scorecardresearch
 

India vs Australia: ক্যাচ মিস-DRS নিলেন না রোহিত! ৪ উইকেটে অস্ট্রেলিয়ার কাছে হারল ভারত

মহেন্দ্র সিং ধোনির কৃতিত্বের কথা মনে পড়ল ধারাভাষ্যকারদের। এই সুযোগকে কাজে লাগিয়ে গেলেন ক্যামেরন গ্রিনরা। ১০ ওভারের আগেই অজিরা পৌঁছে যায় ১০০ রানে। ১০ ওভারের মধ্যেই তিন সুযোগ মিস করায় মাত্র ১ উইকেট হারায় অস্ট্রেলিয়া। 

Advertisement
রোহিত শর্মা রোহিত শর্মা
হাইলাইটস
  • হেরে গেল ভারত
  • চার উইকেটে জিতল অস্ট্রেলিয়া

রিভিউ মিস করল ভারতীয় দল। ক্যাচ ফেললেন অক্ষর প্যাটেল। ক্যাচ ফেললেন কেএল রাহুলও আরও একবার রবীন্দ্র জাদেজার কথা মনে পড়ল ফ্যানদের। মহেন্দ্র সিং ধোনির কৃতিত্বের কথা মনে পড়ল ধারাভাষ্যকারদের। এই সুযোগকে কাজে লাগিয়ে গেলেন ক্যামেরন গ্রিনরা। ১০ ওভারের আগেই অজিরা পৌঁছে যায় ১০০ রানে। ১০ ওভারের মধ্যেই তিন সুযোগ মিস করায় মাত্র ১ উইকেট হারায় অস্ট্রেলিয়া। 

রিভিউ মিস
রিভিউ মিস করল ভারত। রিভিউ নিলে ক্যামেরন গ্রিনের উইকেট আগেই হারাতে হত অজিদের। ৩০ বলে ৬১ রানের দারুণ ইনিংস খেলেন তিনি। আটটা চার আর চারটে ছক্কা শুধু মারলেন না দলকে দাঁড় করালেন অজি তারকা। রিভিউ নেওয়ার ক্ষেত্রে উইকেটরক্ষকের ভূমিকা খুব গুরুত্বপূর্ণ। সেই কাজটাই দারুণ করতেন মহেন্দ্র সিং ধোনি। তবে দীনেশ কার্তিক এক্ষেত্রে ধোনির কাজটা করতে পারলেন না। রোহিতকে রিভিউ নেওয়ার কথা জানাতে পারলেন না। পরে বড় পর্দায় দেখা যেতেই রহস্যভেদ হয়। তখনই ধোনির কথা বলেন ধারাভাষ্যকার রবি শাস্ত্রী। একে অপরের দিকে তাকিয়ে থাকেন ভারতীয় দলের ক্রিকেটাররা। তবে দায় এড়াতে পারেন না রোহিতও। 

ক্যাচ মিস
একবার অক্ষর প্যাটেল আর একবার কেএল রাহুল। দুই বার ক্যাচ মিস করলেন ভারতীয় ফিল্ডাররা। স্টিভ স্মিথের ক্যাচ ফেলে দেন রাহুল। নবম ওভারে অক্ষর প্যাটেলের বলে লং অফ থেকে অনেকটা দৌড়ে এসেও ক্যাচ মিস করেন রাহুল। হার্দিকের বলে মিড উইকেটে ক্যাচ মিস করেন অক্ষর। হার্দিকের শর্ট বল লেগের দিকে তুলতে গিয়ে কানায় লাগে। বল যায় অক্ষরের দিকে ঝাপিয়েও ক্যাচ হ্রতে পারেননি তিনি।

হার্ষাল প্যাটেলের ল্যাচ মিস

ম্যাথু ওয়েডের ক্যাচ ফেলেন হার্ষাল। যদিও কঠিন ছিল সেই ক্যাচ নেওয়া। নিজের বলেই ক্যাচ নিতে হত তাঁকে। এই ধরনের ম্যাচে এই ধরনের ক্যাচ খুব গুরুত্বপূর্ণ হয়ে যায়। ম্যাথু ওয়েডই অস্ট্রেলিয়াকে জিতিয়ে দেন।  

Advertisement

২০৮ রান করেছে ভারত
ছয় ওভারের মধ্যেই বিরাট কোহলি ও রোহিত শর্মার উইকেট পড়ার পর ভারতকে এগিয়ে নিয়ে গেলেন কেএল রাহুল ও সূর্যকুমার যাদব। হাফ সেঞ্চুরি করে তাড়াহুড়ো করতে গিয়ে বড় রান করার সুযোগ হারালেন রাহুল। দারুণ কিছু শট খেলে মোহালির দর্শকদের আনন্দ দিয়ে গেলেন পঞ্জাব কিংসের প্রাক্তন অধিনায়ক। আর রাহুল আউট হওয়ার পর দলের ইংনিস এগোলেন সূর্যকুমার। যদিও ৫০-এর আগেই থামতে হল তাঁকে। ২৫ বলে ৪৬ রান করে আউট তিনি। তবে সবচেয়ে ভাল ব্যাট করেন হার্দিক। ২৫ বলে নিজের ৫০ করেন হার্দিক পান্ডিয়া। চার মেরে নিনের অর্ধ শতরান করেন তিনি। মারেন সাতটা চার আর দু'টো ছক্কা। ৩০ বলে ৭১ রানের অসাধারণ ইনিংস খেলেন তিনি। ভারতের রানকে ২০০ পেরিয়ে দেন হার্দিক। তাঁর ইনিংসে ছিল ৭টা চার ও পাঁচটা ছক্কা। 
         

Advertisement