scorecardresearch
 

Ravindra Jadeja:বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন জাদেজা, তাঁর জায়গায় দলে কে ?

Team India for T20 World Cup: এ বছর অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে ১৬ অক্টোবর থেকে ১৩ নভেম্বর। এই টুর্নামেন্টে মোট ১৬টি দল অংশগ্রহণ করবে। চলতি সপ্তাহে বিশ্বকাপের জন্য ভারতীয় দল ঘোষণা হতে পারে। সম্প্রতি রবীন্দ্র জাদেজা ডান হাঁটুতে চোট পেয়েছেন, যার সফল অপারেশন হয়েছে। তবে তাঁর সুস্থ হতে সময় লাগবে...

Advertisement
 রবীন্দ্র জাদেজা (ইনস্টাগ্রাম) রবীন্দ্র জাদেজা (ইনস্টাগ্রাম)
হাইলাইটস
  • এ বছর অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে ১৬ অক্টোবর থেকে ১৩ নভেম্বর
  • এই টুর্নামেন্টে মোট ১৬টি দল অংশগ্রহণ করবে
  • চলতি সপ্তাহে বিশ্বকাপের জন্য ভারতীয় দল ঘোষণা হতে পারে

Ravindra Jadeja, Team India for T20 World Cup: এই বছরের অক্টোবর-নভেম্বরে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য এই সপ্তাহে ভারতীয় দল ঘোষণা করা হতে পারে। এর আগে টিম ইন্ডিয়ার জন্য একটি খারাপ এবং একটি ভাল খবর এসেছে। সুখবর হল আহত জসপ্রিত বুমরাহ এবং হর্ষাল প্যাটেল ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। এই বিশ্বকাপে ভারতীয় দলে অন্তর্ভুক্ত হতে পারেন তাঁরা। তবে একই সাথে দলের জন্য একটি দুঃসংবাদও রয়েছে। চোটপ্রাপ্ত অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা এই বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন। 

বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন জাদেজা
ইনসাইডস্পোর্টের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। এই প্রতিবেদনে বলা হয়েছে যে জাদেজা ডান হাঁটুতে আঘাত পেয়েছিলেন, যার সফল অপারেশন হয়েছে। এই অস্ত্রোপচারের কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত জাদেজার ফিট হওয়ার সম্ভাবনা নগণ্য। এমন পরিস্থিতিতে টুর্নামেন্টের বাইরেই থাকতে হবে তাঁকে।

অস্ত্রোপচারের কথা জানিয়েছেন জাদেজা নিজেই 
জাদেজাও কয়েক দিন আগে তার ইনস্টাগ্রামে ছবি শেয়ার করেছিলেন। এর সঙ্গে সার্জারির তথ্যও দেওয়া হয়। যত তাড়াতাড়ি সম্ভব মাঠে ফেরার চেষ্টা করবেন বলে জানিয়েছিলেন জাদেজা।

ছবির ক্যাপশনে জাদেজা লেখেন, 'অস্ত্রোপচার সফল হয়েছে। অনেকে সমর্থন করেছেন যার জন্য আমি সকলকে ধন্যবাদ জানাই। এর মধ্যে রয়েছে বিসিসিআই, আমার সতীর্থ, সাপোর্ট স্টাফ, ফিজিও, ডাক্তার এবং ভক্তরা। আমি শীঘ্রই আমার রিহাব শুরু করব এবং যত তাড়াতাড়ি সম্ভব ক্রিকেট মাঠে ফেরার চেষ্টা করব। শুভ কামনার জন্য সবাইকে ধন্যবাদ।' তবে, এটি 'অ্যান্টেরিয়র ক্রুসিয়েট লিগামেন্ট (SAL)' এর কেস কিনা তা এখনও নিশ্চিত করা হয়নি। এমনটা হলে রবীন্দ্র জাদেজার ফিট হতে প্রায় ছয় মাস সময় লাগতে পারে।

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Ravindrasinh jadeja (@ravindra.jadeja)

Advertisement

এ বছর ইনজুরির সঙ্গে লড়ছেন জাদেজা 
জাদেজার হাঁটুতে সমস্যা দীর্ঘদিন ধরে। রবীন্দ্র জাদেজাও এশিয়া কাপের আগে আইপিএল ২০২২-এর সময় চোট পেয়েছিলেন, যার কারণে তাকে কিছু ম্যাচে বাইরে থাকতে হয়েছিল। এরপর ইংল্যান্ড সফরের সময় মাঠে প্রত্যাবর্তন করেন জাদেজা। এরপর থেকে দুর্দান্ত ফর্মে চলছিলেন তিনি। এখন তার দলের বাইরে থাকা টিম ইন্ডিয়ার জন্য বড় ধাক্কা।

 এই তিন খেলোয়াড়ের মধ্যে একজন বিকল্প হতে পারেন
অক্ষর প্যাটেল

জাদেজার পরিবর্তে স্পিন অলরাউন্ডার অক্ষর প্যাটেলকে প্রথম পছন্দ হিসেবে বিবেচনা করা হচ্ছে। অক্ষর এর আগে ২০১৫ সালের বিশ্বকাপও খেলেছিলেন।

ওয়াশিংটন সুন্দর
 এই তারকা স্পিন অলরাউন্ডারও ইনজুরির কারণে দীর্ঘদিন দলের বাইরে। এশিয়া কাপের ঠিক আগে তার জিম্বাবুয়ে সফর করার কথা ছিল, কিন্তু ইংল্যান্ডে রয়্যাল লন্ডন ওয়ানডে কাপ খেলার সময় চোটের কারণে আবারো সিরিজ থেকে বাদ পড়েন। এখন তিনি  আরেকটি সুযোগ পেতে পারেন।

 শাহবাজ আহমেদ
 যদিও তাঁর সম্ভাবনা একটু কম, কারণ তাঁর এখনো আন্তর্জাতিক ম্যাচ খেলার অভিজ্ঞতা নেই। জিম্বাবুয়ে সফরে অলরাউন্ডার শাহবাজকে দলে অন্তর্ভুক্ত করা হলেও অভিষেকের সুযোগ পাননি তিনি। তবে আইপিএলে দুর্দান্ত পারফর্ম করেছেন শাহবাজ।

Advertisement