scorecardresearch
 

Mohun Bagan Transfer Update: বিশ্বকাপার ম্যাকলারেনকে সই করাতে মোহনবাগান vs মুম্বই, এগিয়ে কারা?

অস্ট্রেলিয়ান বিশ্বকাপার জেমি ম্যাকরলেনকে সই করানোর পথে আরও একধাপ এগিয়ে গেল মোহনবাগান সুপার জায়েন্ট (Mohun Bagan Super Giant)। মুম্বই সিটি এফসি-কে (Mumbai City FC) পেছনে ফেলে দিল সবুজ-মেরুন। মরসুমে দল গঠনের জন্য অস্ট্রেলিয়ান স্ট্রাইকার জেমি ম্যাকলরেনকে (Jamie Maclaren) সই করানোর লড়াইয়ে ভারতীয় ফুটবলের প্রথম সারির দুই ক্লাব। মেলবোর্ন সিটির স্ট্রাইকার ম্যাকলরেনকে সই করাতে ১৪ কোটি টাকার উপরে খরচ হলেও, শক্তিশালী দল গড়তে সেই টাকা দিতেও পিছপা হচ্ছে না দুই ক্লাব।

Advertisement
জেমি ম্যাকলারেন জেমি ম্যাকলারেন

অস্ট্রেলিয়ান বিশ্বকাপার জেমি ম্যাকরলেনকে সই করানোর পথে আরও একধাপ এগিয়ে গেল মোহনবাগান সুপার জায়েন্ট (Mohun Bagan Super Giant)। মুম্বই সিটি এফসি-কে (Mumbai City FC) পেছনে ফেলে দিল সবুজ-মেরুন। মরসুমে দল গঠনের জন্য অস্ট্রেলিয়ান স্ট্রাইকার জেমি ম্যাকলরেনকে (Jamie Maclaren) সই করানোর লড়াইয়ে ভারতীয় ফুটবলের প্রথম সারির দুই ক্লাব। মেলবোর্ন সিটির স্ট্রাইকার ম্যাকলরেনকে সই করাতে ১৪ কোটি টাকার উপরে খরচ হলেও, শক্তিশালী দল গড়তে সেই টাকা দিতেও পিছপা হচ্ছে না দুই ক্লাব। সিটি গ্ৰুপের ক্লাব যেমন মুম্বই সিটি এফসি, ঠিক তেমনই অস্ট্রেলিয়ান লিগে তাদের ক্লাব মেলবোর্ন সিটি। তাই ৩০ বছর বয়সী এই স্ট্রাইকারকে সই করাতে ঝাঁপিয়ে পড়েছিল তারা। যদিও বর্তমানে যা পরিস্থিতি তাতে মোহনবাগান তাদের পেছনে ফেলে দিয়েছে। 

এই মরসুমে দারুণ ছন্দে ম্যাকলরেন 
ম্যাকলরেন এই মরসুমে খেলেছেন ২৭টি ম্যাচ। ১০টি গোল ও ২টি অ্যাসিস্ট রয়েছে তাঁর নামে। এ লিগে ছ'বারের টপ গোল স্কোরার। মেলবোর্ন সিটিকে দিয়েছেন দুটি এ লিগ ট্রফি। ফলে তাঁর দক্ষতা নিয়ে প্রশ্নই নেই। আর্মান্দো সাদিকুকে নিয়ে একেবারেই খুশি নয় মোহনবাগান টিম ম্যানেজমেন্ট। শুধু তাঁর ফর্ম নয়, যে ভাবে ওড়িশা এফসি-র বিরুদ্ধে সেমিফাইনালের প্রথম লেগের ম্যাচে লাল কার্ড দেখেছেন তাতেও ক্ষুব্ধ সবুজ-মেরুন ম্যানেজমেন্ট। তাঁর বদলি হিসেবেই কি ম্যাকলরেনকে সই করাতে ঝাঁপাচ্ছে মোহনবাগান? সেটা যদিও এখনই স্পষ্ট করে বলা যাচ্ছে না।

  
শুধু টাকার অঙ্ক নয়, কেন এগিয়ে মোহনবাগান
লিগ শিল্ড জেতায় মোহনবাগান এবার খেলবে এএফসি লিগ ২ প্লে অফে। মুম্বই আগের মরসুমে এএফসি কাপে খেললেও, এই মরসুমে নেই তারা। সেই কারণেই মোহনবাগান যে প্রাধান্য পাচ্ছে তা বলাই যায়। ৩০ বছর বয়সী এই অজি স্ট্রাইকার কেরিয়ার শুরু করেন ইংল্যান্ডের ব্ল্যাকবার্ন রোভার্সে। এরপর ব্রিসবেন রোর্স, পার্থ গ্লোরিতে খেলার পর জার্মানিতেও খেলেছেন ম্যাকলরেন। সুতরাং তিনি দলে এলে মোহনবাগান যে আরও শক্তিশালি হবে তা বোলার অপেক্ষা রাখে না। 

আরও পড়ুন

Advertisement

 

Advertisement