scorecardresearch
 

Cristiano Ronaldo On Ban:  ফের বিপাকে রোনাল্ডো, নির্বাসনের মুখে পড়তে পারেন CR-7

Cristiano Ronaldo On Ban: এবার পুরনো মামলায় শাস্তির মুখে পড়তে পারেন। দলবদলের সময় আর্থিক অনিয়মের অভিযোগ উঠেছে ইতালির ক্লাব জুভেন্টাসের বিরুদ্ধে। শাস্তি হিসাবে ১৫ পয়েন্ট কেটে নেওয়া হয়েছে তাদের। ২০১৮ থেকে ২০২১ সাল পর্যন্ত এই ক্লাবের হয়ে খেলেছিলেন রোনাল্ডো। সেই কারণে শাস্তি হতে পারে তাঁরও। ১ মাসের জন্য নির্বাসিত হতে পারেন সিআর ৭।

Advertisement
সৌদিতে বিপদে রোনাল্ডো সৌদিতে বিপদে রোনাল্ডো
হাইলাইটস
  • ফের বিপাকে রোনাল্ডো
  • নির্বাসনের মুখে পড়তে পারেন CR-7
  • জুভেন্তাসের মামলায় বিপদে তিনি

Cristiano Ronaldo On Ban: বিতর্ক যেন পিছু ছাড়ে না তাঁর। তিনি ক্রিস্টিয়ানো রোনাল্ডো। সিআর সেভেন এবার পুরনো মামলায় শাস্তির মুখে পড়তে পারেন। দলবদলের সময় আর্থিক অনিয়মের অভিযোগ উঠেছে ইতালির ক্লাব জুভেন্টাসের বিরুদ্ধে। শাস্তি হিসাবে ১৫ পয়েন্ট কেটে নেওয়া হয়েছে তাদের। ২০১৮ থেকে ২০২১ সাল পর্যন্ত এই ক্লাবের হয়ে খেলেছিলেন রোনাল্ডো। সেই কারণে শাস্তি হতে পারে তাঁরও। ১ মাসের জন্য নির্বাসিত হতে পারেন সিআর ৭।

ইতালির ফুটবলে বিতর্ক সবচেয়ে বেশি। গড়াপেটা থেকে শুরু করে জালিয়াতি, সবই হয়। তেমনই এক কাণ্ডে এ বার জুভেন্তাস। তুরিনের ক্লাব অ্যাকাউন্ট গরমিল করার দায়ে অভিযুক্ত। অভিযোগের সত্যতাও প্রমাণিত হয়েছে। আর তাই সিরি আ-তে তাদের ১৫ পয়েন্ট কাটা গিয়েছে। এর ফলে, আগামী বছর চ্যাম্পিয়ন লিগ খেলার সম্ভাবনা অনেকটাই ফিকে হয়ে গিয়েছে তাদের। লিগ টেবলের শীর্ষে থাকা নাপোলির থেকে ২৫ পয়েন্ট পিছিয়ে পড়েছে জুভেন্তাস। চ্যাম্পিয়ন লিগে যোগ্যতা অর্জন করতে হলে আরও ১২ পয়েন্ট দরকার তাদের। তা আদৌ আসতে পারে কিনা, সন্দেহ। এ হেন জটিল পরিস্থিতিতে আরও বিপাকে পড়তে পারে জুভে।

আরও পড়ুনঃ  বিশ্বকাপ শেষ, এবার পরস্পর প্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার প্লেয়াররা

যে সময়ে জুভেন্টাসের বিরুদ্ধে আর্থিক অনিয়মের অভিযোগ উঠেছে, সেই সময় রোনাল্ডো সেই ক্লাবে খেলতেন। সেই সময় জুভেন্টাসে খেলা ২২ জন ফুটবলারের বিরুদ্ধে তদন্ত চলছে। তদন্তে রোনাল্ডো দোষী প্রমাণিত হলে তাঁকে শাস্তির মুখে পড়তে হবে। সে ক্ষেত্রে সৌদি আরবের ক্লাব আল নাসেরের হয়ে ১ মাস মাঠে নামতে পারবেন না তিনি।

যে সময় এই অ্যাকাউন্ট গরমিল করা হয়, সে সময় জুভেন্তাসে খেলতেন রোনাল্ডো। রিয়াল মাদ্রিদ ছেড়ে তুরিনের ক্লাবে সই করেছিলেন। যদিও জুভে আর তাঁর সম্পর্ক খুব একটা ভালো ছিল না। সিআর সেভেনকে তাই চুক্তি সম্পূর্ণ হতেই ছেড়ে দেয় ওই ক্লাব। কিন্তু সেই পুরনো ‘চোট’ই ফিরে এসেছে নতুন করে। ইতালির প্রচারমাধ্যম বলছে, সেই সময় জুভেন্তাসে খেলা রোনাল্ডো ও আর ২২ ফুটবলার নির্বাসনের মুখে পড়তে পারেন। জুভেন্তাসের অ্যাকাউন্ট খতিয়ে দেখার কাজ চলছে। কোথায় কোথায় গরমিল রয়েছে, তা খুঁজে বের করা হচ্ছে। যদি দেখা যায়, তুরিনের ক্লাবে খেলার জন্য খাতায় কলমে প্রয়োজনের তুলনায় কম মাইনে নিয়েছিলেন রোনাল্ডো, তা হলে তাঁকে শাস্তি পেতে হতে পারে। আর তা হতে পারে একমাসের নির্বাসন। ওই তালিকায় রোনাল্ডো সহ আপাতত ২৩ জন ফুটবলার থাকলেও নাম আরও বাড়তে পারে।

Advertisement

গত নভেম্বরে জুভেন্টাস জানায় ২০২১-২২ আর্থিক বছরে ক্লাবের রেকর্ড ২৫৪.৩ মিলিয়ন ইউরো (২২০০ কোটি টাকার বেশি) ক্ষতি হয়েছে। তার পর বোর্ডের সব সদস্য একই দিনে ইস্তফা দিয়েছিলেন। ১৭ বছর আগে ম্যাচ গড়াপেটার অপরাধে জুভেন্টাসকে সিরি বি-তে নামিয়ে দেওয়া হয়েছিল। তার পর আবার বড় শাস্তির মুখে ইটালির প্রথম সারির ফুটবল ক্লাবটি।


 

Advertisement