scorecardresearch
 

Durand Cup 2024: ডুরান্ডের প্রথম ম্যাচে গোল সুহেলের, জয় দিয়ে শুরু মোহনবাগানের

ডুরান্ড কাপের প্রথম ম্যাচে জয় পেল মোহনবাগান সুপার জায়েন্ট। ডাউনটাউন হিরোজকে কোনওমতে ১-০ গোলে হারাল সবুজ-মেরুন ব্রিগেড। গোটা ম্যাচে দারুণ খেলেছে কাশ্মীরের এই ক্লাব। অভিজ্ঞতার অভাব না থাকলে গতবারের চ্যাম্পিয়নদের লজ্জার হারের সামনে পড়তে হতে পারত। ডিফেন্স, মিডফিল্ড কোনওকিছুই যেন এদিন কাজ করছিল না মোহনবাগানের। তবে বাস্তব রায়কে বাঁচিয়ে দিলেন আরও এক কাশ্মীরি যুবক। তিনি সুহেল ভাট।

Advertisement
সুহেল ভাট সুহেল ভাট

ডুরান্ড কাপের (Durand Cup 2024) প্রথম ম্যাচে জয় পেল মোহনবাগান সুপার জায়েন্ট (Mohun Bagan Soper Giant)। ডাউনটাউন হিরোজকে (Down Town Heroes FC) কোনওমতে ১-০ গোলে হারাল সবুজ-মেরুন ব্রিগেড। গোটা ম্যাচে দারুণ খেলেছে কাশ্মীরের এই ক্লাব। অভিজ্ঞতার অভাব না থাকলে গতবারের চ্যাম্পিয়নদের লজ্জার হারের সামনে পড়তে হতে পারত। ডিফেন্স, মিডফিল্ড কোনওকিছুই যেন এদিন কাজ করছিল না মোহনবাগানের। তবে বাস্তব রায়কে বাঁচিয়ে দিলেন আরও এক কাশ্মীরি যুবক। তিনি সুহেল ভাট (Suh।

গোটা ম্যাচে পরিশ্রম করার ফসল পেয়ে গেলেন সুহেল। তাঁর গোলেই মোহনবাগান দিবসের দুইদিন আগে সম্মানরক্ষা করল সবুজ-মেরুন। কলকাতা লিগে ব্যর্থতা অব্যহত। সেই দল নিয়েই ডুরান্ডে নামতে হয়েছিল বাঙালি কোচ বাস্তবকে। সেটা একেবারেই সহজ ছিল না। তার উপর আবার দলে নতুন আসা 'আনফিট' টম আলফ্রেড। ডিফেন্স নিয়ে চিন্তা ছিলই। সে চিন্তা আরও বাড়ে ম্যাচ গড়াতে গড়াতে। অন্তত দুই ক্ষেত্রে সহজে গোল করার মতো পরিস্থিতি তৈরি করে ফেলেছিল কাশ্মীরের দলটি। তবে অভিজ্ঞতার অভাবে গোল পায়নি তারা।

৭৩ মিনিটে গোল পায় মোহনবাগান। গ্লেন মার্টিন্সের পাস থেকে শুরু হয় আক্রমণ। ডানদিক থেকে ভেসে আসা ক্রস ফাঁকায় মিট করে গোল করে যান সুহেল। আর ম্যাচে ফিরতে পারেনি ডাউনটাউন। আরও একটা সুযোগ পেয়েছিল মোহনবাগান। সুহেল ফের শট নিলেও তা বাইরে চলে যায়। ম্যাচ শেষ হয় ১-০ গোলে। 

আরও পড়ুন

দলে মার্টিন্স, আশিস রাইয়ের মতো অভিজ্ঞরা থাকতেও গোল করে দলকে জেতালেন কাশ্মীরের তারকা সুহেল। তিনি হারালেন সেই কাশ্মীরের দলকেই। ম্যাচে মোহনবাগানের গোলরক্ষক জাহিদ হাতে প্রবল চোট পেয়েছেন। তাঁকে শেষমেশ তুলে নিতে বাধ্য হন কোচ। খেলার বয়স সেইসময় ৮০ মিনিট। জাহিদের বদলে মাঠে নামেন এবারের রিক্রুট ধীরাজ সিং। তিনি মাঠে নামার পরে ধীরাজ ভাল কয়েকটি সেভ করেছেন। 

Advertisement

Advertisement