scorecardresearch
 

Lionel Messi: অবসর নিচ্ছেন? বিশ্বকাপ জিতে মেসি বললেন, 'না'

Lionel Messi: জীবনে প্রথমবার বিশ্বকাপ তুললেন মেসি। ইতিমধ্যে কোপা আমেরিকার ট্রফিও তিনি তুলে ফেলেছেন। স্বপ্ন ছিল বিশ্বকাপ জয়। রবিবার কাতারে সেই স্বপ্নও ছুঁয়ে ফেললেন। এটাই ছিল মেসির পঞ্চম বিশ্বকাপ।

Advertisement
লিওনেল মেসি লিওনেল মেসি
হাইলাইটস
  • স্বপ্নপূরণ লিওনেল মেসির
  • অবসর নিচ্ছেন না মেসি
  • ট্রফি নিয়ে জেতে চান আর্জেন্টিনা

জল্পনা ছিল বিশ্বকাপ ২০২২-এর (FIFA World Cup 2022) ফাইনালই (Qatar World Cup 2022 Final) শেষ আন্তর্জাতিক ম্যাচ। এদিনই অবসর ঘোষণা করবেন তিনি। কিন্তু রবিবার রাতে কাতারের রূপকথায় সিদ্ধান্তই বদলে ফেললেন 'ফুটবল সম্রাট' লিওনেল মেসি (Lionel Messi)। জানিয়ে দিলেন, আন্তর্জাতিক কেরিয়ার (Lionel Messi Retirement) থেকে এখনই অবসর নিচ্ছেন না তিনি। 

স্বপ্নপূরণ লিওনেল মেসির

জীবনে প্রথমবার বিশ্বকাপ তুললেন মেসি। ইতিমধ্যে কোপা আমেরিকার ট্রফিও তিনি তুলে ফেলেছেন। স্বপ্ন ছিল বিশ্বকাপ জয়। রবিবার কাতারে সেই স্বপ্নও ছুঁয়ে ফেললেন। এটাই ছিল মেসির পঞ্চম বিশ্বকাপ। সপ্তাহ খানেক আগেই মেসি জানিয়েছিলেন, এই বিশ্বকাপ ফাইনালই তাঁর জীবনের শেষ আন্তর্জাতিক ম্যাচ হতে চলেছে। কিন্তু রবিবার সাংবাদিক সম্মেলনে তিনি জানালেন, তিনি এখনই অবসর নিচ্ছেন না আন্তর্জাতিক ফুটবল থেকে।

গোলের পর লিওনেল মেসি
গোলের পর লিওনেল মেসি

অবসর নিচ্ছেন না মেসি

মেসির কথায়, 'না, আমি জাতীয় দল থেকে অবসর নিচ্ছি না। আর্জেন্টিনার জার্সিতেই একজন বিশ্বকাপজয়ী হিসেবে খেলে যেতে চাই এখনও। আমি জানতাম, ঈশ্বর আমায় কাপটি দিতে চলেছেন। আমি নিশ্চিত ছিলাম। বিশ্বকাপেই আমি কেরিয়ার থামাতে চেয়েছিলাম। কারণ এরপর ঈশ্বরের কাছে আমার আর কিছু চাওয়ার নেই।'

ক্রোয়েশিয়ার বিরুদ্ধে সেমি ফাইনালের পরে মেসি ঘোষণা করেছিলেন, এটাই তাঁর শেষ বিশ্বকাপ। ২০২৬ সালে মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা ও মেক্সিকোয় বিশ্বকাপ আসরে তিনি আর খেলতে পারবেন না। প্রসঙ্গত, ২০২৬ সালে মেসির বয়স হবে ৩৯ বছর।

ফাইনালে মেসির গোল
ফাইনালে মেসির গোল

ট্রফি নিয়ে জেতে চান আর্জেন্টিনা

মেসি জানিয়েছেন, ট্রফি নিয়ে কাতার থেকে সোজা আর্জেন্টিনায় যেতে চান। তার পরে বাকি কাজ। বলেছেন, আর্জেন্টিনায় ফেরার জন্য তর সইছে না। ওরা কতটা উদগ্রীব হয়ে রয়েছে ট্রফিটা দেখার জন্য, সেটা এক বার নিজের চোখে দেখতে চাই।

Advertisement

Advertisement