scorecardresearch
 

Lionel Messi Retirement: ২০২২ বিশ্বকাপের পরেই অবসর? কী বললেন মেসি?

এই বারের বিশ্বকাপই তাঁর শেষ বিশ্বকাপ। এমনটাই ঘোষণা করে দিলেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি (Lionel Messi)। এক সাক্ষাৎকারে মেসি এ কথা জানালেন তিনি।

Advertisement
লিওনেল মেসি লিওনেল মেসি
হাইলাইটস
  • অবসর নেবেন মেসি
  • ঘোষণা করলেন তিনি

এই বারের বিশ্বকাপই তাঁর শেষ বিশ্বকাপ। এমনটাই ঘোষণা করে দিলেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি (Lionel Messi)। এক সাক্ষাৎকারে মেসি এ কথা বলেন। তাঁকে প্রশ্ন করা ত্য, এটাই কি তাঁর শেষ বিশ্বকাপ? উত্তরে মেসি বলেন, ''হ্যাঁ অবশ্যই।'' তবে তিনি শারিরিকভাবে ফিট আছেন বলেই জানান মেসি। এই বছর ভাল করে প্রি সিজন করতে পারলে দারুণ হবে।''

'বিশ্বকাপের পরেই কি অবসর নিচ্ছেন ফুটবলের এই মহাতারকা? অনেকটা তেমনই ইঙ্গিত পাওয়া গেল। আর সেই জন্যই এই বিশবকাপকে স্মরণীয় করে রাখতে চান তিনি। মেসি বলেন, 'বিশ্বকাপের জন্য এখন থেকেই দিন গুনছি। এটাই আমার শেষ। কী ভাবে শেষ করব সেটাই ভাবছি। তবে ভালো ভাবে শেষ করার জন্য আমি মরিয়া।''

রেকর্ডের রাজা মেসি

লিওনেল মেসিকে শুধু বর্তমান সময়েই নয় সর্বকালের সেরা ফুটবলারদের মধ্যেও গণ্য করা হয়। আর্জেন্টিনার হয়ে ৯০টি গোল রয়েছে তাঁর। আন্তর্জাতিক ম্যাচে গোল করার নিরিখে তিন নম্বরে রয়েছেন মেসি। সবচেয়ে বেশি গোল করার রেকর্ড রয়েছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ১১৭টি গোল করেছেন তিনি। 

দীর্ঘদিন ধরে বার্সেলোনার ক্লাবে খেলা লিওনেল মেসি বর্তমানে প্যারিস সেন্ট জার্মানের হয়ে খেলেন। কিছুদিন আগেই তিনি বার্সেলোনা ছেড়েছেন। বার্সেলোনার হয়ে মেসি মোট ৪৭৪ গোল করেছেন, যেখানে পিএসজির হয়ে এখন পর্যন্ত ১১টি গোল করেছেন।  

বিশ্বকাপ জিততে মরিয়া মেসি

২০১৪ বিশ্বকাপে আরজেন্টিনাকে ফাইনালে তুলেও চ্যাম্পিয়ন করতে পারেননি মেসি। সেই জন্য আক্ষেপ রয়েছে তাঁর। জার্মানির কাছে ফাইনালে হেরে যায় মেসির দল। শেষ অবধি চেষ্টা করেও দলকে জেতাতে পারেননি আর্জেন্টাইন তারকা। ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপে নক আউট পর্বে পৌঁছেছিল মেসির আর্জেন্টিনা। ফ্রান্সের কাছে ৪-৩ গোলে হেরে বিদায় নিতে হয় তাদের। তবে এবার বিশ্বকাপ জিততে না পারার আক্ষেপ মেটাতে চান মেসি। 

Advertisement

Advertisement