scorecardresearch
 

Sourav Ganguly: ৭ বছর পর ফের ব্যাট হাতে সৌরভ, ইডেনেই হতে পারে প্রত্যাবর্তন

অবসর নেওয়ার সাত বছর পর ২২ গজে প্রত্যাবর্তন করতে চলেছেন বিসিসিআই প্রেসিডেন্ট। সেই জন্য প্রস্তুতিও শুরু করেছেন তিনি। সৌরভ নিজেই জানিয়েছেন, স্বাধীনতা দিবসের ৭৫ বছর উপলক্ষে একটি প্রদর্শনী ম্যাচ খেলা হবে।  সেই ম্যাচেই ক্রিকেটার হিসেবে তাঁকে ফের দেখা যাবে। জিমে গিয়ে শরীর চর্চা করতে দেখা গিয়েছিল তাঁকে।

Advertisement
সৌরভ গঙ্গোপাধ্যায় (ইনস্টাগ্রাম) সৌরভ গঙ্গোপাধ্যায় (ইনস্টাগ্রাম)
হাইলাইটস
  • ফের ব্যাট হাতে সৌরভ
  • কলকাতায় হতে পারে এই ম্যাচ

কলকাতাতেই ব্যাট হাতে প্রত্যাবর্তন করতে পারেন সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। লেজেন্ডস লিগের দ্বিতীয় মরশুমে ব্যাট হাতে একটি ম্যাচ খেলতে দেখা যাবে তাঁকে। ইডেনেই (Eden Gardens) হতে পারে সেই ম্যাচ। এমনটাই খবর সূত্রের। নিজের ইনস্টাগ্রামে ফের ক্রিকেট মাঠে ফেরার কথা জানিয়েছিলেন সৌরভ। চলতি বছরে ১৭ সেপ্টেম্বর থেকে লেজেন্ডস লিগ শুরু হবে। চলবে ৮ অক্টোবর পর্যন্ত।  কলকাতা,লখনৌ,দিল্লি, যোধপুর, কটক এবং রাজকোটে দ্বিতীয় মরশুমের ম্যাচগুলো হবে। তবে সৌরভ যে ম্যাচটি খেলবেন সেটি হতে পারে ইডেনে। 

৭ বছর পর ক্রিকেট মাঠে সৌরভ 
অবসর নেওয়ার সাত বছর পর ২২ গজে প্রত্যাবর্তন করতে চলেছেন বিসিসিআই প্রেসিডেন্ট। সেই জন্য প্রস্তুতিও শুরু করেছেন তিনি। সৌরভ নিজেই জানিয়েছেন, স্বাধীনতা দিবসের ৭৫ বছর উপলক্ষে একটি প্রদর্শনী ম্যাচ খেলা হবে।  সেই ম্যাচেই ক্রিকেটার হিসেবে তাঁকে ফের দেখা যাবে। জিমে গিয়ে শরীর চর্চা করতে দেখা গিয়েছিল তাঁকে। সৌরভ গঙ্গোপাধ্যায় ইনস্টাগ্রামে তাঁর শরীরচর্চার ছবি দিয়েছেন। তিনি লিখেছেন,'আজাদি কা মহোৎসব কর্মসূচিতে একটি ম্যাচ খেলার জন্য প্রস্তুতি নিচ্ছি। ভারতের ৭৫ বছরের স্বাধীনতার উদযাপন এবং নারী ক্ষমতায়নের জন্য লেজেন্ড ক্রিকেট লিগ অনুষ্ঠিত হচ্ছে। ফের ক্রিকেটের জন্য মুখিয়ে রয়েছি।' গত মরশুমেও অনুষ্ঠিত হয়েছিল লেজেন্ডস লিগ। তবে সেখানে খেলেননি সৌরভ।

আরও পড়ুন: নায়ক অক্ষর, ওয়েস্ট ইন্ডিজকে ৫৯ রানে হারিয়ে সিরিজ জিতল ভারত 

জিম করছেন সৌরভ
জিম করছেন সৌরভ

আরও পড়ুন: 'সবার বিশ্রাম দরকার...' বিরাটকে নিয়ে সমালোচনার উত্তরে, কী বললেন ধাওয়ান?


  
ব্রেট লি, জনসনদের সঙ্গে খেলবেন সৌরভ?
ইতিমধ্যে লেজেন্ডস লিগের দ্বিতীয় সংস্করণে খেলার ব্যাপারে ৫৩ জন ক্রিকেটারের সম্মতি মিলেছে। এই তালিকায় রয়েছেন মুথাইয়া মুরলীথরন, ইয়ন মর্গান, জন্টি রোডস, ব্রেট লি, মিচেল জনসন, শেন ওয়াটসন, রস টেলর, ডেল স্টেইনের মত ক্রিকেটারা। নাম তালিকায় রয়েছে মিসবা উল হকেরও। তবে তাঁকে খেলতে হলে অনুমতি নিয়ে আসতে হবে। 

প্রস্তুতি নিচ্ছেন সৌরভ
প্রস্তুতি নিচ্ছেন সৌরভ

লেজেন্ডস লিগের প্রথম বছরটি জানুয়ারি মাসে মাসকটে আয়োজিত হয়েছিল। সেখানে ইন্ডিয়া মহারাজা, এশিয়া লায়নস, ওয়ার্ল্ড জায়ান্টস এই তিনটি দল খেলেছিল। মহম্মদ কাইফের নেতৃত্বে খেলেছিল ইন্ডিয়া মহারাজা। তবে এবার কোন দলের হয়ে ম্যাচটি খেলবেন বাংলার মহারাজ তা এখনও ঠিক হয়নি।


প্রথম মরশুমে ভাল খেলতে পারেনি ইন্ডিয়া মহারাজা
প্রথম মরশুমে খুব ভাল কিছু করতে পারেনি ইন্ডিয়া মহারাজা। ফাইনালে ওয়ার্ল্ড জায়ান্টস ২৫ রানে এশিয়া লায়ন্সকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল। এবারে এই টুর্নামেন্টের অন্যতম বানিজ্যিক দূত ঝুলন গোস্বামী। অমিতাভ বচ্চন, রবি শাস্ত্রী ওয়াসিম আক্রম লিগের বিভিন্ন ভূমিকায় রয়েছেন।

Advertisement