scorecardresearch
 

Real Madrid VS Chelsea: চ্যাম্পিয়ন্স লিগে দুর্ধর্ষ রিয়াল মাদ্রিদ, ধোপে টিকল না চেলসি

UEFA Champions League: ম্যাচের ১২ মিনিটে, হঠাত্‍ গতি বাড়িয়ে বেঞ্জেমার (Karim Benjema) মুভ কিন্তু সেটি ব্লক করে দেন থিয়াগো সিলভা (Thiago Silva)। শুধু তাই নয়, ভিনিসিয়াস জুনিয়রের (Vinicius Junior) পারফরম্যান্সও বেশ নজরকাড়া।

Advertisement
রিয়াল মাদ্রিদ বনাম চেলসি রিয়াল মাদ্রিদ বনাম চেলসি

সান্তিয়াগো বার্নাবিউতে মুখোমুখি হয় রিয়াল মাদ্রিদ বনাম চেলসি (Real Madrid VS Chelsea)। ম্যাচের শুরু থেকেই আক্রমণ এবং প্রতি আক্রমণে খেলা বেশ জমে ওঠে। ঘরের মাঠে বিপুল সমর্থনের ফলে, বাস্তবেই অনেকটা এগিয়ে থেকে শুরু করে রিয়াল। আর যেভাবে তারা তাদের জয়ের রথ এগিয়ে নিয়ে চলেছে, তাতে যে কোনও প্রতিপক্ষকেই তারা রীতিমতো চ্যালেঞ্জ ছুড়বে।  

ম্যাচের ১২ মিনিটে, হঠাত্‍ গতি বাড়িয়ে বেঞ্জেমার (Karim Benjema) মুভ কিন্তু সেটি ব্লক করে দেন থিয়াগো সিলভা (Thiago Silva)। শুধু তাই নয়, ভিনিসিয়াস জুনিয়রের (Vinicius Junior) পারফরম্যান্সও বেশ নজরকাড়া। কিন্তু সময় যতই এগিয়েছে, ততই মাঝমাঠের ওপর দখল বাড়ায় রিয়াল। চেলসির অনেক আক্রমণই আটকে যায় মাদ্রিদের ডিফেন্সিভ স্ক্রিনে। রিয়ালের মুহুর্মুহু আক্রমণে, রীতিমতো দিশেহারা দেখায় চেলসিকে। ম্যাচের ২১ মিনিটে, চেলসি ডিফেন্ডার ফোফানাকে (Fofana) কাটিয়ে এগিয়ে যান ভিনিসিয়াস এবং কার্ভাজালের (Carvajal) ক্রস থেকে জোরালো শট কিন্তু সেভ করেন চেলসি গোলরক্ষক কেপা (Kepa)। কিন্তু ফিরতি বলে ভুল করেননি বেঞ্জেমা। জালে বল ঠেলে দেন এবং রিয়াল লিড নেয় ১-০ ব্যবধানে। 

অন্যদিকে, ম্যাচের ২৩ মিনিটে একটি দুর্দান্ত সেভ করেন রিয়াল গোলকিপার করটয়েস (Courtois)। এক গোল খাওয়ার পর, পাল্টা ম্যাচে ফেরার চেষ্টা করে চেলসিও। কিন্তু ফলাফলে তার প্রভাব পড়েনি। ম্যাচের ৩৩ মিনিটে, আবারও রডরিগোর (Rodrygo) শট আটকে দেন চেলসি গোলরক্ষক। অ্যাটাক এবং কাউন্টার অ্যাটাকে খেলা বেশ জমে ওঠে। সবুজ গালিচায়, অনবদ্য ফুটবল উপহার দেয় রিয়াল। চেলসি টপবক্সে বারবার ঝড় তোলেন ভিনিসিয়াস এবং রডরিগো। প্রথমার্ধ শেষ হয় ১-০ ফলাফল নিয়েই। 

দ্বিতীয়ার্ধেও সেই বেঞ্জেমা ঝড়। রিয়ালের অন্যতম বড় ভরসা। ম্যাচের ৫৮ মিনিটে রডরিগোকে বাজে ফাউল করেন চেলসির চিলওয়েল (Chillwell)। সঙ্গে সঙ্গে লাল কার্ড দেখান রেফারি। যদিও ম্যাচের ৫৯ মিনিটে, আলাবার (Alaba) ফ্রিকিক আটকে দেন চেলসি গোলরক্ষক। চিলওয়েলের লাল কার্ডের পর, ১০ জন মিলে আরও কঠিন লড়াইয়ের সামনে পড়ে চেলসি। 

Advertisement

এই সূত্রেই, ম্যাচের ৭৪ মিনিটে মার্কো অ্যাসেনসিওর (Marco Asensio) দুরন্ত গোল। টনি ক্রুসের (Toni Kroos) পাস যায় ভিনিসিয়াসের কাছে, সেইখান থেকে বল পান  অ্যাসেনসিও। বল পেয়েই প্রথম টাচে, বাঁ পায়ের জোরালো গ্রাউন্ডার শটকে জালে জড়িয়ে দেন তিনি। রিয়াল লিড নেয় ২-০ ব্যবধানে। এরপর আর কোনও গোল হয়নি। ফলে চ্যাম্পিয়ন্স লিগ কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে, চেলসিকে ২-০ গোলে হারিয়ে জয় পেল রিয়াল মাদ্রিদ। স্বভাবতই, দ্বিতীয় লেগে অনেকটা এগিয়ে থেকে শুরু করবে কার্লো আনসেলোত্তির ছেলেরা।    

প্রতিবেদক: শুভঙ্কর দাস

TAGS:
Advertisement