scorecardresearch
 

Super Cup 2023: সুপার কাপে মহমেডানের বিদায়, এবার নজরে মোহনবাগানের ম্যাচ

সুপার কাপের (Super Cup 2023) কোয়ালিফায়ারে (Qualifier) হেরে বিদায় মহামেডানের (Mohammedan Sporting)। গ্রুপ সি-তে (Group-C) সবুজ মেরুনের প্রথম প্রতিপক্ষ গোকুলাম কেরল এফসি (Gokulam Kerala FC)। 

Advertisement
সুপার কাপে গোকুলাম সুপার কাপে গোকুলাম

সুপার কাপের (Super Cup 2023) কোয়ালিফায়ারে (Qualifier) হেরে বিদায় মহামেডানের (Mohammedan Sporting)। গ্রুপ সি-তে (Group-C) সবুজ মেরুনের প্রথম প্রতিপক্ষ গোকুলাম কেরল এফসি (Gokulam Kerala FC)। 

বুধবার মাঞ্জেরির (Manjeri) পায়ানাদ স্টেডিয়ামে (Payyanad Stadium) সুপার কাপের কোয়ালিফায়ারে মুখোমুখি হয় মহামেডান স্পোর্টিং (MDSC) বনাম গোকুলাম কেরল এফসি (GKFC)। আর এই ম্যাচেই হেরে সুপার কাপে খেলার স্বপ্ন শেষ সাদাকালো ব্রিগেডের। অন্যদিকে এই ম্যাচ জয়ের ফলে, গ্রুপ সি-তে জায়গা পেল গোকুলাম কেরল এফসি। এছাড়াও অন্য তিনটি দল দল হল এটিকে-মোহনবাগান (ATK Mohun Bagan), জামশেদপুর এফসি (Jamshedpur FC) এবং এফসি গোয়া (FC Goa)। 

এই কোয়ালিফায়ার ম্যাচে প্রাথমিকভাবে লড়াই হয় হাড্ডাহাড্ডি। তবে কেরলের মাঠে জনসমর্থন সঙ্গে পেয়ে বাড়তি উদ্যমে ঝাঁপায় গোকুলাম। ম্যাচের ১০ মিনিটে ওমর র্যা মোসের (Omor Ramos) গোলে এগিয়ে যায় গোকুলাম। আক্রমণ এবং প্রতি আক্রমণে খেলা বেশ জমে ওঠে। তবে মহামেডানও পিছিয়ে ছিল না। তারাও চেষ্টা করে ম্যাচে ফিরে আসার। ম্যাচের ২৭ মিনিটে দাউদার (Dauda) গোলে সমতা ফেরায় সাদাকালো ব্রিগেড। প্রথমার্ধ শেষ হয় ১-১ ফলাফল নিয়েই। 

কিন্তু দ্বিতীয়ার্ধেই ঝড় তোলে কেরলের দল গোকুলাম। ম্যাচের ৪৭ মিনিটেই সৌরভের (Sourav) গোলে এগিয়ে যায় গোকুলাম এবং ব্যাবধান বেড়ে দাঁড়ায় ২-১। মহামেডানের ডিফেন্স ভেদ করে দুরন্ত গোল সৌরভের। পাল্টা প্রতি আক্রমণে আসে মহামেডানও। ঠিক ৪৮ মিনিটের মাথায়, ফের দাউদার গোল এবং সমতা ফেরায় সাদাকালো ব্রিগেড। কিন্তু গোকুলাম দলের শরীরী ভাষা দেখেই বোঝা যাচ্ছিল যে, তারা জয় ছিনিয়ে নিতেই মাঠে নামে। আর সেই সূত্র ধরেই ম্যাচের ৬৪ মিনিটে ফারশাদ নূরের (Farshad Noor) অনবদ্য গোল। ডান প্রান্ত দিয়ে গতি বাড়িয়ে, মহামেডানের টপ বক্সে উঠে আসেন নূর এবং গোল করে দলকে এগিয়ে দেন ৩-২ ব্যাবধানে। কিন্তু সেখানেই শেষ নয়। ম্যাচের ৭৭ মিনিটে, মহামেডান গোলমুখে তাহির জামানের (Thahir Zaman) জোরালো শট এবং গোল। মোট ৪-২ গোলে লিড নিয়ে ম্যাচের দখল নেয় গোকুলাম কেরল এফসি (GKFC)। আর এরপরই আসতে আসতে ম্যাচ থেকে হারিয়ে যায় মহামেডান। ম্যাচের ৮৪ মিনিটে, হাক্কুর (Hakku) জয়সূচক গোলের সুবাদে জয় নিশ্চিত করে গোকুলাম। শেষপর্যন্ত মহামেডানকে হারিয়ে ৫-২ গোলে জয়ী হয় গোকুলাম কেরল এফসি। সুপার কাপে খেলার স্বপ্নে ইতি সাদাকালো ব্রিগেডের।  

Advertisement

অন্যদিকে এই ম্যাচে জয়ের ফলে, এটিকে-মোহনবাগানের প্রথম প্রতিপক্ষ হিসেবে উঠে এল গোকুলাম। প্রসঙ্গত, আগামী ১০ এপ্রিল সবুজ মেরুন তাদের অভিযান শুরু করছে সুপার কাপে। প্রথম ম্যাচে তারা মুখোমুখি হতে চলেছে গোকুলাম কেরল এফসির। দ্বিতীয় ম্যাচে, ১৪ এপ্রিল এটিকে-মোহনবাগানের প্রতিপক্ষ জামশেদপুর এফসি (JFC)। গ্রুপের শেষ তথা তৃতীয় ম্যাচে, ১৮ এপ্রিল তাদের সামনে এফসি গোয়া (FCG)। সবকটি ম্যাচই খেলা হবে কোঝিকোড়ের (Kozhikode) ইএমএস স্টেডিয়ামে (E.M.S Stadium)। 

Advertisement