scorecardresearch
 

Mohun Bagan Transfer News: মোহনবাগান না মুম্বই, বিশ্বকাপার কামিন্সকে সই করাতে এগিয়ে কারা?

জেসন কামিন্সকে ((Jason Cummings) দলে নিতে মরিয়া চেষ্টা চালাচ্ছে মোহনবাগান (Mohun Bagan)। যদিও লড়াইয়ে এসে গিয়েছে মুম্বই সিটি এফসি (Mumbai City FC)। অস্ট্রেলিয়ান বিশ্বকাপারকে নিয়ে কাড়াকাড়ি পড়ে গিয়েছে ভারতীয় ফুটবলে। যদিও ট্রান্সফার মার্কেটের সুত্র অনুযায়ী অনেকটাই এগিয়ে মোহনবাগান।

Advertisement
জেসন কামিন্স জেসন কামিন্স
হাইলাইটস
  • বিশবকাপার ফুটবলার সই করাতে চায় মোহনবাগান
  • লড়াইয়ে মুম্বইও

জেসন কামিন্সকে (Jason Cummings) দলে নিতে মরিয়া চেষ্টা চালাচ্ছে মোহনবাগান (Mohun Bagan)। যদিও লড়াইয়ে এসে গিয়েছে মুম্বই সিটি এফসি (Mumbai City FC)। অস্ট্রেলিয়ান বিশ্বকাপারকে নিয়ে কাড়াকাড়ি পড়ে গিয়েছে ভারতীয় ফুটবলে। যদিও ট্রান্সফার মার্কেটের সুত্র অনুযায়ী অনেকটাই এগিয়ে মোহনবাগান।

লড়াইয়ে এবার মুম্বইও
তাঁকে দলে নিতে বিশাল অঙ্কের প্রস্তাব দিয়েছে মুম্বই সিটি এফসি। যে পরিমাণ টাকা মুম্বই বা মোহনবাগান দিতে রাজি হয়েছে, তা দেওয়ার ক্ষমতা নেই কামিন্সের বর্তমান ক্লাব ওয়েস্ট কোস্ট মেরিনার্সের। ক্লাবের কর্তা জানিয়েছেন, ‘ভারতের ক্লাবগুলো বিরাট অর্থ দিতে রাজি হয়েছে। সেই পরিমাণ টাকা আমরা দিতে পারব না।‘ সেই জন্যই, অস্ট্রেলিয়া লিগের দুটি ম্যাচ বাকি রয়েছে। সেমিফাইনাল ও ফাইনাল ম্যাচের পরেই তাঁকে ছেড়ে দেওয়া হবে। এই মরশুমে গোল করার ক্ষেত্রে বড় সমস্যায় পড়তে হয়েছে জুয়ান ফেরান্দোর মোহনবাগানকে। দিমিত্রি পেত্রাতোসকে দিয়ে কাজটা চলে যাচ্ছিল ঠিকই কিন্তু বারেবারে গোলের সামনে থেকে সহজ সুযোগ নষ্ট হয়েছে মোহনবাগানের। তবে অস্ট্রেলিয়ান স্ট্রাইকারকে দলে নিতে গেলে প্রচুর টাকা খরচ করতে হবে মোহনবাগানকে।

আরও পড়ুন: পরাজয় ইস্টবেঙ্গলের, ওড়িশার কাছে ২-১ গোলে হার

কত টাকা খরচ হচ্ছে কামিন্সকে নিতে?
ট্রান্সফার মার্কেট অনুসারে কামিন্সের সঙ্গে চুক্তি করতে হলে প্রায় সাড়ে নয় কোটি টাকা খরচ করতে হবে মোহনবাগানকে। পাশাপাশি তাঁর ক্লাব সেন্ট্রাল কোস্ট মেরিনার্সকে (Central Coast Meriners) ট্রান্সফার ফি বাবদ দিতে হবে আরও তিন কোটি টাকা। অর্থাৎ বিশ্বকাপার স্ট্রাইকারকে দলে নিতে হলে মোট সাড়ে ১২ কোটি টাকা দিতে হবে মোহনবাগানকে। এত টাকা দিয়ে সঞ্জীব গোয়েঙ্কারা (Sanjiv Goenka) একজন স্ট্রাইকারকে কি সই করাবেন?

আরও পড়ুন: 'মোহনবাগান ক্যান্টিনে চা-ঘুগনি খান', নাম না করে ইস্টবেঙ্গলের 'পানশালা'-কে খোঁচা দেবাশিস দত্তর ?

সূত্রের খবর, অজি স্ট্রাইকারের সঙ্গে তাঁর বেতন কমানোর ব্যাপারে কথাবার্তা বলছে মোহনবাগান। তিনি যদি সাড়ে সাত কোটি টাকার জায়গায় পাঁচ কোটি টাকায় রাজি হয়ে যান তবে কামিন্সকেই সই করাবে মোহনবাগান। আইএসএল (ISL 2023) চ্যাম্পিয়ন হওয়ার পরে মোহনবাগানের অন্যতম কর্ণধার সঞ্জীব গোয়েঙ্কা বলেছিলেন, পরের মরশুমে দুই-এক জোন ফুটবলারকে তাঁরা বদল করতে পারেন। সেই মতো, শীতকালীন ট্রান্সফার উইন্ডোতে দলে নেওয়া ফ্রেডরিকো গালেগোকে (Federico Gallego) ছাঁটাই করতে পারে মোহনবাগান। এই মরশুমে স্ট্রাইকার সমস্যায় ভুগতে হয়েছে মোহনবাগানকে। দিমিত্রি পেত্রাতোসকে স্ট্রাইকারের জায়গায় ব্যবহার করা হলেও, এই জায়গায় তিনি অনভ্যস্ত। তবুও এই মরশুমে মোহনবাগানের হয়ে সবচেয়ে বেশি গোল তাঁর কাছ থেকেই পেয়েছে সবুজ-মেরুন। 

Advertisement

Advertisement