scorecardresearch
 
 

'এই IPL-ই শেষ', এবছরই CSK থেকে অবসর নেবেন Dhoni?

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (IPL) 2021 এর সংযুক্ত আরব আমিরশাহীতে (UAE) লেগ কি এমএস ধোনির (MS Dhoni) বিশিষ্ট টি-টোয়েন্টি ক্যারিয়ারের পর্দা টানবে?

এবছরই শেষ আইপিএল ধোনির? এবছরই শেষ আইপিএল ধোনির?
হাইলাইটস
  • আইপিএল কেরিয়ার ইতি হবে ধোনির!
  • কবে আইপিএল থেকে অবসর?
  • আর আইপিএল খেলবেন না মাহি?

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (IPL) 2021 এর সংযুক্ত আরব আমিরশাহীতে (UAE) লেগ কি এমএস ধোনির (MS Dhoni) বিশিষ্ট টি-টোয়েন্টি ক্যারিয়ারের পর্দা টানবে? অস্ট্রেলিয়ার প্রাক্তন স্পিনার ব্র্যাড হগ চেন্নাই সুপার কিংস (CSK) ফ্র্যাঞ্চাইজির কিংবদন্তি অধিনায়কের সম্ভাব্য অবসরের কথা ভেবেছেন। জেন্টাল ম্যান গেমের ইতিহাসে অন্যতম সজ্জিত ক্রিকেটার, প্রাক্তন ভারতীয় অধিনায়ক ধোনি ২০২০ সালে তার আইকনিক আন্তর্জাতিক কেরিয়ারের ইতি টেনেছিলেন।

ধোনি, যিনি টিম ইন্ডিয়াকে তার কিংবদন্তি অধিনায়কত্বের সময় আইসিসির তিনটি প্রধান শিরোপা জিতিয়েছিলেন, কেবল ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে বড় ব্যতিক্রমী খেলায় অংশ নিয়েছিলেন কারণ রাঁচি তার টি-টোয়েন্টি কেরিয়ারের দীর্ঘায়িত করতে আগ্রহী ছিল। যদিও ধোনি নিশ্চিত করেছেন যে গত মরশুম ভুলে যাওয়ার পরে আইপিএল ২০২১ -তে সিএসকে ফিরে আসবে, অস্ট্রেলিয়ার প্রাক্তন স্পিনার হগ মনে করেন চেন্নাই ফ্র্যাঞ্চাইজির অন্যতম সেরা ক্রিকেটার টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর নেওয়ার কথা ভাবছেন।

হগ বিশ্বাস করেন যে ২০২১ সালের শেষের দিকে ধোনি তার আইপিএল কেরিয়ারে শেষ সময় কাটাবেন। তার ইউটিউব চ্যানেলে কথা বলতে গিয়ে হগ স্মরণ করিয়ে দিলেন কীভাবে ৪০ বছর বয়সী ধোনিকে বরুণ চক্রবর্তী দ্বারা আউট হয়েছিলেন। "আমি মনে করি সে আইপিএল ক্রিকেট থেকে এবছরের শেষে অবসর নেবে। অন্য দিন যেভাবে সে চক্রবর্তীর কাছে ভুল করে আউট হয়ে গেলেন, ব্যাট এবং প্যাডের মধ্যে বিশাল ব্যবধান ছিল। আমার মনে হয় ৪০-এর প্রতিফলন। তার রিফ্লেক্স কমেছে শরীরের। একই সঙ্গে মনে হচ্ছে আইপিএল থেকে তিনি অবসর নেবেন।", হগ বলেছিলেন।

রবিবার কলকাতা নাইট রাইডার্সের (KKR) বিপক্ষে চেন্নাইয়ের রোমাঞ্চকর জয়ে রহস্য স্পিনার বরুণ চক্রবর্তী ধোনিকে আউট করেছিলেন। সিএসকে অধিনায়ক কলকাতার বিপক্ষে শেষ ওভারের রোমাঞ্চকর খেলায় রবীন্দ্র জাদেজার ওপরে ব্যাটিং অর্ডারে নিজেকে উন্নীত করার পর ধোনি ব্যক্তিগত ১ রান করেন। জাদেজা ৮ বলে ২২ রানের একটি ম্যাচজয়ী ইনিংস খেলেন।


হগ যোগ করেছেন, "৪০ বছর বয়সে এবং টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় ক্রিকেট দলের সঙ্গে যে ভূমিকা পেয়েছেন, আমি মনে করি সে ব্যবস্থাপনা ভূমিকা বা সিএসকে -র প্রধান কোচ হয়ে যাবে।" সিএসকে কিংবদন্তি ধোনি আইপিএলে ২১৪ টি ম্যাচ খেলেছেন। ধোনির নেতৃত্বাধীন CSK বর্তমানে ১০ ম্যাচ থেকে ১৬ পয়েন্ট নিয়ে আইপিএল ২০২১ স্ট্যান্ডিংয়ে শীর্ষে রয়েছে।