scorecardresearch
 

T20 World Cup Semifinal: বৃহস্পতিবার নয় শুক্রবার হতে পারে ভারত-ইংল্যান্ড সেমিফাইনাল?

চলতি টি২০ বিশ্বকাপে চারটি খেলা বৃষ্টিতে ভেস্তে গিয়েছে। কয়েকটি ম্যাচের ফয়সলা হয়েছে ডাকওয়ার্থ লুইস বিধিতে। পয়েন্ট ভাগাভাগির কারণে সমস্যায় পড়েছে দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের মতো দল। প্রথম দুই দল তো ছিটকেই গিয়েছে টুর্নামেন্ট থেকে।

Advertisement
বৃহস্পতিবার মুখোমুখি হতে চলেছে ভারত-ইংল্যান্ড। বৃহস্পতিবার মুখোমুখি হতে চলেছে ভারত-ইংল্যান্ড।
হাইলাইটস
  • খেলা কি আদৌ লক্ষ্মীবারে হবে?
  • না পরের দিন অর্থাৎ শুক্রবার খেলবে ভারত-ইংল্যান্ড? 
  • কেন ম্যাচের দিনক্ষণ নিয়ে এই জটিলতা তৈরি হয়েছে?

গ্রুপ ২-এর শীর্ষে থেকে টি২০ বিশ্বকাপের সেমিফাইনালে উঠেছে টিম ইন্ডিয়া। ওদিকে গ্রুপ ১-এ দ্বিতীয়স্থানে শেষ করেছে ইংল্যান্ড। বৃহস্পতিবার সেমিফাইনালে রোহিত শর্মাদের মুখোমুখি হতে চলেছেন ইংরেজরা। অ্যাডিলেডে দুই দলের লড়াই।  সেই খেলা কি আদৌ লক্ষ্মীবারে হবে? না পরের দিন অর্থাৎ শুক্রবার খেলবে ভারত-ইংল্যান্ড? 

কেন ম্যাচের দিনক্ষণ নিয়ে এই জটিলতা তৈরি হয়েছে? আসলে বিশ্বকাপজুড়ে অস্ট্রেলিয়ায় খামখেয়ালি আবহাওয়া দেখা গিয়েছে। বৃষ্টিতে ভেসে গিয়েছে একাধিক ম্যাচ। অ্যাডিলেডের আবহাওয়ার পূর্বাভাসেও ঝড়বৃষ্টির ইঙ্গিতই মিলেছে। অস্ট্রেলিয়ার আবহাওয়া দফতর জানিয়েছে,বৃহস্পতিবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে অ্যাডিলেডে। বৃষ্টির সম্ভাবনা ৩০ শতাংশ। সারা দিন আকাশ মেঘলা থাকবে। প্রতি ঘণ্টায় ২০ থেকে ৩০ কিলোমিটার গতিবেগে উত্তর থেকে উত্তর-পশ্চিম দিকে ঝোড়ো হাওয়াও বইতে পারে। বিকাল ও সন্ধ্যায় গতিবেগ কিছুটা কমে হতে পারে প্রতি ঘণ্টায় ১৫ থেকে ২৫ কিলোমিটার। বুধবারও অ্যাডিলেডে বৃষ্টির সম্ভাবনা রয়েছে ৬০ শতাংশ। বইতে পারে ঝোড়ো হাওয়া। 

স্বাভাবিকভাবে পরপর দু'দিন আকাশ মেঘলা  ও বৃষ্টি হলে পিচ ও আউটফিল্ড ভিজে থাকবে। রোদ পাবে না। এমতাবস্থায় বৃহস্পতিবার খেলা হবে কী করে? সেমিফাইনালের খেলা অনিশ্চিত হয়ে যাবে। গ্রুপ পর্যায়ে পয়েন্ট ভাগাভাগি হলেও সেমিফাইনালে জয়ী দল নির্ধারণ হবে কীভাবে?   
 
বলে রাখি,চলতি টি২০ বিশ্বকাপে চারটি খেলা বৃষ্টিতে ভেস্তে গিয়েছে। কয়েকটি ম্যাচের ফয়সলা হয়েছে ডাকওয়ার্থ লুইস বিধিতে। পয়েন্ট ভাগাভাগির কারণে সমস্যায় পড়েছে দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের মতো দল। প্রথম দুই দল তো ছিটকেই গিয়েছে টুর্নামেন্ট থেকে। তবে সেমিফাইনাল ভেস্তে যাবে না। কারণ সেমিফাইনাল ও ফাইনালের জন্য একটি করে অতিরিক্ত দিন রাখা হয়েছে। বৃহস্পতিবার মাঠ দেখে খেলা শুরু করার সিদ্ধান্ত নেবেন আম্পায়াররা। বৃষ্টির জন্য খেলা না হলে পরের দিন অর্থাৎ শুক্রবার মুখোমুখি হবে ভারত ও ইংল্যান্ড।

Advertisement

আরও পড়ুন- প্রতি ম্যাচের আগে সূর্যকে মানতে হয় স্ত্রী দেবীশার এই কথা, ফাঁস সিক্রেট

Advertisement