scorecardresearch
 

Mohun Bagan Transfer News: মোহনবাগানের 'টার্গেট' ছিনিয়ে নিচ্ছে মুম্বই, কাকে সই করাচ্ছে তারা?

আকাশ মিশ্রকে নিয়ে দড়ি টানাটানি চলছিল অনেকদিন ধরেই। হায়দরাবাদের এফসি-র এই ফুটবলারকে দলে নিতে ঝাঁপিয়েছিল মোহনবাগান সুপারজায়েন্ট ও মুম্বই সিটি এফসি। কোন দলে সই করবেন আকাশ?

Advertisement
মোহনবাগান দল মোহনবাগান দল

আকাশ মিশ্রকে নিয়ে দড়ি টানাটানি চলছিল অনেকদিন ধরেই। হায়দরাবাদের এফসি-র এই ফুটবলারকে দলে নিতে ঝাঁপিয়েছিল মোহনবাগান সুপারজায়েন্ট ও মুম্বই সিটি এফসি। কোন দলে সই করবেন আকাশ?
 

কোন দলে আকাশ?
সূত্রের খবর, মোহনবাগানকে পেছনে ফেলে মুম্বই এই লড়াইয়ে এগিয়ে গিয়েছে। হায়দরাবাদ এফসির হয়ে গত মরশুমের আইএসএল-এ লেফট ব্যাক হিসাবে দারুণ খেলেছিলেন আকাশ। ওভারল্যাপ করে ফরোয়ার্ডদের লক্ষ্য করে নিখুঁত ক্রস বাড়ানোর পাশাপাশি ওভারল্যাপে উঠে এসে প্রতিপক্ষের বক্সেও হানা দিতে পারেন আকাশ। আকাশ যদি মোহনবাগানে শেষ পর্যন্ত না আসেন তবে শুভাশিস বসু সবুজ-মেরুনেই থেকে যাবেন। সম্ভবত সেই জন্যই আকাশকে নিতে খুব বেশি চেষ্টা করেনি মোহনবাগান। তবে এটা বলাই যায়, মোহনবাগানের সামনে থেকেই এই মিডফিল্ডারকে সই করিয়ে নিতে চলেছে মুম্বই। এবারের ট্রান্সফার মার্কেটে বারেবারেই লড়াইয়ে নেমেছে মোহনবাগান ও মুম্বই।

আরও পড়ুন: ভারতীয় দলের ফুটবলার নন্দকুমারকে সই করাল ইস্টবেঙ্গল

তবে আকাশের ক্ষেত্রে জয়ী হল মুম্বই। ইন্ডিয়ান অ্যারোজের হয়ে খেলা শুরু করেছিলেন আকাশ। ২০২০-২১ মরশুমে সুযোগ আসে আইএসএল-এর ক্লাব হায়দরাবাদের পক্ষ থেকে। সেই সময়ই আকাশ সই করেন আইএসএল দল হায়দরাবাদ এফসির হয়ে। ইস্টবেঙ্গলের বিরুদ্ধে ম্যাচে সেরা ফুটবলারের খেতাব জিতে নেন আকাশ। প্রথম মরশুমেই নজরকাড়া পারফরম্যান্স করেছিলেন তিনি। উত্তরপ্রদেশ থেকে উঠে আসা এই যুব প্রতিভা ৮০ টা নিখুঁত ট্যাকেল, ৫৫ টা ইন্টারসেপশন, ৪৮ টা ক্লিয়ারেন্স, ৩৭ টি ব্লক করেছেন গত মরশুমে। মানোলো মার্কুয়েজের কোচিং-এ হায়দরাবাদে অন্যতম সেরা অস্ত্র হয়ে উঠেছিলেন আকাশ।

আরও পড়ুন: প্রভসুকান গিলের পাশাপাশি আরও এক ভারতীয় তারকাকে নিতে ঝাঁপাল ইস্টবেঙ্গল

আকাশ প্রথম মরশুমে দারুণ ফুটবল খেলেন। গত তিন মরশুমে ৬২ ম্যাচ খেলে ফেলেছেন উদীয়মান এই প্রতিভা। গত বছরই হায়দরাবাদের সঙ্গে তিন বছরের চুক্তি বাড়িয়েছিল নিজামের শহর। সেই আকাশই এবার মুম্বইয়ে। মোটা অঙ্কের ট্রান্সফার ফি দিয়ে আকাশকে সই করাতে চলেছে মুম্বই সিটি এফসি। গত মরশুমে লিগ শিল্ড জিতলেও আইএসএল চ্যাম্পিয়ন হতে পারেনি মুম্বই। তাই এই মরশুমে নতুন করে ঝাঁপাচ্ছে মুম্বই। 
 
 

Advertisement

Advertisement