scorecardresearch
 

T20 World Cup 2022: ১৯ ওভার পর্যন্ত বসিয়ে রাখলেন রোহিত, বিষাক্ত ইয়র্কারে ম্যাচ জেতালেন শামি, দেখুন ভিডিও

 টি-২০ ক্রিকেট থেকে শামিকে ছেঁটেই ফেলেছিলেন নির্বাচকরা। তাঁকে টেস্ট ও ওয়ান ডে-র জন্য ভাবা হচ্ছিল। সদ্য এশিয়া কাপে দলের বোলিং বিপর্যয়ের পর শামিকে ফেরানোর জোর দাবি উঠেছিল। সেই সুযোগ করে দিল জসপ্রীত বুমরার চোট।

Advertisement
মহম্মদ শামি। মহম্মদ শামি।
হাইলাইটস
  • টি-২০ ক্রিকেট থেকে শামিকে ছেঁটেই ফেলেছিলেন নির্বাচকরা।
  • সেই সুযোগ করে দিল জসপ্রীত বুমরার চোট।

ভিনি, ভিডি, ভিসি- এই লাতিন শব্দবন্ধের বাংলা তর্জমা এলাম, দেখলাম, জয় করলাম। সোমবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে গাব্বায় এটাই করে দেখালেন মহম্মদ শামি। ১৯তম ওভারে দরকার ছিল ১১ রান। সেখান থেকে ম্যাচ ঘোরালেন লালা (শামির ডাক নাম)। ৬ রানে ম্যাচ জিতল টিম ইন্ডিয়া। সেই সঙ্গে শামি বুঝিয়ে দিলেন,ফর্ম সাময়িক, ক্লাস চিরকালীন।      

 টি-২০ ক্রিকেট থেকে শামিকে ছেঁটেই ফেলেছিলেন নির্বাচকরা। তাঁকে টেস্ট ও ওয়ান ডে-র জন্য ভাবা হচ্ছিল। সদ্য এশিয়া কাপে দলের বোলিং বিপর্যয়ের পর শামিকে ফেরানোর জোর দাবি উঠেছিল। সেই সুযোগ করে দিল জসপ্রীত বুমরার চোট। টি২০ বিশ্বকাপে শেষবেলায় অন্তর্ভুক্ত হন শামি। গত দু’দিন ধরে দলের সঙ্গে অনুশীলন করলেও অস্ট্রেলিয়ার প্রস্তুতি ম্যাচে শুরু থেকে সুযোগ পাননি বাংলার জোরে বোলার। ডাগআউটেই বসেছিলেন। 

হার্দিক-হর্ষলরা মার খাওয়ায় ম্যাচ প্রায় ভারতের হাত থেকে ফস্কে গিয়েছিল।  ১৯তম ওভার পর্যন্ত ডাগআউটে বসেছিলেন শামি। শেষ ওভারে তাঁকে ডেকে নেন রোহিত। অধিনায়কের ভরসার দাম দিলেন লালা। শেষ ওভারে জয়ের জন্য দরকার ছিল ১১ রান। প্রথম বলে ২ রান নেন প্যাট কামিন্স। পরের বলেও ২ রান। জেতার জন্য দরকার ৪ বলে ৭ রান। তৃতীয় বলে লং অনে তুলে মারলে কামিন্স। তড়িৎগতিতে ঝাঁপিয়ে এক হাতে ক্যাচ নেন বিরাট কোহলি। পরের তিন বলে পড়ল ৩ উইকেট। দীনেশ কার্তিকের থ্রোয়ে অ্যাস্টন অ্যাগারকে রানআউট করেন শামি। পরের দুবলে শামির বিষাক্ত ইয়র্কার। আউট হন  জশ ইংলিশ ও কেন রিচার্ডসন। হারা ম্যাচ পকেটে পোরেন রোহিত শর্মা। 

এশিয়া কাপ থেকে ডেথ ওভারের সমস্যায় ভুগছে টিম ইন্ডিয়া। সেই সমস্যা কাটানোর আশা দেখালেন শামি। ডেথ ওভারে পরপর ইয়র্কার দিয়ে বুঝিয়ে দিলেন এখনও ফুরিয়ে যাননি। 

আরও পড়ুন- এক হাতে ক্যাচ, বুলেট থ্রোয়ে রানআউট, দেখুন 'সুপারম্য়ান' কোহলির Video

Advertisement