scorecardresearch
 

India vs Sri Lanka: শ্রীলঙ্কার বিরুদ্ধে T20-তে ক্যাপ্টেন হার্দিক, ODI-তে রোহিত

শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজের জন্য দল ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার রাতে এই ঘোষণা করেছে বিসিসিআই। টি-টোয়েন্টি সিরিজে দলের নেতৃত্ব দেওয়া হয়েছে হার্দিক পান্ডিয়াকে। আর রোহিত শর্মা ওয়ানডে সিরিজে দলকে নেতৃত্ব দেবেন। টি-টোয়েন্টি সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে রোহিত শর্মা, বিরাট কোহলিকে। 

Advertisement
হার্দিক পান্ডিয়া হার্দিক পান্ডিয়া
হাইলাইটস
  • সুযোগ পেলেন বাংলার মুকেশ
  • টি২০ দলের নেতৃত্বে হার্দিক

শ্রীলঙ্কার (India vs Sri Lanka) বিরুদ্ধে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজের জন্য দল ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার রাতে এই ঘোষণা করেছে বিসিসিআই (BCCI)। টি-টোয়েন্টি সিরিজে দলের নেতৃত্ব দেওয়া হয়েছে হার্দিক পান্ডিয়াকে (Hardink Pandya), আর রোহিত শর্মা (Rohit Sharma) ওয়ানডে সিরিজে দলকে নেতৃত্ব দেবেন। টি-টোয়েন্টি সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে রোহিত শর্মা, বিরাট কোহলিকে (Virat Kohli)। 

বাংলাদেশ সফরের পর টি-টোয়েন্টি সিরিজে টিম ইন্ডিয়ার সিনিয়র খেলোয়াড়দের বিশ্রাম দেওয়া হয়েছে। অধিনায়ক রোহিত শর্মা এখনও আঙুলের চোট থেকে সেরে উঠতে পারেননি। তাই সরাসরি ওয়ানডে সিরিজে ফিরবেন তিনি। এর বাইরে বিরাট কোহলি ব্রেক পেয়েছেন, আর কেএল রাহুলও তাঁর বিয়ের জন্য ছুটি নিয়েছেন।

আরও পড়ুন: রোহিত-রাহুলের বিশ্রামের সম্ভাবনা, শ্রীলঙ্কা সিরিতে তবে ক্যাপ্টেন কে?

টি ২০ দলে বাংলার মুকেশ

কিছুদিন আগেই আইপিএল-এর নিলামে দিল্লি ক্যাপিটালস দলে সুযোগ পেয়েছেন বাংলার মুকেশ কুমার। টাকার অঙ্কের নিরিখে ছাপিয়ে গিয়েছেন সৌরভ গঙ্গপাধাায়কেও। ঘরোয়া ক্রিকেটে সাফল্যের আরও এক পুরস্কার পেলেন মুকেশ। এবার শ্রীলঙ্কার বিরুদ্ধে টি২০ সিরিজে ভারতীয় দলে ডাক পেলেন এই পেসার।  

টি-টোয়েন্টি সিরিজের জন্য টিম ইন্ডিয়া: 
হার্দিক পান্ডিয়া (অধিনায়ক), সূর্যকুমার যাদব (সহ-অধিনায়ক), ইশান কিষাণ, ঋতুরাজ গায়কওয়াড়, শুভমান গিল, দীপক  হুডা, রাহুল ত্রিপাঠি, সঞ্জু স্যামসন, ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, আর্শদীপ সিং, উমরান মালিক, শিবম মাভি, মুকেশ কুমার

আরও পড়ুন: IPL 2023 মিনি নিলাম বন্ধ হোক, দাবি ফ্র্যাঞ্চাইজিদের

ওয়ানডে সিরিজের জন্য টিম ইন্ডিয়া:
রোহিত শর্মা (অধিনায়ক), হার্দিক পান্ডিয়া (সহ-অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, শ্রেয়াস আইয়ার, কেএল রাহুল, ইশান কিশান, ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, ওমরান মালিক, আর্শদীপ সিং

Advertisement

ভারতের শ্রীলঙ্কা সফর - 
• ১ম টি২০: ৩ জানুয়ারি, মুম্বই
• ২য় টি২০: ৫ জানুয়ারি, পুনে
• তৃতীয় টি২০: ৭ জানুয়ারি, রাজকোট

• ১ম ওডিআই: ১০ জানুয়ারি,গুয়াহাটি
• ২য় ওডিআই: ১২ জানুয়ারি, কলকাতা
• তৃতীয় ওডিআই: ১৫ জানুয়ারি, তিরুবনন্তপুরম

Advertisement