scorecardresearch
 

করোনা বিধি না মানায় গ্রেপ্তার দেশের প্রাক্তন ক্রিকেটার সুরেশ রায়না

সাহার থানার উচ্চপদস্থ এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, গায়ক গুরু রনধাওয়া এবং ক্রিকেটার সুরেশ রায়নাকেও গ্রেপ্তার করা হয়েছে।

Advertisement
হাইলাইটস
  • গ্রেপ্তার হলেন ভারতের প্রাক্তন ক্রিকেটার সুরেশ রায়না
  • সঙ্গে গ্রেপ্তার করা হয়েছে গায়ক গুরু রনধাওয়াকেও
  • মুম্বই বিমানবন্দরের কাছে ড্রাগনফ্লাই নামে একটি ক্লাব থেকে তাঁদের গ্রেপ্তার করে হয়

গ্রেপ্তার হলেন ভারতের প্রাক্তন ক্রিকেটার সুরেশ রায়না। সঙ্গে গ্রেপ্তার করা হয়েছে গায়ক গুরু রনধাওয়াকেও। আজ মুম্বই বিমানবন্দরের কাছে ড্রাগনফ্লাই নামে একটি ক্লাব থেকে তাঁদের গ্রেপ্তার করে হয়। পরে অবশ্য এই দুজনকে জামিনে ছেড়ে দেওয়া হয়েছে। 

এই ক্লাবে হানা দিয়ে মুম্বই পুলিশ মোট ৩৪ জনকে গ্রেপ্তার করেছে। তাঁদের মধ্যে সাতজন ক্লাব কর্মীও রয়েছেন। অভিযোগ, তাঁরা নাকি কোভিড নির্দেশিকা অমান্য করেছেন।

সাহার থানার উচ্চপদস্থ এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, গায়ক গুরু রনধাওয়া এবং ক্রিকেটার সুরেশ রায়নাকেও গ্রেপ্তার করা হয়েছে। তাঁরাও এই নির্দেশিকা অমান্য করেছে। পরে অবশ্য তাঁদের জামিনে ছেড়ে দেওয়া হয়েছে।

রায়না জানিয়েছেন, তিনি নাকি মুম্বইয়ের ওই ক্লাবে একটি কমার্শিয়াল শ্যুটে এসেছিলেন। সেখানে অনেকটা রাত হয়ে যায়। এরপর তাঁর এক বন্ধুর অনুরোধে সেখানেই নৈশভোজ করার জন্য থেকে যান। পাশাপাশি তিনি এও জানিয়েছেন যে মহারাষ্ট্রের নয়া কোভিড বিধি সম্পর্কে তিনি কিছুই জানতেন না। ভবিষ্যতে তিনি আর এমন কাজ করবেন না। এই ভুলটা তিনি নেহাতই অনিচ্ছাকৃতভাবে করে ফেলেছেন।

সংবিধানের যে যে ধারায় গ্রেপ্তার করা হল রায়নাকে

জানা গেছে, ভারতীয় সংবিধান অনুসারে ১৮৮ ধারা, ২৬৯ ধারা এবং ৩৪ নম্বর ধারায় সুরেশ রায়না এবং অন্যদের গ্রেপ্তার করা হয়েছে। নির্ধারিত সময়ের পর ড্রাগনফ্লাই পাব খুলে রাখার জন্য হানা দেয় মুম্বই পুলিশ। এরপর কোভিড বিধি না মানার কারণে ভারতের এই প্রাক্তন ক্রিকেটারকে গ্রেপ্তার করা হয়েছে।

কারফিউ জারি মহারাষ্ট্রে

গতকাল মহরাষ্ট্র সরকারের পক্ষ থেকে মিউনিসিপ্যাল এলাকাগুলোয় নাইট কারফিউ জারি করা হয়েছিল। গোটা মহারাষ্ট্রে যেভাবে কোভিড হানা দিচ্ছে, সেকারণেই এই পদক্ষেপ গ্রহণ করা হয়েছিল। সম্প্রতি চরিত্র বদলেছে করোনা ভাইরাস। সেকারণে ইতিমধ্যে ব্রিটেনের সমস্ত বিমান আসার উপরে ভারত সরকারের পক্ষ থেকে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

Advertisement
ভারতীয় ক্রিকেট দলের জার্সি গায়ে খেলছেন সুরেশ রায়না, ছবি - পিটিআই

সামনেই নতুন বছর। তার আগে পুরনো বছরকে বিদায় জানাতে লোকজন যে হৈ-হুল্লোড়ে মেতে উঠবে, সেকথা আগে থেকেই মাথায় ছিল মহারাষ্ট্র সরকারের। আর সেকারণেই ২২ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি পর্যন্ত এই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

ধোনির সঙ্গেই অবসর গ্রহণ করেন রায়না

আপনাদের জানিয়ে রাখি, গত ১৫ অগাস্ট ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির সঙ্গেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর গ্রহণ করেছেন সুরেশ রায়না। আইপিএল ২০২০ টুর্নামেন্ট খেলার জন্য রায়না এবছর দুবাইও গিয়েছিলেন। কিন্তু, টুর্নামেন্ট শুরু হওয়ার আগেই তিনি দেশে ফিরে আসেন। শোনা গেছে, ফ্র্যাঞ্চাইজ়ির সঙ্গে ঝামেলার কারণেই দেশে ফিরে এসেছেন রায়না।

মহেন্দ্র সিং ধোনির সঙ্গেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন রায়না, ছবি - পিটিআই

কেরিয়ারে মোট ১৮টি টেস্ট ম্যাচ খেলেছেন রায়না। একটি শতরান করার পাশাপাশি তিনি মোট ৭৬৮ রান করেছেন। অন্যদিকে জাতীয় ক্রিকেট দলের হয়ে তিনি ২২৬টি একদিনের ম্যাচ খেলেছেন। তাঁর ঝুলিতে রয়েছে ৫,৬১৫ রান। এরমধ্যে আবার পাঁচটা শতরান রয়েছে। এছাড়া তিনি ভারতের হয়ে ৭৮টি টি-২০ ম্যাচে ১,৬০৪ রান করেছেন। এরমধ্যে একটা সেঞ্চুরি রয়েছে।

Advertisement