scorecardresearch
 

Ravindra Jadeja Property : বিলাসবহুল বাড়ি-গাড়ি; রয়েছে ঘোড়াও, রবীন্দ্র জাদেজার কত সম্পত্তি জানেন?

Ravindra Jadeja : রবীন্দ্র জাদেজা এই মুহূর্তে ভারতীয় ক্রিকেট দলের অন্যতম সেরা অল রাউন্ডার। ৩৩ বছর বয়সী জাদেজা ভারতীয় দলে নিজের জায়গা পাকা করেছেন। গত কয়েক বছরে টিমের একজন ম্যাচ উইনারও হয়ে উঠেছেন তিনি।

Advertisement
রবীন্দ্র জাদেজা (ফাইল ছবি) রবীন্দ্র জাদেজা (ফাইল ছবি)
হাইলাইটস
  • ভারতীয় দলের অন্যতম অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা
  • তাঁর রয়েছে বিলাসবহুল গাড়ি, বাড়ি ও ঘোড়া
  • জানুন রবীন্দ্র জাদেজার সম্পত্তির পরিমাণ

Ravindra Jadeja : রবীন্দ্র জাদেজা এই মুহূর্তে ভারতীয় ক্রিকেট দলের অন্যতম সেরা অল রাউন্ডার। ৩৩ বছর বয়সী জাদেজা ভারতীয় দলে নিজের জায়গা পাকা করেছেন। গত কয়েক বছরে টিমের একজন ম্যাচ উইনারও হয়ে উঠেছেন তিনি। ব্যাটিং ও বোলিং তো বটেই ফিল্ডিংয়ের জন্যও গোটা বিশ্বের ক্রিকেট প্রেমীদের কাছে বিশেষভাবে পরিচিত তিনি। 

রবীন্দ্র জাদেজার ডাকনাম জাড্ডু। জন্ম জামনগরে। তাঁর বাবা সেখানে নিরাপত্তারক্ষী হিসেবে কাজ করতেন এবং মা হাসপাতালের নার্স।  
মা তাঁকে ক্রিকেটার বানাতে চেয়েছিলেন। আর বাবা চেয়েছিলেন ছেলে  সেনাবাহিনীতে যোগ দিক। তবে ভারতীয় দলের জার্সিতে ছেলেকে দেখতে পারেননি জাদেজার মা। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ঠিক এক বছর আগে ২০০৬ সালে তাঁর মা মারা যান।

২০০৮-এ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ রবীন্দ্র জাদেজার জীবনের টার্নিং পয়েন্ট বলা যেতে পারে। বিশ্বকাপ জয়ের পর, রবীন্দ্র জাদেজা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) রাজস্থান রয়্যালসের হয়ে খেলার সুযোগ পান। ঠিক এক বছর পরে, তিনি ভারতীয় দলে আসেন এবং তিনি এখনও পর্যন্ত নিজেকে একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড় হিসাবে প্রতিষ্ঠিত করেছেন।

অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা ২০১৬ সালে রিভাবা জাদেজাকে বিয়ে করেন। রিভাবা জাদেজা, পেশায় একজন সমাজকর্মী। ২০১৯ লোকসভা নির্বাচনের সময়ও রাজনীতিতে প্রবেশ করেছিলেন এবং তারপর থেকে তিনি ভারতীয় জনতা পার্টির সদস্য। দুজনেরই একটি মেয়ে আছে এবং তার নাম নিধান।

বাঁহাতি ব্যাটসম্যান রবীন্দ্র জাদেজা ঘোড়ায় চড়তে পছন্দ করেন। রিপোর্ট অনুযায়ী, বর্তমানে তাঁর সম্পদের পরিমাণ ৯৭ কোটি টাকা। জাদেজা জামনগরে থাকেন এবং অবসর সময়ে তাঁকে তার খামার বাড়িতে ঘোড়ায় চড়তে দেখা যায়।

গত ১৩ বছর ধরে ভারতীয় দলের হয়ে ক্রিকেট খেলা রবীন্দ্র জাদেজার ব্র্যান্ড ভ্যালুও অনেক বেশি। প্রচারমূলক ইভেন্ট সহ, রবীন্দ্র জাদেজার বার্ষিক আয় প্রায় ১৬ কোটি টাকা। তিনি একটি হুন্ডাই Xcent, Audi Q7 এবং একটি BMW X1 চার চাকার গাড়ির মালিক৷ জাদেজার একটি হায়াবুসা মোটর সাইকেলও রয়েছে।

Advertisement

Advertisement