scorecardresearch
 

Virat Kohli Back In Form IPL 2022: দুর্ধর্ষ ৭৩ রান করে ফর্মে ফিরলেন কোহলি, প্লে-অফের আশা জিইয়ে থাকল RCB-এর

অবশেষে দুর্ধর্ষ ৭৩ রান করে ফর্মে ফিরলেন কোহলি, প্লে-অফের আশা জিইয়ে থাকল RCB-এর। দিল্লি ক্যাপিটালস নিজেদের পরের ম্যাচ হারলেই প্লে-অফে যাবে আরসিবি। যদি দিল্লি জেতে, তাহলে অঙ্কের হিসেবের মধ্য়ে পড়তে হবে।

Advertisement
বিরাট কোহলি বিরাট কোহলি
হাইলাইটস
  • প্লে-অফের আশা জিইয়ে থাকল RCB-এর
  • দুর্ধর্ষ ৭৩ রান করে ফর্মে ফিরলেন কোহলি,
  • দিল্লি হারলেই প্লে-অফে আরসিবি

Virat Kohli Back In Form IPL 2022: আন্তর্জাতিক টুর্নামেন্ট থেকে শুরু করে আইপিএল (IPL 2022), কয়েকটি বিক্ষিপ্ত হাফ সেঞ্চুরি করলেও ছন্দে ছিলেন না। অবশেষে প্রেসার ম্যাচে বলা ভাল ডু অর ডাই (Do or Die) ম্যাচে বিরাটোচিত ইনিংসের মধ্য়ে দিয়ে ফর্মে ফিরলেন। আর তিনি ফর্মে ফিরতেই দলও(Royal Challengers Bangalore) জয়ের রাস্তা দেখল। আর সেই সঙ্গে প্লে-অফ (Play Off)-এ যাওয়ার আশা জিইয়ে রাখলে RCB. এই মরসুমে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে "Horror Run" এর পর অবশেষে দেখা গেল পুরনো কোহলি (King Kohli)-র ঝলক। 

এদিন পরে বিরাট কোহলি আইপিএল ২০২২-এর দ্বিতীয় হাফ সেঞ্চুরি করেছেন। কোহলি ৩৩ বলে তার অর্ধশতক তুলে আনেন। যখন আরসিবি টুর্নামেন্টে তাদের ৮ তম জয়ের জন্য গুজরাট টাইটান্সের(Gujrat Titans) বিরুদ্ধে ১৬৯ রান তাড়া করেছিল।

ফাফ ডুপ্লেসি(Faf Duplesis)-কে সঙ্গে নিয়ে প্রথম উইকেটে ১১৫ রানের ওপেনিং জুটিতে (Opening Partnership) প্রথমেই কাজ করে দিয়েছিলেন। পরে তাঁরা দুজনেই আউট হয়ে যাওয়ার পর দীনেশ কার্তিক (Dinesh Karthik)-কে সঙ্গে নিয়ে গ্লেন ম্যাক্সওয়েল (Glen Maxwel)-এর ক্যামিও ইনিংস জয়ের রাস্তা দেখাতে ভুল করেনি। 

বিরাট কোহলির মরশুমের প্রথম ফিফটিও প্রায় তিন সপ্তাহ আগে গুজরাট টাইটানসের বিরুদ্ধেই তাদের আগের ম্যাচে এসেছিল। কিন্তু ৫৩ বলে ৫৮ রানে ১০৯.৪৩ এর চেয়ে বেশি স্ট্রাইক-রেটে স্কোর করতে ব্যর্থ হওয়ার পরে তিনি কঠোরভাবে সমালোচিত হন। সেই ইনিংসটির পর আরও একটি ধীরগতির (৩৩ বলে ৩০)  বিরাট কোহলির ফর্ম আরও সমালোচনার মুখে পড়ে।

এদিন গুজরাট টাইটান্সের হয়ে ঋদ্ধিমান সাহা (Wriddhiman Saha) যথারীতি ফর্ম বজায় রেখে ভাল শুরু করেন। পরে অবশ্য ক্যাপ্টেন হার্দিক পাণ্ডিয়ার (Hardik Pandiya) সঙ্গে ভুল বোঝাবুঝিতে রান আউট হয়ে যাওয়ায় ইনিংস লম্বা হয়নি। যদিও সেই ভুলের ক্ষতিপূরণ করে হার্দিক নিজে ৫০ রান করে ফর্মে ফেরার ইঙ্গিত দেন। ১৬৮ রান করে গুজরাট টাইটান্স। যদিও বদলে যাওয়া কোহলির সামনে কোনও বাধাই আজ টেঁকেনি।

Advertisement

আইপিএল ২০২২: সম্পূর্ণ কভারেজ

আইপিএল ২০২২-এ, বিরাট কোহলি তিনটি গোল্ডেন ডাকের (Golden Duck) লজ্জা অর্জন করেন। তাকে বিরতি নেওয়ার জন্য চাপ আসছিল। এদিনের ইনিংসের মধ্যে দিয়ে তিনি তা আপাতত আরব সাগরে (Thrown on Arabian Sea) ছুঁড়ে ফেললেন। কিছুদিন অন্তত তাঁকে নিয়ে আলোচনা হবে না কিংবা টি২০ বিশ্বকাপে তাঁকে বসিয়ে দেওয়ার দাবিও উঠবে না।

বিরাট কোহলি আইপিএলের ইতিহাসে শীর্ষস্থানীয় রান-স্কোরার (Highest Scorer In IPL)এ বং ২০১৬ সালে একই মরসুমে ৪ টি সহ টুর্নামেন্টে এখনও পর্যন্ত ৫ টি (5 Century) সেঞ্চুরি করেছেন। যখন তিনি আইপিএল সিজনে(Highest Run In IPL) সর্বাধিক রানের রেকর্ডটিও ভেঙে দিয়েছিলেন।

 

Advertisement