scorecardresearch
 

Women’s Boxing World Championships: ভারতের হয়ে ঐতিহাসিক সোনা জয় Nikhat Zareen-এর

Women’s Boxing World Championships: ভারতের হয়ে ঐতিহাসিক সোনা জয় Nikhat Zareen-এর। থাই বক্সারকে হারিয়ে জয় Nikhat Zareen-এর।

Advertisement
Women’s Boxing World Championships: ভারতের হয়ে ঐতিহাসিক সোনা জয় Nikhat Zareen-এর Women’s Boxing World Championships: ভারতের হয়ে ঐতিহাসিক সোনা জয় Nikhat Zareen-এর
হাইলাইটস
  • ভারতের হয়ে ঐতিহাসিক সোনা জয় বক্সিংয়ে
  • সোনা জয় Nikhat Zareen-এর
  • থাইল্যান্ডের বক্সারকে হারিয়ে জয়

থাইল্যান্ডের জুটামাস জিতপংকে ফাইনালে হারিয়ে বক্সিং বিশ্ব চ্যাম্পিয়নশিপে সোনা জিতলেন ভারতের নিখাত জারিন। হাইরেটেড ভারতীয় লাইটওয়েট বক্সার নিখাত জারিন IBA মহিলা বিশ্ব বক্সিং চ্যাম্পিয়নশিপে ভারতের প্রথম প্রতিনিধি ছিলেন। তিনি তার প্রতিপক্ষকে আক্রমনাত্মকভাবে ডান হাতের জ্যাব দিয়ে আঘাত করেন এবং বাউট ছিনিয়ে নেন।

নিখাত, এর আগে প্রাক্তন জুনিয়র চ্যাম্পিয়ন ছিলেন। তাঁকে ভারতীয় মহিল বক্সার হিসেবে Big Prospect বলে মনে করা হয়।  যা নিয়ে তিনি আলোচিত হয়েছেন।

তাকে এমন একজন হিসেবে দেখা হয়, যিনি কিংবদন্তি মেরি কমের কাছ থেকে দায়িত্ব নিতে পারেন। যিনি বহু বছর ধরে ভারতীয় বক্সিংয়ের একজন অসাধারণ দাস ছিলেন। ফাইনালে এসে, নিখাত তার শেষ চার রাউন্ডে সর্বসম্মত সিদ্ধান্তে জয়ী বলে ঘোষণা করা হয় এবং কোর্টে মাথা ঠাণ্ডা রেখে বিশেষজ্ঞদের দ্বারা প্রশংসা কুড়িয়ে নেন।

জারিন এবং থাইল্যান্ডের জুটামাস জিতপং একে অপরের দিকে বক্সিং নিক্ষেপের সাথে প্রথম রাউন্ডে লড়াইটি বেশ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হয়ে ওঠে। দ্বিতীয় রাউন্ডটিও বক্সারদের ভাগ করার মতো কিছুই ছিল না।

চূড়ান্ত রাউন্ডে উভয় বক্সারকে খুব আক্রমণাত্মক হয়ে উঠতে দেখা যায়, থাই বক্সার তার ভারতীয় প্রতিপক্ষের দিকে কম্বিনেশন বক্সিং নিক্ষেপ করে।

নিখাত তার প্রতিপক্ষের চেয়ে এগিয়ে থেকে পুরো বাউটিং জুড়ে তার সুবিধা বজায় রেখেছিলেন। পাঁচজন বিচারক প্রথম দুই রাউন্ডে নিখাতের পক্ষে লড়াইয়ে 10-9 গোলে স্কোর করেছিলেন, যা তিনি চূড়ান্ত রাউন্ডেও বজায় রেখেছিলেন।
তিনটি রাউন্ডে সর্বসম্মত সিদ্ধান্তে, প্রাথমিক অংশে বেশ কয়েকটি ঘুষি সহ্য করা সত্ত্বেও, চূড়ান্ত রাউন্ডে দেরীতে উত্থিত হয়ে নিখাত তার প্রতিপক্ষের কাছ থেকে দূরে সরে যান।

বিচারকরা সর্বসম্মত সিদ্ধান্তে জয়লাভ করার পর নিখাত আনন্দে ফেটে পড়েন।

 

Advertisement

Advertisement