scorecardresearch
 

PSG vs Riyadh FC: ৯ গোলের থ্রিলার রিয়াধে, রোনাল্ডোদের বিরুদ্ধে ৫-৪ গোলে জয় মেসিদের

১৬ মিনিটে সুযোগ পেয়ে যায় পিএসজি। নেইমার সহজ সুযোগ পেয়েও গোল করতে ব্যর্থ না হলে ব্যবধান আরও বাড়তে পারত। একবার নয় দুইবার সুযোগ নষ্ট করেন তিনি। ১৮ মিনিটে ফের সুযোগ নষ্ট করেন ব্রাজিলিয়ান তারকা। বাঁদিক থেকে উঠে এসে দ্বিতীয় পোস্টে বল রাখেন কিলিয়ান এমবাপে। পৌঁছতেই পারেননি নেইমার। 

Advertisement
মেসি ও রোনাল্ডো মেসি ও রোনাল্ডো
হাইলাইটস
  • ৫-৪ গোলে জিতলএন মেসিরা
  • ২ গোল রোনাল্ডোর

দুই মহাতারকার দারুণ লড়াই। দুইবার পিছিয়ে গিয়েও গোল শোধ করেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। রিয়াধে এটাই তাঁর প্রথম ম্যাচে। একটা গোল করেছেন লিওনেল মেসিও। পেনাল্টি মিস করেছেন নেইমার। 

জিতে গেল পিএসজি

ম্যাচ শেষ। ৫-৪ গোলে জিতল লিওনেল মেসির ক্লাব। 

ব্যবধান কমালেন তালিস্কা

দারুণ গোল তালিস্কার। সময় খুব বেশি নেই। আরও একটা গোল শোধ করতে হবে রিয়াধের দলকে। ম্যাচের ফল এখন ৫-৪। 

আবারও গোল পিএসজি-র

একেটেকের গোলে আরও এগিয়ে গেল ফরাসি ক্লাব। ৮০ মিনিটে ১০ জনের পিএসজি এগিয়ে ৫-৩ গোলে। 

উঠে গেলেন রোনাল্ডো ও মেসি

৬১ মিনিটে দুই দলই একাধিক পরিবর্তন করে দুই দল। মাঠ ছাড়েন মেসি, নেইমার, নাভাস, এমবাপেরা। রোনাল্ডোকেও তুলে নেওয়া হয়। 

৪-৩ গোলে এগিয়ে গেল পিএসজি

ফের এগিয়ে গেল প্যারিসের ক্লাব। পেনাল্টি থেকে গোল করেন এমবাপে।

আবারও গোল শোধ

রিয়াধে গোলের উৎসব। এবার গোল শোধ করলেন জাং হায়ুন-সো. 

এগিয়ে দিলেন র‍্যামোস

তৃতীয়বার এগিয়ে গেল পিএসজি। মার্কুইনোসের পর এবার গোল করলেন আরোও এক ডিফেন্ডার। মার্কুইনোসের পাস থেকেই গোল করেন তিনি। 

শুরু হল দ্বিতীয়ার্ধের ম্যাচ

শুরু থেকেই আক্রমণে রিয়াধ, গোলের সুযোগ নষ্ট করলেন রোনাল্ডো। 

ফের গোল রোনাল্ডোর

হাফ টাইমের আগে গোল করে সমতা ফেরান রোনাল্ডো। তাঁর হেড প্রথমে বারে লাগে। ফিরতি বল নিয়ন্ত্রণে রাখতে পারেননি র‍্যামোস। বল পেয়েই তা জালে জড়ান পর্তুগিজ তারকা। 

পেনাল্টি মিস

প্রথমার্ধে একের পর এক সুযোগ নষ্ট করার পর পেনাল্টিও মিস করলেন নেইমার। সুযোগ পেয়ে গেলেও সোজা গোলরক্ষকের হাতে বল মারেন ব্রাজিয়ান তারকা।

Advertisement

গোল করে এগিয়ে দেন মার্কুইনোস

ডান দিক থেকে উঠে এসে পেনাল্টি বক্সের মধ্যে মার্কুইনোসকে পাস বাড়ান এমবাপে। গোল করে যান ব্রাজিলিয়ান ফুটবলার। ২-১ গোলে এগিয়ে যায় পিএসজি। 

লাল কার্ড

৩৯ মিনিটে লাল কার্ড দেখলেন হুয়ান বার্নেট। রিয়াধের প্রতিআক্রমণ আটকাতে না পেরে ফাউল করে বসেন হুয়ান বার্নেট। রেফারি লাল কার্ড দেখান।

গোল

৩১ মিনিটে পেনাল্টি পেয়ে যায় রিয়াধ। নাভাসের পাঞ্চ গিয়ে লাগে রোনাল্ডোর মুখে। পেনাল্টি দেন রেফারি। মুখ থেকে রক্ত পড়তে থাকে রোনাল্ডোর। গোল করে যান রোনাল্ডো। এটাই রিয়াধে তাঁর প্রথম গোল।    

বারবার সুযোগ নষ্ট করছেন নেইমার

১৬ মিনিটে সুযোগ পেয়ে যায় পিএসজি। নেইমার সহজ সুযোগ পেয়েও গোল করতে ব্যর্থ না হলে ব্যবধান আরও বাড়তে পারত। একবার নয় দুইবার সুযোগ নষ্ট করেন তিনি। ১৮ মিনিটে ফের সুযোগ নষ্ট করেন ব্রাজিলিয়ান তারকা। বাঁদিক থেকে উঠে এসে দ্বিতীয় পোস্টে বল রাখেন কিলিয়ান এমবাপে। পৌঁছতেই পারেননি নেইমার। 

স্বাভাবিক ভাবেই প্রথমার্ধে প্রভাব বেশি ছিল পিএসজি-র। বেশ কয়েকবার গোলের সুযোগ করে ফেলেছিল পিএসজিও। সুপারস্কিলও দেখা গিয়েছে রোনাল্ডোর কাছ থেকে। তবে প্রথম কোয়ার্টারের শেষ দিকে আধিপত্য বিস্তার করতে থাকে অল স্টারস। বেশ কিছু ফ্রিকিক পেলেও শট নিতে দেখা যায়নি রোনাল্ডোকে। একবার লং থ্রো করতেও দেখা যায় তাঁকে।।

সুযোগ নষ্ট রোনাল্ডোর

ষষ্ঠ মিনিটে পেনাল্টি বক্সের সামনে থেকে শট করার সুযোগ পেয়ে যান রিয়াধ অল স্টার অধিনায়ক ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। যদিও তার শট সহজেই ব্লক করেন পিএসজি গোলরক্ষক নাভাস। ১০ মিনিটের মাথায় ফের সুযোগ পায় অল স্টার। ফের রোনাল্ডোর শট বাঁচান নাভাস।

গোল

রিয়াধে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর অল স্টারের বিরুদ্ধে খেলতে নেমে শুরুতেই গোল করেন লিওনেল মেসি। ৩ মিনিটে নেইমারের পাস থেকে দারুণ গোল করে পিএসজি-কে এগিয়ে দেন বিশ্বকাপজয়ী তারকা।

শুরু হল ম্যাচ

শুরু থেকেই আক্রমণে উঠে আসছে পিএসজি। সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন লিওনেল মেসি (Lionel Messi)।  

 

 

Advertisement