scorecardresearch
 

Lionel Messi FIFA World Cup 2022: শেষ বিশ্বকাপে মেসির জয় কি নিশ্চিত? দুটি কাকতালীয় ঘটনা তারই ইঙ্গিত

স্বপ্নপূরণ থেকে মাত্র এক ধাপ দূরে রয়েছেন মেসি। তবে এর মাঝেই একটি কাকতালীয় ঘটনা সকলের সামনে এসেছে। যার ফলে চ্যাম্পিয়ন হয়ে যেতে পারে আর্জেন্টিনা।

Advertisement
লিওনেল মেসি লিওনেল মেসি
হাইলাইটস
  • শেষ বিশ্বকাপ মেসির
  • ফাইনালে উঠেছে আর্জেন্টিনা

কাতার বিশ্বকাপে (FIFA World Cup 2022) লিওনেল মেসি (Lionel Messi) দারুণ ছন্দে রয়েছেন। সেমিফাইনালে এক গোল করার পাশাপাশি একটা অ্যাসিস্টও করেছেন তিনি। তাঁর এই অসাধারণ পারফরম্যান্সের ওপর ভিত্তি করেই ফাইনালে পৌঁছে গিয়েছে আর্জেন্টিনা (Argentina)। স্বপ্নপূরণ থেকে মাত্র এক ধাপ দূরে রয়েছেন মেসি। তবে এর মাঝেই একটি কাকতালীয় ঘটনা সকলের সামনে এসেছে। যার ফলে চ্যাম্পিয়ন হয়ে যেতে পারে আর্জেন্টিনা।

ফুটবল বিশ্বকাপের সব খবরের জন্য় এখানে ক্লিক করুন

কেম্পেস-মারাদোনার মতো পেনাল্টি মিস করেন মেসিও

এই বিশ্বকাপে গ্রুপ-সি-তে শেষ ম্যাচে পোল্যান্ডকে ২-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। এই তৃতীয় ম্যাচে লিওনেল মেসি পেনাল্টির সুযোগ পেলেও গোল করতে ব্যর্থ হন। বিশ্বের তারকা খেলোয়াড়দের একজন মেসি। এছাড়াও, তিনি তাঁর দলের সবচেয়ে অভিজ্ঞ এবং তারকা খেলোয়াড়। স্বাভাবিক ভাবেই তিনি পেনাল্টি মারতে গিয়েছিলেন। তবে এখানেই ১৯৭৮ ও ১৯৮৬ সালের বিশ্বকাপের সঙ্গে মিল পাওয়া যাচ্ছে।

১৯৭৮ সালে আর্জেন্টিনার তৃতীয় ম্যাচে তারকা খেলোয়াড় মারিও কেম্পেস ও ১৯৮৬ সালে দিয়েগো মারাদোনা পেনাল্টি মিস করেন। তবুও এই দুইবারই বিশ্বকাপ জেতে আর্জেন্টিনা।  এবারও তৃতীয় ম্যাচে পেনাল্টি থেকে গোল মিস করেছেন মেসি।

আরও পড়ুন: আর্জেন্টিনাকে ফাইনালে তুলে একাধিক রেকর্ড ভাঙলেন মেসি

১৯৭৮: মারিও কেম্পেস তৃতীয় ম্যাচে পেনাল্টি মিস করেন - আর্জেন্টিনা  চ্যাম্পিয়ন হয়।
১৯৮৬: তৃতীয় ম্যাচে মারাদোনা একটি পেনাল্টি মিস করেন - আর্জেন্টিনা চ্যাম্পিয়ন হয়।
২০২২: লিওনেল মেসি তৃতীয় ম্যাচে পেনাল্টি মিস করেন - আর্জেন্টিনা ফাইনালে উঠে গিয়েছে।


আরও পড়ুন: বিপক্ষের বল এখনও মরক্কোর জালে ঢোকেনি, ফ্রান্স পারবে চক্রব্যুহ ভেদ করতে?

দ্বিতীয় কাকতালীয় ঘটনা

ফ্রান্সের প্যারিস সেন্ট জার্মানির (PSG) সঙ্গে আরও এক কাকতালীয় ঘটনার যোগ রয়েছে। ব্রাজিলের অভিজ্ঞ খেলোয়াড় রোনাল্ডিনহো ২০০১ সালে এই পিএসজি ক্লাবে যোগ দেন। পরের বছর অর্থাৎ ২০০২ সালে তিনি ব্রাজিলের হয়ে বিশ্বকাপ জেতেন। রোনাল্ডিনহোর পরে, ফ্রান্সের কিলিয়ান এমবাপে ২০১৭ সালে পিএসজিতে যোগ দেন। পরের বছর অর্থাৎ ২০১৮ সালে তাঁর দল ফ্রান্স বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়। একই রকম কাকতালীয় ঘটনা ঘটতে পারে মেসির ক্ষেত্রেও। মেসি নিজেও ২০২১ সালে পিএসজি-তে যোগ দিয়েছেন তাঁর দলও ফাইনালে উঠেছে। অর্থাৎ এই কাকতালীয় ঘটনাও মেসি যে শিরোপা জিততে পারে তার পুরো ইঙ্গিত দিচ্ছে।

Advertisement

Advertisement