scorecardresearch
 

Shikhar Dhawan: 'আমি নির্বাচক হলেও...' গিলকে সুযোগ দেওয়া নিয়ে মুখ খুললেন ধাওয়ান

Shikhar Dhawan: আইপিএল-এ (IPL) মাঠে ফিরছেন শিখর ধাওয়ান (Shikhar Dhawan)। আন্তর্জাতিক ক্রিকেটে সুযোগ না পেলেও পঞ্জাব কিংসের (Punjab Kings) অধিনায়কত্বের ব্যাটন তাঁর হাতে দেওয়া হয়েছে। ৩৭ বছর বয়সী তারকা এই ওপেনার আইপিএল-এর আগে আজতকের মুখোমুখি হন। সেখানেই তিনি জানান, ভারতীয় দলে জায়গা না পেলেও শুভমন গিল তাঁর জায়গায় ভালো খেলায় তিনি খুশি।

Advertisement
শুভমন গিল ও শিখর ধাওয়ান শুভমন গিল ও শিখর ধাওয়ান
হাইলাইটস
  • মুখ খুললেন ধাওয়ান
  • গিলকে সুযোগ দেওয়া নিয়ে কথা বললেন ওপেনার

আইপিএল-এ (IPL) মাঠে ফিরছেন শিখর ধাওয়ান (Shikhar Dhawan)। আন্তর্জাতিক ক্রিকেটে সুযোগ না পেলেও পঞ্জাব কিংসের (Punjab Kings) অধিনায়কত্বের ব্যাটন তাঁর হাতে দেওয়া হয়েছে। ৩৭ বছর বয়সী তারকা এই ওপেনার আইপিএল-এর আগে আজতকের মুখোমুখি হন। সেখানেই তিনি জানান, ভারতীয় দলে জায়গা না পেলেও শুভমন গিল তাঁর জায়গায় ভালো খেলায় তিনি খুশি।

শুভমান গিলের জন্য খুব খুশি: ধাওয়ান

ধাওয়ান বলেন, 'দলকে নেতৃত্ব দেওয়াটা অনেক বড় ব্যাপার। কোনো না কোনো পর্যায়ে ৩-৪টি দলকে নেতৃত্ব দেওয়াটা অনেক বড় ব্যাপার। আমি কোনো না কোনো পর্যায়ে ৩-৪টি দলকে নেতৃত্ব দিয়েছি। প্রতিটা খেলোয়াড়ের ক্যারিয়ারেই উত্থান-পতন থাকে। গত এক-দুই বছর ধরে একটাই ফরম্যাটে খেলছিলাম। যেখানে শুভমান দুই ফরম্যাটে খেলছিল। শুভমান গিল খুব ভালো করছে এবং আমি ওর জন্য খুব খুশি।' 
ধারাবাহিক ভাবে ভালো খেলতে থাকায় সুযোগ পেয়েছেন শুভমন। এমনটাই মত ধাওয়ানের। তিনি আরও বলেন, 'শুবমান গিল ভালো খেলছে, সে কারণেই একদিনের ক্রিকেটে দলে জায়গা পেয়েছে। আমি খুবই খুশি কারণ পঞ্জাব কিংসকে নেতৃত্ব দিতে যাচ্ছি।' ফাস্ট বোলিং ট্র্যাক হোক বা স্পিনিং ট্র্যাক, খেলা সহজ নয়। ধাওয়ান বলেছেন যে তিনি যদি নির্বাচক হতেন তবে তিনি অবশ্যই শুভমান গিলকে তাঁর জায়গায় সুযোগ দিতেন। 

আরও পড়ুন: আবারও বিয়ে করতে চান ধাওয়ান, কেমন জীবনসঙ্গী পছন্দ গব্বরের?

ধাওয়ান ফিরতে প্রস্তুত... 

বাঁহাতি ওপেনার ধাওয়ান বলেছেন, 'আমি শুভমানকে শিখরের আগে সুযোগ দিতাম। সে খুব ভালো ব্যাট করছে, এটা মানতেই হবে।' শিখর আরও বলেন, 'আমি সুযোগের জন্য প্রস্তুত। সুযোগ সবসময় খেলোয়াড়দের জন্য আছে, যাদু যে কোন সময় ঘটতে পারে। সকলেই দলে জায়গা পেতে কঠোর পরিশ্রম করছে।' ধাওয়ান শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন ২০২২ সালের ডিসেম্বরে বাংলাদেশের বিপক্ষে।

Advertisement

আরও পড়ুন: শ্রীলঙ্কা-নিউজিল্যান্ড ম্যাচে দুই বার বল লাগল বেলে; জ্বলল না আলো, তারপর...

রোহিত-দ্রাবিড়ের প্রশংসা 
দল থেকে বাদ পড়ার বিষয়ে ধাওয়ান বলেন, 'আমার সঙ্গে এটা প্রথম নয়, অনেকের সঙ্গেই এমন হয়েছে। সারা বছর পরিশ্রম করলেও এক-দুই মাস বোঝা হয়ে যায়। রোহিত যখন  অধিনায়ক হয়, তখন অনেক সময়ই পাশে দাঁড়িয়েছে। রোহিত বলেছিলো, ভালো করতে পারলে বিশ্বকাপ খেলতে পারবে। শুভমান যখন নির্বাচকদের সমর্থন পেয়েছিল, তখন সে ভাল করেছিল। বাংলাদেশের বিপক্ষে ঈশান কিষান ২০০ রান করেছে, এটা একটা বড় ব্যাপার। আমার তখনই মনে হয়েছিল রোহিত এবং রাহুল দ্রাবিড় আমার পাশে দাঁড়িয়েছেন। আমি তাদের এবং নির্বাচকদের ধন্যবাদ জানাই।'

অবসরের পর কী করবেন ধাওয়ান? 

শিখর ধাওয়ান অবসরের পর ব্যবসা চালিয়ে যেতে চান। চলচ্চিত্র ক্যারিয়ার সম্পর্কে, ধাওয়ান বলেছিলেন যে তিনি যদি সুযোগ পান তবে তিনি আরও ছবিতে অভিনয় করতে পারএন। এর আগেও তিনি একটি ছবিতে অভিনয় করেছেন। ধাওয়ান আরও বলেছেন যে তিনি রাজনীতিতে যোগ দেওয়ার কথা ভাবছেন না। 
 

Advertisement