scorecardresearch
 

PT Usha: মদ্যপদের দাপাদাপি, প্রতিবাদ করায় খুনের হুমকি; কান্নায় ভেঙে পড়লেন পিটি ঊষা

PT Usha: অ্যাকাডেমির জমি ঘিরে হেনস্থার শিকার প্রাক্তন অ্যাথলিট পিটি ঊষা। তিনি ভারতীয় অলিম্পিক অ্যাসোসিয়েশনের (IOA) সভাপতিও। তাঁর 'উষা স্কুল অফ অ্যাথলেটিক্স'-এর জমি দখল ঘিরে ঝামেলার সূত্রপাত।  শনিবার এক সংবাদ সম্মেলনে পিটি ঊষা জানান, কয়েকজন তাঁর অ্যাথলেটিক্স ক্যাম্পাসে ঢুকে পড়ে।

Advertisement
পিটি ঊষা পিটি ঊষা
হাইলাইটস
  • অ্যাকাডেমির জমি ঘিরে হেনস্থার শিকার প্রাক্তন অ্যাথলিট পিটি ঊষা
  • তিনি ভারতীয় অলিম্পিক অ্যাসোসিয়েশনের (IOA) সভাপতিও
  • তাঁর 'উষা স্কুল অফ অ্যাথলেটিক্স'-এর জমি দখল ঘিরে ঝামেলার সূত্রপাত

PT Usha: অ্যাকাডেমির জমি ঘিরে হেনস্থার শিকার প্রাক্তন অ্যাথলিট পিটি ঊষা। তিনি ভারতীয় অলিম্পিক অ্যাসোসিয়েশনের (IOA) সভাপতিও। তাঁর 'উষা স্কুল অফ অ্যাথলেটিক্স'-এর জমি দখল ঘিরে ঝামেলার সূত্রপাত।  শনিবার এক সংবাদ সম্মেলনে পিটি ঊষা জানান, কয়েকজন তাঁর অ্যাথলেটিক্স ক্যাম্পাসে ঢুকে পড়ে। এমনকি রাতেও নেশাগ্রস্ত অবস্থায় প্রবেশ করে। এই কথা জানিয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন পিটি ঊষা এশিয়া চ্যাম্পিয়ন প্রাক্তন স্প্রিন্টার। সাংবাদিক সম্মেলনে কেঁদেও ফেলেন তিনি। তাঁকে ক্রমাগত টার্গেট করা হচ্ছে, মেয়েদের নিয়ে চিন্তিত, এও জানান তিনি।

ম্যানেজমেন্টের সঙ্গে দুর্ব্যবহার করেছেন
'ঊষা স্কুল অফ অ্যাথলেটিক্স' কেরালার কোঝিকোড়েতে অবস্থিত। অনেক মেয়ে শিক্ষার্থী এবং ক্রীড়াবিদরা এখানে প্রশিক্ষণ নেয়। পিটি ঊষা বর্তমানে রাজ্যসভার সাংসদ। সংবাদ সম্মেলনে তিনি বলেন, 'কিছু লোক 'উষা স্কুল অব অ্যাথলেটিক্স'-এ ঢুকে অবৈধ নির্মাণকাজ শুরু করেছে। ম্যানেজমেন্ট তাদের থামানোর চেষ্টা করলে অশালীন আচরণ করা হয়। তারা দাবি করেছেন পানাগড় পঞ্চায়েত থেকে অনুমতি পেয়েছে। এ ব্যাপারে আমরা থানায় অভিযোগ করলে তারপর কাজ বন্ধ হয়।'

রাতে মদ্যপ ব্যক্তিরা ঢুকে আসে
 তাঁর অভিযোগ, 'রাতে একাডেমির চত্বরে মাদকাসক্ত ব্যক্তিরা প্রবেশ করে। ড্রেনে আবর্জনা ফেলে। আমাদের প্রতিনিয়ত টার্গেট করা হচ্ছে। আমাদের মেয়েদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। আমরা কেরালার মুখ্যমন্ত্রীর কাছে এই বিষয়ে হস্তক্ষেপ করে সমস্যা সমাধানের আবেদন করছি।' আরও বলেন,এখানে অনেক ক্রীড়াবিদ প্রশিক্ষণ নেয়। এমন ঘটনা এই প্রথম নয়। এখানকার মেয়েদের নিরাপত্তা আমাদের সবচেয়ে বড় উদ্বেগের বিষয়। আজও আমরা একাডেমির চারপাশে বাউন্ডারি করতে পারিনি।

শনিবার এমনই সব অভিযোগ আনেন ভারতীয় অলিম্পিক সংস্থার প্রথম মহিলা সভাপতি। রাজ্যসভার মনোনীত সদস্য হওয়ার পর থেকেই নাকি এই সমস্যা বলেও তিনি জানান।
 

Advertisement

TAGS:
Advertisement