scorecardresearch
 

Napoli: তিন দশক পর লিগ জিতল মারাদোনার ক্লাব, বাঁধভাঙ্গা উচ্ছ্বাস নাপোলিতে; VIDEO

প্রতীক্ষার অবসান, প্রায় তিন দশক পর লিগ খেতাব জিতল নাপোলি (Napoli)। বলা যেতে পারে, ৩৩ বছর ধরে অপেক্ষার পর শেষপর্যন্ত আবার ট্রফি জয়ের স্বাদ পেল তাঁরা। 

Advertisement
লিগ জয়ের সেলিব্রেশনে নাপোলি লিগ জয়ের সেলিব্রেশনে নাপোলি
হাইলাইটস
  • ৩ দশক পর চ্যাম্পিয়ন নাপোলি
  • ভাইরাল ভিডিও

প্রতীক্ষার অবসান, প্রায় তিন দশক পর লিগ খেতাব জিতল নাপোলি (Napoli)। বলা যেতে পারে, ৩৩ বছর ধরে অপেক্ষার পর শেষপর্যন্ত আবার ট্রফি জয়ের স্বাদ পেল তাঁরা। 

প্রসঙ্গত, ইতালির এই দলটি শেষ সিরি-এ (Serie-A) খেতাব জিতেছিল ১৯৯০ সালে। সেই দলের সদস্য ছিলেন ফুটবলের রাজপুত্র দিয়েগো মারাদোনা (Diego Maradona)। কিন্তু তারপর থেকে এতগুলো বছর কেটে গেলেও, লিগ জিততে পারেনি নাপোলি। তবে ২০২৩ সাল, আবার তাঁদের ফিরিয়ে দিল সেই সোনালী গৌরব। আর এই জয়ের পরই আবেগে ভাসলেন নাপোলি সমর্থকরা। 

রোম (Rome) এবং মিলানের (Milan) পর, ইতালির (Italy) তৃতীয় বৃহত্তম শহর হল নাপোলি। আর এই শহরের ফুটবল আবেগ মিশে আছে এসএসসি নাপোলি (S.S.C Napoli) ক্লাবের সঙ্গেই। এই মরশুমে তাঁরা খেলেছে মোট ৩৩টি ম্যাচ। যার মধ্যে জয় পেয়েছে ২৫টি ম্যাচে, ড্র করেছে ৫টি এবং হেরেছে মাত্র ৩টি ম্যাচ। মোট ৮০ পয়েন্ট নিয়ে, লিগ চ্যাম্পিয়ন হল নাপোলি। উদিনেসের (Udinese) সঙ্গে ১-১ গোলে ড্র করেই খেতাব জয় নিশ্চিত করল তাঁরা। ফ্রিউলি স্টেডিয়ামে (Friuli Stadium) মুখোমুখি হয় দুই দল।

 

যদিও এই ম্যাচে, প্রথমেই পিছিয়ে পড়ে মারাদোনার ক্লাব। ম্যাচের ১৩ মিনিটেই, গোল করে উদিনেসকে এগিয়ে দেন স্যান্ডি লোভরিচ (Sandy Lovric)। কিন্তু লড়াই থেকে হারিয়ে যায়নি নাপোলিও। প্রথমার্ধে পিছিয়ে থেকে শেষ করলেও, দ্বিতীয়ার্ধে ফিরে আসে নাপোলি। ম্যাচের ৫২ মিনিটে, ডান পায়ের জোরালো শটে নাপোলির হয়ে সমতা ফেরান ভিক্টর ওসিমহেন (Victor Osimhen)। যদিও এই ম্যাচে, সর্বাধিক ৬৫% বল পজিশন ছিল নাপোলির দখলেই।

Advertisement

 

এই ম্যাচে নাপোলির দুই স্ট্রাইকার ক্যাভারাটসখেলিয়া (Khvicha Kvaratskhelia) এবং ওসিমহেন দুর্দান্ত ফুটবল উপহার দেন। তাঁদের আক্রমণে রীতিমতো নাজেহাল হয়ে যায় বিপক্ষ ডিফেন্স। ক্যাভারাটসখেলিয়া গোল না পেলেও, ওসিমহেনের গোলে এই ম্যাচ ড্র করে লিগ খেতাব জিতল নাপোলি। 

আর এই জয়ের পরই, উল্লাসে মেতে ওঠেন নাপোলি সমর্থকরা। উড়তে থাকে ফ্ল্যাগ এবং বাজি ফাটানোর মাঝেই চলতে থাকে স্লোগান, সবমিলিয়ে অসাধারণ এক পরিবেশ। দীর্ঘ ৩৩ বছর পর ট্রফি জয়, খুব স্বাভাবিক ভাবেই চূড়ান্ত উৎসাহ এবং উদ্দীপনা চোখে পড়ে সাপোর্টারদের মধ্যে। 

TAGS:
Advertisement