scorecardresearch
 

Sourav Ganguly: BCCI সভাপতি পদে সৌরভের জায়গায় জয় শাহ?

সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) কে কি সভাপতি পদে থাকবেন? না কি তাঁর জায়গায় আসবেন অন্য কেউ এর উত্তর পাওয়া যাবে আগামী মাসেই। বোর্ডের বার্ষিক সাধারণ সভা ১৮ই অক্টোবর।

Advertisement
সৌরভ গঙ্গোপাধ্যায় সৌরভ গঙ্গোপাধ্যায়
হাইলাইটস
  • সভাপতি পদে নাও থাকতে পারন সৌরভ
  • অক্টোবরে নির্বাচন

বিসিসিআইয়ের (BCCI) পরবর্তী সভাপতি কে হবেন? সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) কে কি সভাপতি পদে থাকবেন? না কি তাঁর জায়গায় আসবেন অন্য কেউ এর উত্তর পাওয়া যাবে আগামী মাসেই। বোর্ডের বার্ষিক সাধারণ সভা ১৮ই অক্টোবর। সেদিনই নতুন সভাপতি নির্বাচন করবে বোর্ড। সমস্ত রাজ্যের ক্রিকেট সংস্থাগুলিকে চিঠি পাঠিয়ে দিয়েছে বিসিসিআই।

১৮ অক্টোবর বোর্ড সভাপতি নির্বাচন

সেই চিঠিতে লেখা হয়েছে ১৮ অক্টোবর মুম্বইয়ে বোর্ডের বার্ষিক সাধারণ সভা। সেই সভায় সবাইকে উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হচ্ছে। বাকি তথ্য পরে জানিয়ে দেওয়া হবে। সূত্রের খবর, শুধু এই চিঠি নয় সঙ্গে আরও একটি কাগজ পাঠানো হয়েছে। যেখানে লেখা রয়েছে বার্ষিক সাধারণ সভায় কী কী বিষয় নিয়ে আলোচনা হবে। সেখানে রয়েছে সভাপতি নির্বাচন, সহ-সভাপতি, সচিব, যুগ্ম সচিব ও কোষাধ্যক্ষ নির্বাচনও হবে ওই দিনই।
সভাপতি পদে মনোনয়ন নাও দিতে পারেন সৌরভ

আরও একবার সভাপতি নির্বাচনে সৌরভ গঙ্গোপাধ্যায় দাঁড়াবেন কি না তা নিয়েও প্রশ্ন দেখা দিয়েছে। এই মুহূর্তে যা পরিস্থিতি তাতে মনোনয়ন নাও দিতে পারেন সৌরভ। তাঁর জায়গায় জয় শাহ (Jay Shah) এবারের বিসিসিআই সভাপতি পদে যোগ দিতে পারেন বলে মনে করা হচ্ছে। কারণ এবার সভাপতি হতে না পারলে আরও ছয় বছর জয়কে এই পদ পাওয়ার জন্য অপেক্ষা করে থাকতে হবে। ৬ বছর পর ভারতীয় রাজনীতি কোন দিকে যায় সেটার দিকেও নজর রাখতে হবে তাঁকে। এখন ভোটে দাঁড়ালে প্রায় সমস্ত রাজ্য সংস্থা সহ কেন্দ্রীর হাতে থাকা রেল সার্ভিসেস এবং বিশ্ববিদ্যালয়গুলির ভোট তাঁর কাছেই যাবে। ফলে তাঁর সভাপতি হওয়া নিশ্চিত হবে। জয় শাহ সভাপতি হলে সচিব হিসেবে আসতে পারেন অরুণ ধূমল। 

আইসিসি-তে যাবেন সৌরভ?
বিসিসিআই প্রেসিডেন্ট হওয়ার পর এবার কী আইসিসি চেয়ারম্যান পদের জন্য লড়বেন বাংলার মহারাজ? অনেকদিন ধরেই এই প্রশ্ন ঘোরাফেরা করছে ভারতীয় ক্রিকেট ফ্যানদের মধ্যে। সৌরভ যদিও এখনই এই বিষয় নিয়ে মুখ খুলতে নারাজ।   

Advertisement

Advertisement