scorecardresearch
 
 

Lasith Malinga: 'বুট জোড়া তুলে রাখলাম', অবসর নিলেন মালিঙ্গা

শ্রীলঙ্কার কিংবদন্তি লাসিথ মালিঙ্গা মঙ্গলবার সব ধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা করলেন, ২০০৪ সালে শুরু হওয়া ১৬ বছরের সজ্জিত আন্তর্জাতিক কেরিয়ারের সমাপ্তি ঘটিয়েছেন মালিঙ্গা।

লাসিথ মালিঙ্গা। ফাইল ছবি। লাসিথ মালিঙ্গা। ফাইল ছবি।
হাইলাইটস
  • অবসর নিলেন লাসিথ মালিঙ্গা
  • সব ধরনের ফরম্যাট থেকে অবসর মালিঙ্গার
  • বুট জোড়া তুলে রাখলেন স্লিঙ্গা কিং

শ্রীলঙ্কার কিংবদন্তি লাসিথ মালিঙ্গা মঙ্গলবার সব ধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা করলেন, ২০০৪ সালে শুরু হওয়া ১৬ বছরের সজ্জিত আন্তর্জাতিক কেরিয়ারের সমাপ্তি ঘটিয়েছেন মালিঙ্গা। টি-টোয়েন্টি ক্রিকেট থেকে সরে আসার জন্য, ৩৮ বছর বয়সী সব ফর্ম থেকে অবসর নিয়েছেন।


মালিঙ্গা শ্রীলঙ্কার হয়ে ৩০টি টেস্ট, ২২৬ একদিনের ম্যাচ এবং ৮৪টি টি-টোয়েন্টি খেলেছেন, যেখানে তিন ফরম্যাট জুড়ে ৫৪৬ টি উইকেট (টেস্টে ১০১, ওয়ানডেতে৩৩৮ এবং টি-টোয়েন্টিতে ১০৭) সংগ্রহ করেছেন।

তিনি বল হাতে একজন ভয়ঙ্কর পেসার এবার তার ভয়ঙ্কর ইয়র্কারের জন্য পরিচিত তিনি, মালিঙ্গা এখনও আন্তর্জাতিক ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে শীর্ষস্থানীয় উইকেট শিকারী এবং টি-টোয়েন্টিতে প্রথমবারের মতো সেঞ্চুরি পূর্ণ করেছেন।

তিনি বলেছেন, "আজকের দিনটি আমার জন্য খুব স্পেশাল কারণ আমি আমার টি-টোয়েন্টি কেরিয়ার জুড়ে যাঁরা আমাকে সমর্থন করেছেন এবং আশীর্বাদ করেছেন তাদের সবাইকে ধন্যবাদ জানাতে চাই। আমি শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড এবং আমার দলের সদস্যদের ধন্যবাদ জানাতে চাই। আমি মুম্বই ইন্ডিয়ান্স ক্রিকেট টিম এবং দলের সদস্যদের, বিশেষ করে মালিক এবং অফিসিয়াল, মেলবোর্ন স্টারস, কেন্ট ক্রিকেট ক্লাব, রংপুর রাইডার্স, গায়ানা ওয়ারিয়র্স, মারাঠা অ্যারাবিয়ানস এবং মন্ট্রিয়ালকে ধন্যবাদ জানাতে চাই।''


সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা একটি ভিডিওতে লাসিথ মালিঙ্গা বলেন, "যখন আমি আপনাদের সবার সাথে খেলেছি, আমি প্রচুর অভিজ্ঞতা পেয়েছি। আমি ভবিষ্যতে আমার অভিজ্ঞতা তরুণ ক্রিকেটারদের সাথে শেয়ার করতে চাই।"


সর্বকালের সর্বশ্রেষ্ঠ টি-টোয়েন্টি বোলার হিসেবে বিবেচিত মালিঙ্গা আইপিএল কিংবদন্তি ছিলেন এবং মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে ১২২ ম্যাচে ১৭০ উইকেট নিয়ে টুর্নামেন্টের ইতিহাসে এখনও পর্যন্ত সবচেয়ে সফল বোলার।

মালিঙ্গা ২০১৪ বিশ্বকাপে শ্রীলঙ্কা টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব করেন এবং একমাত্র ক্রিকেটার যিনি আন্তর্জাতিক ক্রিকেটে দুইবার পরপর ৪ বলের মধ্যে ৪  উইকেট নিয়েছেন। মালিঙ্গা একমাত্র বোলার যিনি ODI-তে ৩টি হ্যাটট্রিক এবং দুটি টি-টোয়েন্টি ফরম্যাটে হ্যাটট্রিক করেছেন।