scorecardresearch
 

Rishabh pant Ravindra Jadeja in Asia Cup: পাক-ম্যাচ খেললেন না কেন পন্ত? জাদেজার উত্তর, 'সিলেবাসের বাইরে...'

সাংবাদিক সম্মেলনে টিম ইন্ডিয়ার তারকা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজাকেও একই প্রশ্ন করেন সাংবাদিকরা। এতে জাদেজা এমন মজার জবাব দেন যে সেখানে উপস্থিত সকলেই হাসতে থাকেন।

Advertisement
জাদেজা ও পন্ত জাদেজা ও পন্ত
হাইলাইটস
  • হংকং-য়ের বিরুদ্ধে খেলবে ভারত
  • পাকিস্তানের বিরুদ্ধে খেলেননি পন্ত

ভারত আজ এশিয়া কাপের (Asia Cup 2022) দ্বিতীয় ম্যাচে হংকং-এর বিরুদ্ধে খেলতে নামবে। পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচে দারুণ জয় পেয়েছে ভারতীয় দল (Team India)। ৫ উইকেটে বাবর আজমদের হারিয়ে দেয় রোহিত শর্মার (Rohit Sharma) টিম ইন্ডিয়া। তবে এই ম্যাচে ঋষভ পন্তের (Rishabh Pant) জায়গায় অভিজ্ঞ দীনেশ কার্তিককে (Dinesh Karthik) খেলান নিয়ে বিতর্ক হয়। তবে মজার ছলেই সেই প্রশ্নের জবাব দিয়েছেন রবীন্দ্র জাদেজা।

পন্তকে কেন খেলানো হয়নি?
সাংবাদিক সম্মেলনে টিম ইন্ডিয়ার তারকা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজাকেও একই প্রশ্ন করেন সাংবাদিকরা। এতে জাদেজা এমন মজার জবাব দেন যে সেখানে উপস্থিত সকলেই হাসতে থাকেন। সেই ভিডিওটি সোশ্যাল মিডিয়াতেও বেশ ভাইরাল হচ্ছে। সাংবাদিক সম্মেলনে জাদেজা বলেন, ' আমি এটা একেবারেই জানি না। এটা বইয়ের বাইরের প্রশ্ন।'' জাদেজার এই সহজ-সরল উত্তরে হাসতে থাকেন সকলেই।

আরও পড়ুন: 'ইয়ে দিল তুম বিন কাভি লাগতা নেহি...' কাকে বার্তা দিলেন হাসিন?

পাকিস্তানকে হারানোর পর, ভারতীয় দলকে এখন গ্রুপ এ-তে দ্বিতীয় ম্যাচ খেলতে হবে হংকংয়ের বিরুদ্ধে। আজ (৩১ আগস্ট) দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামেই এই ম্যাচটি অনুষ্ঠিত হবে। এই ম্যাচ প্রসঙ্গে জাদেজা বলেন, 'অবশ্যই আমরা ইতিবাচক মানসিকতা নিয়েই হংকংয়ের বিরুদ্ধে ম্যাচ খেলতে মাঠে নামব। আমরা হংকংকে হাল্কাভাবে বেন না। কারণ টি-টোয়েন্টি ফরম্যাটে যে কোনো দিন যে কোনো কিছু ঘটতে পারে। সেজন্যই হংকং-এর বিরুদ্ধেও সেরা ক্রিকেট খেলার চেষ্টা করব।'' 

আরও পড়ুন: AIFF-এর নির্বাচনে নেই IFA-এর কোনও প্রতিনিধি, পাশে থাকার আশ্বাস কল্যাণের

Advertisement

প্রথম ম্যাচে পাকিস্তানকে হারিয়েছে টিম ইন্ডিয়া
প্রথম ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করেছিল পাকিস্তান দল। ভারতীয় বোলারদের সামনে সেভাবে প্রতিরোধ গড়ে তুলতে পারেননি পাক ব্যাটাররা। পাকিস্তান অধিনায়ক বাবর আজমকে তাড়াতাড়ি প্যাভিলিয়নে ফেরত পাঠান ভুবনেশ্বর কুমার। উইকেটরক্ষক ব্যাটসম্যান মহম্মদ রিজওয়ান ছাড়া সেভাবে কেউই রান পাননি। ৪৩ রান করেন তিনি। এর ফলে ১৪৭ রানেই গুটিয়ে যায় পাকিস্তান দল। ফাস্ট বোলার ভুবনেশ্বর কুমার নেন ৪টি, হার্দিক পান্ডিয়া ৩টি এবং আর্শদীপ সিং ২টি উইকেট নেন। আভেশ খান পান একটি উইকেট।

আরও পড়ুন: হংকং-এর বিরুদ্ধে টিম ইন্ডিয়ায় একাধিক পরিবর্তন, কারা আসতে পারেন দলে?

১৪৮ রানের লক্ষ্য তাড়া করতে নামলেও এই ম্যাচ টিম ইন্ডিয়ার জন্য এতটা সহজ ছিল না। কারণ ভারতের টপ অর্ডার ব্যর্থ হয়। ভারতের প্রথম ৩ উইকেট পড়ে যায় মাত্র ৫৩ রানে। এর পরে রবীন্দ্র জাদেজা এবং হার্দিক পান্ডিয়া দারুণ জুটি গড়ে তোলেন। এই জুটিতেই জয় পায় ভারত। জাদেজা ৩৫ রান করে আউট হলেও, পান্ডিয়া ৩৩ রানের অপরাজিত থাকেন। ম্যাচের সেরা নির্বাচিত হন পান্ডিয়া। শেষ পর্যন্ত ছক্কা মেরে ম্যাচ জিতে নেন তিনি। 

 

Advertisement