scorecardresearch
 

ICC T20 WC 2024 India vs Pakistan: ভারত-পাকিস্তান ম্যাচের পরই হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু MCA সভাপতির

ICC T20 WC 2024 India vs Pakistan: মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশনের (এমসিএ) সভাপতি অমল কালে, যিনি এই ম্যাচ দেখতে আমেরিকা এসেছিলেন, হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন। স্টেডিয়ামে বসে এই ম্যাচ দেখছিলেন তিনি। ম্যাচের পর তার স্বাস্থ্যের অবনতি হয় এবং তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান।

Advertisement
ভারত-পাকিস্তান ম্যাচের পরই হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু MCA সভাপতির (ছবিতে কালো টি শার্টে) ভারত-পাকিস্তান ম্যাচের পরই হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু MCA সভাপতির (ছবিতে কালো টি শার্টে)

T20 World Cup 2024: রবিবার (৯ জুন) ভারতীয়-পাকিস্তানের মধ্যে একটি খুব উত্তেজনাপূর্ণ ম্যাচ খেলা হয়। এই ম্যাচে রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারতীয় দল ৬ রানে ম্যাচ জেতে। কিন্তু এই ম্যাচ চলাকালীন ভারতীয় ক্রিকেটের জন্য একটি দুঃসংবাদও সামনে এসেছে। আর তা ম্যাচকে ঘিরেই।

মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশনের (এমসিএ) সভাপতি অমল কালে, যিনি এই ম্যাচ দেখতে আমেরিকা এসেছিলেন, হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন। স্টেডিয়ামে বসে এই ম্যাচ দেখছিলেন তিনি। ম্যাচের পর তার স্বাস্থ্যের অবনতি হয় এবং তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান।

সন্দীপ পাতিলকে হারিয়ে সভাপতি হন অমল
অমল কালে দেবেন্দ্র ফড়নবিশের ঘনিষ্ঠ বলে মনে করা হয়। আমরা আপনাকে বলি যে ভারত-পাকিস্তান ম্যাচ দেখতে এমসিএ কর্মকর্তাদের সাথে নিউইয়র্কে পৌঁছেছিলেন অমল। এই দুর্দান্ত ম্যাচটি নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে খেলা হয়েছিল।

গত বছরই মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশনের (এমসিএ) সভাপতি হন অমল কালে। হয়. বিসিসিআই কোষাধ্যক্ষ আশিস শেলার এবং দেবেন্দ্র ফড়নবিসের ঘনিষ্ঠ অমল কালে সভাপতি পদের নির্বাচনে সন্দীপ পাটিলকে পরাজিত করেছিলেন।

শেলার এবং ফড়নবীস ছাড়াও, অমল এনসিপি (শারদ পাওয়ার) প্রধান শরদ পাওয়ারের সমর্থনও পেয়েছেন। শারদ পাওয়ার এবং আশিস শেলারও এমসিএ সভাপতি হয়েছেন। সহ-সভাপতি হয়েছেন অমল কালে। সহ-সভাপতি হয়েছেন অমল কালে।

ম্যাচে পাকিস্তানকে বাজেভাবে গুঁড়িয়ে দিয়েছে ভারত

আমরা আপনাকে বলি যে ভারত ও পাকিস্তানের মধ্যে এই ম্যাচটি কম স্কোরিং ছিল। এতে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ভারতীয় দল মাত্র ১২০ রানের টার্গেট দেয়। জবাবে পাকিস্তান দল ৭ উইকেট হারিয়ে মাত্র ১১৩ রান করতে পারে এবং ম্যাচটি ৬ রানে হেরে যায়। টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে পাকিস্তানের বিরুদ্ধে ৮ ম্যাচে এটি ভারতের ৭ তম জয়।

Advertisement

এই জয়ের নায়ক ছিলেন ফাস্ট বোলার জাসপ্রিত বুমরাহ, যিনি ১৪ রানে ৩ উইকেট নেন। ম্যাচের সেরা খেলোয়াড়ও নির্বাচিত হন তিনি। তিনি ছাড়াও হার্দিক পান্ডিয়া নেন ২ উইকেট। আরশদীপ সিং ও অক্ষর প্যাটেল পেয়েছেন ১-১ উইকেট।

 

Advertisement