scorecardresearch
 

Lionel Messi: হাজারের নোটে মেসির ছবি, মহাকাব্যিক জয়কে স্মরণীয় করে রাখতে পরিকল্পনা !

কাতার বিশ্বকাপ ফুটবলের (Fifa World Cup 2022) ফাইনালে ফ্রান্সের বিপক্ষে নাটকীয় জয়ের মাধ্যমে ৩৬ বছরের খরা কাটিয়ে শিরোপা জিতেছে লিওনেল মেসির (Lionel Messi) আর্জেন্টিনা। এই আনন্দে আর্জেন্টিনার (Argentina) ব্যাংক নোটে জায়গা পেতে যাচ্ছে মেসির ছবি।  

Advertisement
লিওনেল মেসি লিওনেল মেসি
হাইলাইটস
  • কাতার বিশ্বকাপ ফুটবলের (Fifa World Cup 2022) ফাইনালে ফ্রান্সের বিপক্ষে নাটকীয় জয়ের মাধ্যমে ৩৬ বছরের খরা কাটিয়ে শিরোপা জিতেছে লিওনেল মেসির (Lionel Messi) আর্জেন্টিনা।
  • এই আনন্দে আর্জেন্টিনার (Argentina) ব্যাংক নোটে জায়গা পেতে যাচ্ছে মেসির ছবি।  

কাতার বিশ্বকাপ ফুটবলের (Fifa World Cup 2022) ফাইনালে ফ্রান্সের বিপক্ষে নাটকীয় জয়ের মাধ্যমে ৩৬ বছরের খরা কাটিয়ে শিরোপা জিতেছে লিওনেল মেসির (Lionel Messi) আর্জেন্টিনা। এই আনন্দে আর্জেন্টিনার (Argentina) নোটে জায়গা পেতে যাচ্ছে মেসির ছবি।  

বিশ্বকাপ জয়ের পর আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির মুখচ্ছবি ১০০০ পেসো ব্যাংক নোটে রাখার কথা চিন্তা করছে দেশটির কেন্দ্রীয় ব্যাংক। ৩৬ বছর পর ঐতিহাসিক বিশ্বকাপ জয়কে স্মরণীয় করে রাখতে আর্জেন্টিনার ১০০০ পেসোর নোটে মেসির ছবি রাখার পরিকল্পনা করছেন দক্ষিণ আমেরিকার এই দেশটির আর্থিক নিয়ন্ত্রক সংস্থার কর্মকর্তারা।
আলোচিত ১০০০ পেসো নোটের মুদ্রিতব্য খসড়া ভাইরাল হয়ে গেছে এরই মধ্যে। মেসিরা ভক্তরাও এটিকে দ্রুতই সার্কুলেশনে দেখতে আগ্রহী। সম্ভাব্য ওই ১০০০ পেসোর নোটের এক পাশে মেসির ছবি থাকবে। সঙ্গে থাকবে মেসির স্বাক্ষর ও মেসির নাম। 

তবে সেন্ট্রাল ব্যাঙ্কের ডিরেক্টর লিসান্দ্রো ক্লেরি জানিয়েছেন, ব্যাঙ্কের বোর্ডের সদস্যরা মজা করেই এই প্রস্তাব দিয়েছে। জানি না তা সত্যি হবে কিনা। তবে বাস্তবায়িত হলে আর্জেন্টিনার বাসিন্দারা আরও উদ্বুদ্ধ হবেন।

এ দিকে, আর্জেন্টিনায় বিশ্বকাপ জয়ের উচ্ছ্বাস প্রকাশ করতে গিয়ে মারা গিয়েছেন দুই সমর্থক। আর্জেন্টিনার জয়ের দৃশ্য টিভিতে দেখার পরেই নিজের বাইক নিয়ে রাস্তায় বেরিয়ে পড়েছিলেন তিনি। গলায় জড়ানো ছিল আর্জেন্টিনার পতাকা। গলায় থাকা অবস্থাতেই সেই পতাকা এক সময় বাইকের চাকার সঙ্গে জড়িয়ে যায়। রাস্তায় ছিটকে পড়েন সেবাস্তিয়ান। তাঁকে উদ্ধার করতে ছুটে আসে পুলিশ। দেখা যায়, বাইকটি রাস্তার এক ধারে পড়ে রয়েছে। গলায় পতাকা প্যাঁচানো অবস্থায় রাস্তার ধারে পড়েছিলেন সেবাস্তিয়ান। পুলিশের অনুমান শ্বাসরুদ্ধ হয়ে মৃত্যু হয়েছে তাঁর।

একই দিনে বুয়েনোস আইরেসে আর এক সমর্থকের মৃত্যু হয়েছে ছাদ থেকে পড়ে। বিশ্বকাপ জেতার পর ছাদে বাকি বন্ধুদের সঙ্গে নাচগান করতে ব্যস্ত হয়ে পড়েছিলেন তিনি। সেখান থেকে নীচে গাড়ি পার্কিংয়ের জায়গায় পড়েন। পরের দিন সকালে তাঁর দেহ উদ্ধার হয়।  

Advertisement

আরও পড়ুন- FIFA World Cup 2022: বিশ্বকাপ শেষ, এবার পরস্পর প্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার প্লেয়াররা

 

Advertisement