scorecardresearch
 

Women T20 World Cup 2023 India Vs England: ইংল্যান্ডের বিরুদ্ধে হার ভারতের, সেমিফাইনালের পথ কি কঠিন?

Women T20 World Cup 2023 India Vs England: টি২০ বিশ্বকাপে প্রথম হারের স্বাদ পেল ভারতীয় দল। ইংল্যান্ডের কাছে ১১ রানে হেরে গেল হরমনপ্রীত-স্মৃতিরা। ফলে সেমির লড়াই কিছুটা হলেও কঠিন করে ফেললেন তাঁরা। আসুন দেখে নিই, কোন অঙ্কে ভারত পৌঁছবে সেমিতে।

Advertisement
ইংল্যান্ডের বিরুদ্ধে হার ভারতের, সেমিফাইনালের পথ কি কঠিন? ইংল্যান্ডের বিরুদ্ধে হার ভারতের, সেমিফাইনালের পথ কি কঠিন?
হাইলাইটস
  • ইংল্যান্ডের বিরুদ্ধে হার ভারতের
  • টুর্নামেন্টের প্রথম হার টিম ইন্ডিয়ার
  • সেমিফাইনালের পথ কি কঠিন?

Women T20 World Cup 2023 India Vs England: চলতি টি২০ বিশ্বকাপে প্রথম হারের স্বাদ পেল ভারতীয় দল। ইংল্যান্ডের কাছে ১১ রানে হেরে গেল হরমনপ্রীত-স্মৃতিরা। ফলে সেমির লড়াই কিছুটা হলেও কঠিন করে ফেললেন তাঁরা। এখন গ্রুপের শেষ ম্য়াচে ভারতকে আয়ারল্যান্ডের বিরুদ্ধে জিততেই হবে। নইলে কাপ জয়ের লক্ষ্যের অনেক আগেই শেষ হয়ে যেতে পারে ভারতের স্বপ্ন। ইংল্যান্ড শনিবার ম্যাচ জিতে কার্যত গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই গেল। শেষ ম্যাচে যদি তারা অপ্রত্যাশিতভাবে হারে আর ভারত যদি পরের ম্যাচে জেতে তাহলে রানরেটের বিচারে গ্রুপ চ্যাম্পিয়ন নির্ধারণ হবে। তবে অঘটনের সম্ভাবনা বেশ কম।

আরও পড়ুনঃ WPL-এর নিলামে এক ধাক্কায় কোটিপতি একাধিক মহিলা ক্রিকেটার, তালিকা

এদিন ইংল্যান্ড প্রথম ব্যাট করে ২০ ওভারে ১৫১ রান করে। জবাবে ভারত ১৪০ রানেই আটকে যায়। ভারতের হয়ে স্মৃতি মান্ধানা ৪১ বলে ৫২ রান করেও দলকে জেতাতে পারেননি। এই মুহূর্তে ভারত ও ইংল্যান্ডের দুদলেই ৩ টি করে ম্যাচ খেলে পয়েন্ট যথাক্রমে ৪ ও ৬। পয়েন্ট ও নেট রানরেট দুদিকেই ইংল্যান্ড এগিয়ে। 

পাকিস্তান বিরুদ্ধে দুর্দান্ত জয় দিয়ে মহিলা টি-২০ বিশ্বকাপ অভিযান শুরু করে ভারত। পরে বি-গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে হরমনপ্রীত কউররা পরাজিত করেন ওয়েস্ট ইন্ডিজকে। শনিবার নিজেদের তৃতীয় লিগ ম্যাচে ভারতের প্রতিপক্ষ ইংল্যান্ড, যারা নিজেদের প্রথম ২টি ম্যাচে হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ ও আয়ারল্যান্ডকে।

ইংল্যান্ডের কাছে হারে ভারতের সেমিফাইনালে যাওয়ার আশা শেষ হয়ে যায়নি। সেক্ষেত্রে ভারত শেষ ম্যাচে আয়ারল্যান্ডকে হারালে ৬ পয়েন্টে পৌঁছবে। পাকিস্তানের দুটি ম্যাচ বাকি আছে। যদি তাদের শেষ ২টি ম্য়াচে ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ডকে হারিয়ে দেয়, সেক্ষেত্রে নেট রান-রেটের নিরিখে সেমিফাইনালিস্ট নির্ধারিত হবে। পাকিস্তান একটিও ম্যাচ হারলেই ভারতকে শেষ ম্যাচ জিতলেই হবে। সরাসরি দ্বিতীয় দল হিসেবে সেমিফাইনালে উঠবে।

Advertisement

 

Advertisement