scorecardresearch
 

Mohammedan Sporting: বাংলার আরেক ক্লাবের ISL-এ প্রবেশের সম্ভাবনা, I-League-ও জিততে পারে মহমেডান, কোন অঙ্কে?

আই লিগ চ্যাম্পিয়ন হতে দরকার মাত্র কয়েকটা পয়েন্ট। তা পেয়ে গেলেই পরের মরসুমে আইএসএল-এর দরজা খুলে যাবে আরও এক বাংলার ক্লাবের জন্য। অঘটন না ঘটলে আই লিগ এখন কার্যত হাতের মুঠোয় মহামেডানের। শনিবার নৈহাটি স্টেডিয়ামে ইন্টার কাশীর বিরুদ্ধে হোম ম্যাচ খেলতে নামছে তারা।

Advertisement
মহমেডান স্পোর্টিং মহমেডান স্পোর্টিং
হাইলাইটস
  • ISL-এর কাছাকাছি মহমেডান
  • কোন অঙ্কে I League জিততে পারে তারা?

আই লিগ চ্যাম্পিয়ন হতে দরকার মাত্র কয়েকটা পয়েন্ট। তা পেয়ে গেলেই পরের মরসুমে আইএসএল-এর দরজা খুলে যাবে আরও এক বাংলার ক্লাবের জন্য। অঘটন না ঘটলে আই লিগ এখন কার্যত হাতের মুঠোয় মহামেডানের। শনিবার নৈহাটি স্টেডিয়ামে ইন্টার কাশীর বিরুদ্ধে হোম ম্যাচ খেলতে নামছে তারা।


প্রতিপক্ষ হিসেবে বেশ কঠিন ইন্টার কাশি চার ম্যাচে টানা জয় পেয়ে এই মুহূর্তে লিগ তালিকায় তৃতীয় স্থানে উঠে এসেছে ইন্টার কাশী। মহমেডানকে কিছুটা হলেও চাপে রেখেছে শ্রীনিধি ডেকান এফসি। গত ম্যাচে তাঁরা ঘরের মাঠে চার্চিল ব্রাদার্সের বিরুদ্ধে ২-২ গোলে ড্র করায় কিছুটা হলেও সুবিধাজনক অবস্থায় রয়েছে মহমেডান। সাদা-কালো শিবিরের বাকি আর মাত্র তিনটে ম্যাচ। আই লিগে এই মুহূর্তে ২১ ম্যাচ খেলে মহমেডানের সংগ্রহ ৪৮ পয়েন্ট। দ্বিতীয় স্থানে থাকা শ্রীনিধি ডেকান ২০ ম্যাচ খেলে সংগ্রহ ৪৪ পয়েন্ট।

লিগ যত শেষের দিকে যাচ্ছে ততই যেন চিন্তা বাড়ছে মহামেডান ম্যানেজমেন্টের। তীরে এসে তরী ডুবে যাতে না যায়, সেই ব্যাপারে বেশ চিন্তিত মহমেডান ফুটবল ডিরেক্টর দীপেন্দু বিশ্বাসরা। স্বাভাবিক ভাবে ফুটবলারদের বার্তা দেওয়া হয়েছে আগামী তিনটে ম্যাচ যাতে অতিরিক্ত আত্মবিশ্বাসী না হয়ে যান তাঁরা। তার উপর শনিবারের প্রতিপক্ষ ইন্টার কাশীতে রয়েছে অরিন্দম ভট্টাচার্যর মতো অভিজ্ঞ ফুটবলার। ইন্টার কাশি সম্পর্কে সমীহ করছে মহমেডান। কোচ আন্দ্রে চেরনিশভ বলেন, 'ইন্টার কাশী সম্পর্কে জানি। খুবই ভালো দল। পরপর জিতে আসছে ওরা। ওদের বৈশিষ্ট্য প্রচুর পাস খেলে। তার উপর এখানে দীর্ঘদিন অনুশীলন করছে ওরা। তাই আবহাওয়ার সঙ্গেও মানিয়ে নিয়েছে ওদের ফুটবলাররা। বলতে পারি একটা সিরিয়াস ম্যাচ হতে চলেছে।' তিনি আরও যোগ করেন, 'একেবারে শেষ পর্যায়ে চলে এসেছি আমরা। এমন পরিস্থিতিতে এসে ধারাবাহিকতা রাখাটাও কঠিন। আগামী তিনটে ম্যাচে ফল ভালো না হলে সারা মরশুমে ভালো খেলার গুরুত্ব থাকবে না। তাই চাইছি আগের ম্যাচগুলোতে যত ভালো খেলেছি, তার দ্বিগুণ উৎসাহে আগামী তিনটে ম্যাচ খেলতে। এই পর্যায়ে এসে ফুটবলারদের মধ্যে একটা সিরিয়াসনেস দেখতে পাচ্ছি। যেটা খুবই ভালো বিষয়।'

আরও পড়ুন

Advertisement

চিন্তা রেমসাঙ্গার চোট নিয়ে।
গত ম্যাচেও রেমসাঙ্গার সার্ভিস পায়নি দল। শনিবার সকালে তাঁকে নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন চেরনিশভরা। বাকি তিন ম্যাচে চার পয়েন্ট পেলেই চ্যাম্পিয়ন হতে পারে মহামেডান। অবশ্য এই অঙ্কে মাথা ঘামাতে নারাজ মহামেডান কোচ। তাঁর বক্তব্য, এই অঙ্ক না ভেবে বাকি তিন ম্যাচ জয়ের লক্ষ্যে নামবে দল। তিনি যোগ করেন, 'আমি কোনও অঙ্কে যেতে চাই না। প্রতি মুহূর্তে বদলাচ্ছে এই পয়েন্টের অঙ্ক। তাই ঝুঁকি নিয়ে ওই অঙ্কে যেতে চাই না। ফুটবলারদের একটাই কথা বলেছি, প্রতি ম্যাচেই তিন পয়েন্ট চাই। আপাতত পরের ম্যাচের জন্য পুরো তৈরি আছি।' ইন্টার কাশীর বিরুদ্ধে নামার আগে মহমেডানের সিনিয়র ফুটবলার শেখ ফৈয়াজ বলেন, 'আমরা দলগতভাবে এগোনোর চেষ্টা করছি। আমরা যেভাবে আগের ম্যাচগুলো খেলেছি, বাকি ম্যাচগুলো সেভাবেই খেলব। আপাতত সামনে ইন্টার কাশী, ওদের হারনোই লক্ষ্য।'

Advertisement