scorecardresearch
 

Asia Cup: সুপার ৪-এ শ্রীলঙ্কা, বাংলাদেশকে হারিয়ে 'নাগিন ডান্স' লঙ্কা ক্রিকেটারের

Asia Cup: বাংলাদেশকে হারিয়েই নাগিন ডান্স ফিরিয়ে দিল শ্রীলঙ্কা। এশিয়া কাপের সুপার ৪-এ জায়গা করে নেওয়ার পর বৃহস্পতিবার নাগিন ডান্স করে বাংলাদেশকে ট্রোল করলেন শ্রীলঙ্কার ক্রিকেটার চমিকা করুণারত্নে।

Advertisement
বাংলাদেশকে হারিয়ে সুপার ফোরে শ্রীলঙ্কা বাংলাদেশকে হারিয়ে সুপার ফোরে শ্রীলঙ্কা
হাইলাইটস
  • এশিয়া কাপে সুপার ৪-এ শ্রীলঙ্কা
  • বাংলাদেশকে ২ উইকেটে হারিয়ে দিল তারা
  • 'নাগিন ডান্স' লঙ্কা ক্রিকেটারের

শেষ ওভারের টানটান থ্রিলারে বাংলাদেশকে হারিয়ে এশিয়া কাপের সুপার ফোরে পৌঁছে গেল শ্রীলঙ্কা। ২ উইকেটে বাংলাদেশকে পরাজিত করার পর আচমকা চামিকা করুণারত্নে বাংলাদেশকে ট্রল করতে নাগিন ডান্স করে নিদাহাস ট্রফির স্মৃতি এনে ফেললেন।

আরও পড়ুনঃ Sourav Ganguly Shares Poster On Instagram: Viral পোস্টার পোস্ট স্বয়ং সৌরভেরও, বায়োপিকে অভিষেক করছেন মহারাজ? তুঙ্গে জল্পনা

দুবাইয়ে এদিন দুদলের সমর্থকরাই আশায় বুক বেঁধে প্রিয় দলকে সমর্থন করতে হাজির হয়েছিল। এটি দু'দলের কাছেই 'ডু অর ডাই' ম্যাচ ছিল। দুই দলই নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের সঙ্গে হেরেছিল। এদিন যাঁরা জিতবে তাঁরাই সুপার ফোরে পৌঁছবে। আফগানরা আগেই দুটি ম্যাচ জিতে সরাসরি সুপার ফোরে পৌঁছে গিয়েছিল।

এদিন টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠান দাসুন শানাকা। মেহেদি হাসান ফ্লায়ারে নেমে মাত্র ২৬ বলে ৩৮ রান করেন এবং অপর প্রান্তে অধিনায়ক সাকিব আল হাসানের কাছ থেকে ভাল সহায়তা পান। এরপর আফিফ হোসেন, মাহমুদউল্লাহ ও মোসাদ্দেক হোসেনের চেষ্টায় বাংলাদেশ তাদের নির্ধারিত ২০ ওভারে ১৮৩ রানে পৌঁছে যায়। জবাবে, শ্রীলঙ্কার ওপেনার ফ্লায়ারে নেমে ৪৫ রান করার আগে পাত্তুম নিসাঙ্কা, এবাদত হোসেনের বলে আউট হন। আসালঙ্কা এবং গুণতিলাকা দ্রুত আউট হয়ে শ্রীলঙ্কা নিজেদেরকে একটি সমস্যায় ফেলেছিল।তবে একবার নো বলে আউট হয়ে বেঁচে গিয়ে কুশল মেণ্ডিস দলকে জয়ের কাছে পৌঁছে দেন। তাঁর দুরন্ত ৬০ দলকে সুপার ফোরের কাছাকাছি পৌঁছে দেয়।

নিয়মিত উইকেট পড়লেও মোটামুটি সবাই সহযোগিতা করায় ম্যাচ জিততে অসুবিধা হয়নি। শেষমেষ দুই উইকেট এবং চার বল বাকি রেখে জয় নিশ্চিত করে লঙ্কাবাহিনী।

আরও পড়ুনঃ ওঁরা এখন মণ্ডপে যান, দুর্গার উপর রাগ খানিক কমেছে মহিষাসুরের বংশধরদের

ম্যাচ জিতেই শ্রীলঙ্কার ক্রিকেটাররা নাগিন ডান্স শুরু করে মাঠেই। যা আসলে বাংলাদেশের ক্রিকেট দলের আমদানি। এর আগে কয়েক বছর আগে নিদাহাস ট্রফিতে শ্রীলঙ্কার মাঠে শ্রীলঙ্কাকে হারিয়ে বাংলাদেশ দল সাপের মতো ভঙ্গিতে নাগিন ডান্স করেছিল। সেই নাচই ফিরিয়ে দিলেন এদিন শ্রীলঙ্কার ক্রিকেটাররা। সে কথা যে অনেকে ভুললেও করুণারত্নে ভোলেননি। তা দেখা গিয়েছে। ম্যাচের পরে বাংলাদেশ দলকে ট্রল করতে নাগিন নাচ করেন তিনি।

Advertisement

আপনি নীচের ক্লিপ দেখতে পারেন:

কি সুন্দর দৃশ্য চমিকা করুণারত্নের নাগিন নাচ #AsiaCupT20 #BANVSSL @ChamikaKaru29 pic.twitter.com/47yxsHLelL

— সুমিত রাজ (@Iam_SUMITRAJ) 1 সেপ্টেম্বর, 2022

এদিন জয়ের মধ্য দিয়ে সুপার ফোরে ভারত ও আফগানিস্তানের সঙ্গে তৃতীয় দল হিসেবে যোগ দিল শ্রীলঙ্কা। চতুর্থ দল হিসেবে কারা যাবে, তা পাকিস্তান এবং হংকং ম্যাচের মধ্যে দিয়ে ঠিক হবে।

 

Advertisement