scorecardresearch
 

Asia Cup 2022 India vs Sri Lanka: বিধ্বংসী রোহিত, শ্রীলঙ্কার বিরুদ্ধে মাত্র ৪১ বলে করলেন ৭২

চারটে ছক্কা আর পাঁচটা চার দিয়ে সাজান রোহিত শর্মার ইনিংস। স্ট্রাইক রেট ১৭৫.৬১। করুণারত্নের বলে পথুম নিশাঙ্কার হাতে ক্যাচ দিয়ে আউট হন তিনি।

Advertisement
রোহিত শর্মা রোহিত শর্মা
হাইলাইটস
  • দারুণ ইনিংস রোহিতের
  • ৭২ রান করেন রোহিত

দ্রুত দুই উইকেট হারিয়ে ফেলার পরে ভারত যখন বিরাট সমস্যায় তখনই জ্বলে উঠলেন রোহিত শর্মা (Rohit Sharma)। কেএল রাহুল (KL Rahul) ও বিরাট (Virat Kohli) আউট হওয়ার পর ৪১ বলে ৭২ রানের দুর্দান্ত ইনিংস খেলেন ভারতের অধিনায়ক। ৬ রান করে ভারতের ওপেনার কেএল রাহুল আউট হন। পরের ওভারেই বোল্ড হয়ে ফেরেন বিরাট কোহলিও। ০ রানে আউট হয়ে প্যাভেলিয়ানে ফেরেন বিরাট। গত দুই ম্যাচে হাফ সেঞ্চুরি করার পর এদিন শুরুতেই বড় শট খেলতে গিয়ে আউট হন ভারতের প্রাক্তন অধিনায়ক। তবে লড়াই চালিয়ে যান রোহিত। শুরুতে ১০ বলে ১০ রান করেছিলেন তিনি। কিন্তু সময় কাটিয়ে উইকেটের চরিত্র বুঝে বেধড়ক পেটাতে থাকেন ভারত অধিনায়ক। 

ফর্মে ফিরলেন রোহিত
চারটে ছক্কা আর পাঁচটা চার দিয়ে সাজান রোহিত শর্মার ইনিংস। স্ট্রাইক রেট ১৭৫.৬১। করুণারত্নের বলে পথুম নিশাঙ্কার হাতে ক্যাচ দিয়ে আউট হন তিনি। তবে তার আগেই সূর্যকুমার যাদবের সঙ্গে ৯৭ রানের পার্টনারশিপ গড়ে তোলেন। সেখাই ভারতের ইনিংসেই ভিত গড়ে ওঠে।  

আরও পড়ুন: শ্রীলঙ্কাকে হারালেও চাপ, এশিয়া কাপ ফাইনালে কীভাবে পৌঁছতে পারে ভারত?

ব্যর্থ কেএল রাহুল

নিজের পুরনো ফর্মে ফেরত যেতে পারছেন না রাহুল। চোট থেকে ফিরে এলেও এশিয়া কাপের প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে প্রথম বল খেলতে গিয়েই ০ রানে আউট হয়ে ফেরেন রাহুল। নাশিম শাহের বলে প্লেড অন হন রাহুল। যদিও দুর্বল হংকং-এর বিরুদ্ধে ৩৯ বলে ৩৬ রানের ইনিংস খেলেন। সেই ইনিংসে ছিল দু'টি ছক্কা। পাকিস্তানের বিরুদ্ধে সুপার ফোরের প্রথম ম্যাচ খেলতে নেমে ২০ বলে ২৮ রান করে আউট হন রাহুল। দুটি ছক্কা ও একটি চার মেরে শাদাব খানের বলে মহম্মদ নাওয়াজের হাতে ক্যাচ দিয়ে ফেরেন ভারতের ওপেনার। শ্রীলঙ্কার বিরুদ্ধে শুরুতে ব্যাট করতে নেমে একটি চার মেরেই এগিয়ে এসে খেলতে গিয়ে তিক্ষনার বলে লেগ বিফোর হন রাহুল। রিভিউ নিলেও তাতে কোনও লাভ হয়নি। এগিয়ে এসে চালাতে গিয়ে বলের ফ্লাইট বুঝতে ব্যর্থ হন তিনি। সেই বলে মারার চেষ্টা করতে পারেন রাহুল তা বুঝতে পেরেই কিছুটা জোরে সোজা বল করে দেন তিক্ষনা। বল লাগে বুটে আউট দেন আম্পায়ার এহসান রাজা। 

Advertisement

ফের ব্যর্থ বিরাট
পরপর হাফসেঞ্চুরি করলেও শ্রীলঙ্কার বিরুদ্ধে ফের ০ রানেই আউট হতে হল বিরাট কোহলিকে। অতিরিক্ত আত্মবিশ্বাসই কি কাল হল বিরাটের জন্য? এই নিয়েই চলছে আলোচনা। বিরাট এশিয়া কাপে প্রথম চার ম্যাচে ১৫৪ রান করেছেন বিরাট। প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে ৩৪ বলে ৩৫ রানের ইনিংস খেলে মহম্মদ নাওয়াজের বলে আউট হন বিরাট। হংকং-এর বিরুদ্ধে ৪৪ বলে ৫৯ রান করে অপরাজিত থাকেন। সুপার ফোরের প্রথম ম্যাচে ৬০ রান করেন বিরাট। আর এদিন সাধারণ বল সেট না হয়েই মিড উইকেটের উপর দিয়ে চালাতে গিয়ে বোল্ড হন বিরাট।          

Advertisement