scorecardresearch
 

Sunil Chhetri Goal Controversy: 'সভ্য সমাজে এমন চলতে পারে না,' সুনীলের পাশে স্ত্রী সোনম

ম্যাচের একেবারে শেষ মুহূর্তে বিতর্কিত এক ফ্রি কিক থেকে গোল করেন সুনীল। এর পরেই ক্ষোভে ফেটে পড়েন কেরল ফুটবলাররা। শুধু তাই নয়, কেরলের সমর্থকরা সুনীলের কুশপুতুলও পোড়াতে থাকেন। এ বার এ ব্যাপারেই মুখ খুললেন সুনীলের স্ত্রী সোনাম ভট্টাচার্য (Sonam Bhattacharya)।

Advertisement
সুনীল ছেত্রী ও সোনাম ভট্টাচার্য সুনীল ছেত্রী ও সোনাম ভট্টাচার্য
হাইলাইটস
  • প্লে অফের ম্যাচে সুনীলের গোল নিয়ে শুরু হয় বিতর্ক
  • মুখ খুললেন সোনাম

বেঙ্গালুরু এফসির (Bengaluru FC) বিরুদ্ধে পুরো ম্যাচ না খেলেই দল তুলে নেয় কেরল ব্লাস্টার্স (Kerala Blasters)। শুধু দল তুলে নেওয়াই নয়, বেঙ্গালুরু অধিনায়ক সুনীল ছেত্রীর (Sunil Chhetri) বিরুদ্ধেও শুরু হয় প্রতিবাদ। আসলে ম্যাচের একেবারে শেষ মুহূর্তে বিতর্কিত এক ফ্রি কিক থেকে গোল করেন সুনীল। এর পরেই ক্ষোভে ফেটে পড়েন কেরল ফুটবলাররা। শুধু তাই নয়, কেরলের সমর্থকরা সুনীলের কুশপুতুলও পোড়াতে থাকেন। এ বার এ ব্যাপারেই মুখ খুললেন সুনীলের স্ত্রী সোনাম ভট্টাচার্য (Sonam Bhattacharya)।

কী বললেন সোনাম?
সুনীলের স্ত্রী সোনম তাঁর পোস্টে লেখেন, 'আমরা একটা সভ্য সমাজে বাস করি, কীভাবে আমরা আমাদের সভ্যতাকে ভুলতে পারি।' তিনি আরও লেখেন, 'ফুটবল, আবেগ এবং সমর্থনের মধ্যে, আমরা কীভাবে একে অপরের সম্মান হানি করছি? কেরল খুব সুন্দর রাজ্য। সেখানকার মানুষরাও খুব ভালো। আমি মনে করি না এমন প্রতিবাদ হওয়া উচিত।' সোশ্যাল মিডিয়ায় একটা পোস্ট ভাইরাল হয়ে যায়। সেখানে দেখা যায়, সুনীলের ছবিতে আগুন লাগানো হচ্ছে। আর এতেই রেগে গিয়েছেন সোনাম। 

আরও পড়ুন: খেলার মাঝে বেনজির আচরণ কেরলের, কী শাস্তি পাচ্ছে?

শুধু সোনাম নন, নিন্দা করেছেন ভারতের প্রাক্তন ফুটবলাররাও। রহিম নবী বলেন, ' ভুলে গেলে চলবে না সুনীল ভারতীয় ফুটবলের জন্য কী করেছে। তা ছাড়া একজন ফুটবলারের কি দোষ?' মুখ খুলেছেন মেহেতাব হোসেনও। তিনি বলেন, 'আমার মনে হয়েছে, গোল করার ক্ষেত্রে সুনীল বুদ্ধিমত্তার পরিচয় দিয়েছে। ওর দোষটা কোথায়? রেফারি গোলটা বাতিল করতে পারত।' 

Advertisement

খেলার মাঝেই মাঠ ছেড়ে বেরিয়ে গিয়েছিল কেরল ব্লাস্টার্স। ইন্ডিয়ান সুপার লিগে প্রথমবার ঘটল এমন ঘটনা। সুনীল ছেত্রীর গোল নিয়ে শুরু হয় এই বিতর্ক। গোলের পরই মাঠ ছেড়ে বেরিয়ে যায় কেরল। এর জেরে বড় শাস্তির মুখে পড়তে হবে তাদের। বড় অঙ্কের জরিমানা নাকি ব্যান হবে কেরলের দল? গোল হওয়ার পরে টেকনিক্যাল এরিয়ার বাইরে এসে মাঠের মধ্যে ঢুকে পড়েন ইভান ভুকোমানোভিচ। ফুটবলারদের মাঠ ছেড়ে বেরিয়ে আসার নির্দেশ দেন তিনি। সেই নির্দেশ মেনে আর ম্যাচ খেলেননি কেরল ফুটবলাররা। দল তুলে নেয় তারা। এর জেরে বড় শাস্তির মুখে পড়তে হতে পারে কেরল ব্লাস্টার্সকে।

আরও পড়ুন: BFC-র বিরুদ্ধে প্লে অফের ম্যাচ আবার হোক, দাবি কেরলের

কী শাস্তি হতে পারে?
এআইএফএফ ডিসিপ্লিনারি কমিটি ব্লাস্টারদের ফেডারেশনের কোড অফ কন্ট্যাক্টের ৫৮ নম্বর অনুচ্ছেদ লঙ্ঘনের জন্য দোষী সাব্যস্ত করেছে। কোড অনুসারে, কেরল ব্লাস্টারের "কমপক্ষে ৬ লক্ষ টাকা জরিমানা" হতে পারে। বেঙ্গালুরু এফসি-র বিরুদ্ধে প্লে অফের প্রথম ম্যাচে সুনীল ছেত্রীর বিতর্কিত গোলে হারতে হয়েছে কেরল ব্লাস্টার্সকে। প্রতিবাদে বাকি ম্যাচ না খেলেই দল তুলে নিয়েছে কেরল।

     

Advertisement