আরও পড়ুন


 

Advertisement