scorecardresearch
 

Mohun Bagan Ratna: মোহনবাগান রত্ন শ্যাম থাপা, পুরস্কার কিয়ান-লিস্টনকেও

প্রথা মেনেই ২৯ জুলাই দেওয়া হবে মোহনবাগান রত্ন সম্মান। এবার এই পুরস্কার পাচ্ছেন শ্যাম থাপা। বৃহস্পতিবার ক্লাবের কার্যকরী সমিতির বৈঠকে চূড়ান্ত নাম বেছে নেন কর্তারা। উল্লেখ্য, বছর দুয়েক আগে এই সম্মান পাওয়া উচিত ছিল শ্যাম থাপার। এমনটাই মনে করেন প্রাক্তন ফুটবলারদের একাংশ।

Advertisement
শ্যাম থাপা ও মোহনবাগান ক্লাব শ্যাম থাপা ও মোহনবাগান ক্লাব
হাইলাইটস
  • মোহনবাগান রত্ন শ্যাম থাপা
  • মোহনবাগান দিবসের দিন পুরস্কার পাবেন তিনি

মোহনবাগান রত্ন পেতে চলেছেন প্রাক্তন ফুটবলার শ্যাম থাপা। করোনার ধাক্কা কাটিয়ে ফের জমকালো অনুষ্ঠানের মধ্যে হতে চলেছে এবারের মোহনবাগান দিবসে। প্রথা মেনেই ২৯ জুলাই দেওয়া হবে মোহনবাগান রত্ন সম্মান। এবার এই পুরস্কার পাচ্ছেন শ্যাম থাপা। বৃহস্পতিবার ক্লাবের কার্যকরী সমিতির বৈঠকে চূড়ান্ত নাম বেছে নেন কর্তারা। উল্লেখ্য, বছর দুয়েক আগে এই সম্মান পাওয়া উচিত ছিল শ্যাম থাপার। এমনটাই মনে করেন প্রাক্তন ফুটবলারদের একাংশ।

প্রয়াত ফুটবলার সুভাষ ভৌমিকের স্মরণে পুরস্কার পাচ্ছেন এটিকে মোহনবাগানের তরুণ স্ট্রাইকার কিয়ান নাসিরি। প্রখ্যাত ক্রীড়া সাংবাদিক মতি নন্দীর স্মরণে পুরস্কার চালু করেছে মোহনবাগান। এবার শ্রেষ্ঠ ক্রীড়া সাংবাদিকের সম্মান পাচ্ছেন অশোক দাশগুপ্ত। পরপর দুই মরশুম আই লিগ নিজেদের দখলে রেখেছে কেরলের ক্লাব গোকুলাম কেরল এফসি। তাই প্রয়াত প্রাক্তন সচিব অঞ্জন মিত্রের স্মরণে সেরা স্পোর্টস অফিশিয়াল পুরস্কার পেতে চলেছেন ভিসি প্রবীন।

বাংলা দলের কোচ অরুণ লালের নামেও পুরস্কার দিচ্ছে মোহনবাগান। সেরা ক্রিকেটারের পুরস্কার দিচ্ছে সবুজ-মেরুন ক্লাব। এ বছর পৃনান দত্তকে এই সম্মান দেওয়া হবে। সেরা ফুটবলার হিসেবে শিবদাস ভাদূরি অ্যাওয়ার্ড পাচ্ছেন লিস্টন কোলাসো। লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড পাচ্ছেন প্রাক্তন গোলরক্ষক বলাই দে। মোহনবাগান সমর্থক অসুস্থ অনির্বাণ নন্দীর পাশে রয়েছে ক্লাব। এমনটাই জানিয়ে দিলেন ক্লাবের সচিব দেবাশিস দত্ত। তিনি বলেন, ''অনির্বাণ আমাদের ক্লাবের সমর্থক, সদস্য। ওর বাড়িতে কেউ নেই। এই অবস্থায় এমন একটা অসুখ হয়েছে যার জন্য ওর একটা কিডনি প্রতিস্থাপন করতে হবে। এর একটা আইনগত ব্যাপার রয়েছে। আমাদের ক্লাবের অনেকেরই যেমন টুটু বসুর স্ত্রীর কিডনি প্রতিস্থাপন হয়েছে। তাই আমরা জানি, আইন গত কী ব্যাপার রয়েছে, কীভাবে এটা করতে হবে। আমাদের ক্লাবের তরফ থেকে বাবুন ব্যানার্জী সহ আরও অনেকেই ওর সঙ্গে দেখা করেছে, কথা বলেছে। আমরা ওর পাশে রয়েছি।''

Advertisement

আরও পড়ুন: ধোনির ক'টি বাইক-গাড়ি আছে? চোখ ধাঁধানো কালেকশন, রইল ছবিগুলি

আরও পড়ুন: চুক্তি সই নিয়ে ইস্টবেঙ্গল যা বলছে ঠিক নয়, বিস্ফোরক দাবি ইমামি কর্তার  

মোহনবাগান দিবসের পরে ৩১ জুলাই প্রয়াত প্রাক্তন সচিব অঞ্জন মিত্রর স্মরণে রক্তদান শিবির অনুষ্ঠিত করতে চলেছে মোহনবাগান। বাগুহাটিতে হবে এই অনুষ্ঠান।   

Advertisement