scorecardresearch
 
 

কিক বক্সিংয়ে রেকর্ড সোনা! রাজ্য স্তরে অনবদ্য জয়গাঁর ৪ খুদে

রাজ্য স্তরের কিক বক্সিং প্রতিযোগিতায় চারটি সোনার পদক পেল ভারত-ভুটান সীমান্তের জয়গাঁ শহরের চার কিশোর-কিশোরী।

সোনা জয় করার পর সংবর্ধনা দেওয়া হল খেলোয়াড়দের। সোনা জয় করার পর সংবর্ধনা দেওয়া হল খেলোয়াড়দের।
হাইলাইটস
  • রাজ্য স্তরের কিক বক্সিং ৪টি সোনা
  • সোনা পেলেন উত্তরবঙ্গের চার
  • কিক বক্সিংয়ে সোনা

রাজ্য স্তরের কিক বক্সিং প্রতিযোগিতায় চারটি সোনার পদক পেল ভারত-ভুটান সীমান্তের জয়গাঁ শহরের চার কিশোর-কিশোরী। ন্যাশনাল জুনিয়র ক্যাডেট কিক বক্সিং চাম্পিয়নশিপ এবং পশ্চিমবঙ্গ স্পোর্টস কিক বক্সিং অ্যাসোসিয়েশনের উদ্যোগে দার্জিলিং জেলার বিজনবাড়িতে রাজ্য নির্বাচনে অংশগ্রহন করে আলিপুরদুয়ার জেলার জয়গাঁয়ের সাত কিশোর-কিশোরী। আলিপুরদুয়ার জেলার কালচিনি ব্লকের এই সাত কিশোর-কিশোরীর মধ্যে চারজনই স্বর্নপদক জিতেছে।

মঙ্গলবার এই সাত জন কিশোর-কিশোরী দার্জিলিং থেকে জেলায় ফিরতেই উষ্ণ অভ্যর্থনা জানানো হয়ে তাঁদের। জেলার বিভিন্ন ক্রীড়া মহল এবং বেশ কিছু স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা তাঁদের সম্মান জানায়। 

জয়গাঁও কিক বক্সিং অ্যাসোসিয়েশনের কোচ রোশন লামা জানান, দার্জিলিংয়ের বিজনবাড়িতে একটি রাজ্য স্তরের বাছাই প্রতিযোগিতা ছিল। যেখানে জয়গাঁয়ের চার কিশোর-কিশোরী, রবি মিশ্র, রোশনি মিশ্র,  প্রিয়া ছেত্রী, জুনু তামাং স্বর্ন পদক পেয়েছে।

কালচিনি ব্লকের জয়গাঁ শহরের চার বেসরকারি  স্কুলের ছাত্র-ছাত্রীরা তাদের সেরা খেলা দেখিয়ে এই প্রতিযোগিতায় সোনা জয় করেছে বলে জানান রোশন লামা । তিনি জানান  যে এই শিশুরা এখন আগামী দিনে অনুষ্ঠিত জাতীয় প্রতিযোগিতায় পশ্চিমবঙ্গের প্রতিনিধিত্ব করবে। এখানে বাচ্চাদের বাবা-মা তাদের বাচ্চাদের এই পারফরম্যান্সে খুব খুশি। এদিন এই শিশুদের জয়গাঁতে আসার পর  তাদের  স্বাগত জানানো হয়েছে।

জয়গাঁ উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান গঙ্গা প্রসাদ শর্মা বলেন এই চার কিশোর-কিশোরী জেলার গর্ব।আগামী দিনে এরাই দেশের মুখ উজ্বল করবে। আমাদের জেলাতেও ক্রীড়া জগতের অনেক উজ্বল সম্ভাবনা রয়েছে।যারা আগামী দিনে ক্রীড়া জগতের বিভিন্ন ক্ষেত্রে দেশের হয়ে প্রতিনিধিত্ব করবে। এই চার কিশোর-কিশোরীদের আগামী দিনে জয়গাঁ উন্নয়ন পর্ষদের তরফ থেকে তাদের এগিয়ে যাবার জন্য সমস্ত ধরনের সহযোগীতা করা হবে।

ইতিমধ্যেই আলিপুরদুয়ার জেলা থেকে আর্ন্তজাতিক ক্যারাটে প্রতিযোগিতায় দেশের হয়ে প্রতিনিধিত্ব করেছেন আলিপুরদুয়ার পুরসভার দুই নম্বর ওয়ার্ডের অজয় গোস্বামী। তিনি দেশের হয়ে জাপান, জার্মান,অষ্ট্রেলিয়া, ডেনমার্ক, বুদাপেস্ট  সহ বেশ কয়েকটি  দেশে ক্যারাটে প্রতিযোগিতায় দেশের প্রতিনিধিত্ব করেছেন।