scorecardresearch
 

Mohammedan Sporting: লাজংকে হারিয়ে I League চ্যাম্পিয়ন মহমেডান, ISL-এ বাংলার ৩ প্রধান

১৭ দিন বাদে আইএসএলে (ISL) খেলা শুরু করছে মোহনবাগান সুপার জায়েন্ট (Mohun Bagan Super Giant)। লিগ টেবিলের ১১ নম্বরে থাকা চেন্নাইয়েন এফসি-র বিরুদ্ধে ম্যাচ। ১৮ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে লিগ মোহনবাগান সুপারজায়ান্ট দুই নম্বরে। ৪১ পয়েন্ট নিয়ে এক নম্বরে মুম্বই সিটি এফসি সবার উপরে। ফলে লিগ পর্বের শেষ চারটে ম্যাচ লিগ শিল্ড জয়ের যুদ্ধে মোহনবাগান সুপার জায়ান্টের চ্যালেঞ্জ যে বেশ কঠিন তা বলাই যায়।

Advertisement
মহমেডান স্পোর্টিং মহমেডান স্পোর্টিং

আই লিগ চ্যাম্পিয়ন হয়ে গেল মহমেডান স্পোর্টিং। শনিবার শিলং লাজংকে ২-১ গোলে হারিয়ে আই লিগ জিতে নিল সাদা-কালো শিবির। ম্যাচের ২৪ সেকেন্ডেই প্রথম গোল তুলে নেয় মহমেডান গোল করেন আর্জেন্টিনার অ্যালেক্সিস গোমেজ। যদিও পরে সেই ব্যবধান ঘুচিয়ে দেন ডগলাস তারদিন। মাত্র ১৫ মিনিটেই পেনাল্টি থেকে গোল করেন তিনি।

প্রথমার্ধে ম্যাচ ১-১ ছিল। এরপর ৬২ মিনিটে কোজলভের গোলে জিতে যায় মহমেডান। ম্যাচের শুরুতে এগিয়ে থাকা শিলং গোলরক্ষককে দেখতে পেয়ে লম্বা শট করেন গোমেজ। বল জালে জড়িয়ে যায়। এই জয়ের ফলে পরের মরসুমে আইএসএল খেলা নিশ্চিত করে ফেলল মহমেডান। 

মোহনবাগান সুপার জায়েন্ট, ইস্টবেঙ্গলের পর আরও এক বাংলার দল এবার দেশের সর্বোচ্চ লিগে খেলবে। বাঙ্গাল্র ফুটবলের জন্য এটা যে দারুণ বিজ্ঞাপন তা আর বোলার অপেক্ষা রাখে না। এই মরসুমে দারুণ ছন্দে চেরনিশভের ছেলেরা। মরসুমের শুরুতে ডুরান্ড কাপ জিততে না পারলেও কলকাতা লিগে বাকি দুই প্রধানের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে চ্যাম্পিয়ন হন ডেভিডরা। এরপর আই লিগে ধারাবাহিকতা বজায় রেখে চ্যাম্পিয়ন হল মহমেডান।    

আরও পড়ুন

Advertisement