scorecardresearch
 

Mamata Banerjee On Mohun Bagan ISL WIn: 'ভোরে স্বপ্ন দেখছি, মোহনবাগান জিতে গেছে,' ISL ফাইনাল নিয়ে মুখ্যমন্ত্রী

আইএসএল (ISL) ফাইনালের দিন ভোরেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) জানতে পেরেছিলেন, মোহনবাগান (Mohun Bagan) জিতছে। যদিও স্বপ্নে। যে স্বপ্নপূরণ হয় শনিবার রাতেই। আর এই স্বপ্নের কথা মুখ্যমন্ত্রী জানালেন সোমবার।

Advertisement
মমতা বন্দ্যোপাধ্যায় মমতা বন্দ্যোপাধ্যায়

আইএসএল (ISL) ফাইনালের দিন ভোরেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) জানতে পেরেছিলেন, মোহনবাগান (Mohun Bagan) জিতছে। যদিও স্বপ্নে। যে স্বপ্নপূরণ হয় শনিবার রাতেই। আর এই স্বপ্নের কথা মুখ্যমন্ত্রী জানালেন সোমবার। মোহনবাগান ক্লাবে প্রীতম কোটাল (Pritam Kotal) জুয়ান ফেরান্দোদের (Juan Ferrando) সামনে এই সিক্রেট ফাঁস করতেই আনন্দে হাততালি দিয়ে উঠলেন মোহনবাগান সমর্থকরা (Mohun Bagan Supporters)। শবিবার রাত থেকেই চলছে সেলিব্রেশন। সারা রাত ক্লাবের সামনে চলেছে উৎসব।

স্বপ্নে কী দেখেছিলেন মুখ্যমন্ত্রী

চ্যাম্পিয়ন দলের সদস্যদের সংবর্ধনা দিতে  ফাইনালের দিনের কথা বলতে গিয়ে মুখ্যমন্ত্রী বলেন, 'ফাইনালের দিন সকালে আমি একটা স্বপ্ন দেখেছি। মোহনবাগান জিতে গিয়েছে। আমার বাড়ির সবাইকে বলাতে তারা বলল খেলাই হয়নি জিতল কী করে? তারপর দেখলাম মোহনবাগান জিতল।'গোয়ায় ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাসকেও যেতে নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। সেই মতো গোয়ায় গিয়ে খেলা দেখে পরেরদিন কলকাতায় ফেরেন অরূপ। রবিবার কলকাতা ফেরার পরেই সবুজ-মেরুন আরেগ দেখেছিলেন ফুটবলাররা। আর আজ সেই আনন্দ যেন আরও বাড়ল মোহনবাগান ক্লাবের সংবর্ধনায়। এমনিতেই মোহনবাগান নামের আগে এটিকে উঠে যাওয়ায় চ্যাম্পিয়ন হওয়ার খুশি অনেকটাই বেড়ে গিয়েছিল। গোয়ায় প্রচুর সমর্থক গিয়েছিলেন। তাঁরা যেমন আনন্দে মেতেছেন, তেমনি ক্লাবের সামনে সারা রাত ধরে চলেছে সেলিব্রেশন।       

মোহনবাগানের সামনে থেকে এটিকে নাম সরা নিয়েও বেশ খুশি মুখ্যমন্ত্রী। সঞ্জীব গয়েঙ্কাকেই এর কৃতিত্ব দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। যদিও তিনি জানান মন্ত্রী অরূপ বিশ্বাসকে সঞ্জীব গোয়েঙ্কার সঙ্গে কথা বলার নির্দেশ দিয়েছিলেন তিনি। মমতা বলেন, 'সঞ্জীব গোয়েঙ্কার তো টাকার অভাব নেই, সিইএসই-রও কর্ণধার, এবং ওরা নানা রকম ভাবে সাহায্য করে। বরং বাড়তি সাহায্য করে ক্লাবটিকে এগিয়ে নিয়ে গিয়েছে।' 

মোহনবাগানের উন্নয়ন ও সমর্থকদের মিষ্টি খেতে আরও ৫০ লক্ষ টাকা দেবে রাজ্য সরকার।সমস্ত ফুটবলার ও কোচিং স্টাফদের উত্তরীয় পরিয়ে দেন মুখ্যমন্ত্রী। মিস্টির হাড়ি দেওয়া হয় তাঁকে। ফাইনালের আগেই মোহনবাগানকে শুভেচ্ছাবার্তা পাঠিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। জেতার পরেও পাঠান অভিনন্দন বার্তা। 

Advertisement

Advertisement